দাম কমল প্রিমিয়াম Xiaomi Pad 5 ট্যাবলেটের, কিনলে পাবেন 8720mAh ব্যাটারি ও ভালোমানের ডিসপ্লে

ইতিমধ্যেই Xiaomi নিশ্চিত করেছে যে, তারা ভারতে নিজেদের লেটেস্ট অ্যান্ড্রয়েড (Android) ট্যাবলেট লঞ্চ করতে সম্পূর্ণরূপে প্রস্তুত। আগামী সপ্তাহে সংস্থাটি এদেশের বাজারে Xiaomi Pad 6 ডিভাইস…

ইতিমধ্যেই Xiaomi নিশ্চিত করেছে যে, তারা ভারতে নিজেদের লেটেস্ট অ্যান্ড্রয়েড (Android) ট্যাবলেট লঞ্চ করতে সম্পূর্ণরূপে প্রস্তুত। আগামী সপ্তাহে সংস্থাটি এদেশের বাজারে Xiaomi Pad 6 ডিভাইস লঞ্চ করবে। সেক্ষেত্রে কোনো নতুন ডিভাইস লঞ্চের আগে ব্র্যান্ডগুলি যেমন তার পূর্বসূরী মডেলের দাম কমিয়ে দেয়, ঠিক সেই ধারা বজায় রেখে সম্প্রতি Xiaomi তার গত বছর লঞ্চ হওয়া Xiaomi Pad 5 ট্যাবলেটের দাম খানিকটা হ্রাস করেছে। এই প্রসঙ্গে বলে রাখি, হাই স্ক্রিন রিফ্রেশ রেট, অক্টা-কোর প্রসেসর এবং বড় ব্যাটারি বিশিষ্ট Xiaomi Pad 5 দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে আসে, আর কোম্পানি এই দুটি অপশনেরই দামে বদল এনেছে। আসুন জেনে নিই, এখন Xiaomi Pad 5 কিনতে কত খরচ হবে।

Xiaomi Pad 5-এর নতুন দাম এবং অফার

শাওমি প্যাড ৫ অ্যান্ড্রয়েড ট্যাবলেটটি ১২৮ জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছিল, যাদের এমআরপি (MRP) ছিল ২৬,৯৯৯ টাকা এবং ২৮,৯৯৯ টাকা। কিন্তু এখন এর বেস ভ্যারিয়েন্টের দাম ১,০০০ টাকা এবং দ্বিতীয়টির দাম ৫০০ টাকা কমেছে। ফলত এবার যারা এই শাওমি ট্যাবলেটটি কিনবেন, তারা ১২৮ জিবি স্টোরেজ সংস্করণটি ২৫,৯৯৯ টাকা এবং ২৫৬ জিবি সংস্করণটি ২৮,৪৯৯ টাকায় কিনতে পারবেন।

তবে এই দাম কমানোর পাশাপাশি শাওমি তার প্যাড ৫ ট্যাবলেটটি কেনার ক্ষেত্রে আরও কিছু অফার দিচ্ছে। যেমন আইসিআইসিআই (ICICI) ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে এটি কিনলে মিলবে অতিরিক্ত ২,০০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট৷ তাই এই মুহূর্তে ট্যাবলেট কেনার থাকলে এই ডিভাইসটি বেছে নিতে পারেন।

Xiaomi Pad 5-এর স্পেসিফিকেশন

শাওমি প্যাড ৫ ট্যাবলেটে ১১ ইঞ্চি WQXGA ডিসপ্লে রয়েছে, যার স্ক্রিন রেজোলিউশন ২৫৬০×১৬০০ পিক্সেল এবং রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এটি ডলবি ভিশন প্রযুক্তি সমর্থন করে। এদিকে এই অ্যান্ড্রয়েড ডিভাইসটিতে পারফরম্যান্সের দেওয়া হয়েছে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬০ প্রসেসর, যেখানে ৬ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজের সুবিধা থাকবে। এক্ষেত্রে পাওয়ারের জন্য পাওয়া যাবে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৮,৭২০ এমএএইচ ব্যাটারি। আবার সফ্টওয়্যারের কথা যদি বলেন তো এটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম ভিত্তিক কোম্পানির নিজস্ব এমআইইউআই (MIUI) কাস্টম স্কিন বহন করবে। ফটোগ্রাফির ক্ষেত্রে এতে দেখা যাবে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।