বাইকপ্রেমীদের হৃদস্পনন্দন বাড়িয়ে Bajaj Pulsar নতুন চমক নিয়ে হাজির

বাজাজ অটো (Bajaj Auto) তাদের Pulsar NS200 ও Pulsar NS160-তে নতুন কালার আপডেট দিল। উভয় মোটরসাইকেল এখন নয়া পাউটার গ্রে পেইন্ট স্কিমে বেছে নেওয়া যাবে।…

বাজাজ অটো (Bajaj Auto) তাদের Pulsar NS200 ও Pulsar NS160-তে নতুন কালার আপডেট দিল। উভয় মোটরসাইকেল এখন নয়া পাউটার গ্রে পেইন্ট স্কিমে বেছে নেওয়া যাবে। এই কালার অপশনটি আগেও উপলব্ধ থাকলেও, এবার সেটি নতুন গ্রাফিক্স ও প্যাটার্ন সহ হাজির হয়েছে। এই নতুন আপডেটের কারণে বাইক দুটির মূল্যে কোন পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতোই Bajaj Pulsar NS200 ও Pulsar NS160 যথাক্রমে ১.৪৯ লক্ষ টাকা ও ১.৩৭ লক্ষ টাকায় (এক্স-শোরুম) বিক্রি করা হবে।

Bajaj Pulsar NS200 ও Pulsar NS160 নতুন কালার আপডেট পেল

Bajaj Pulsar NS200 ও Pulsar NS160-এর পিউটার গ্রে কালার স্কিমে ব্লু ও‌ ব্ল্যাক হাইলাইট দেওয়া হয়েছে। ফলে স্টাইলিংয়ে নতুন চমক ফুটে উঠেছে। বাইক দুটিতে অন্যান্য কালার স্কিম হিসেবে উপলব্ধ রয়েছে ইবনি ব্ল্যাক, পার্ল মেটালিক হোয়াইট এবং ককটেল ওয়াইন রেড।

Bajaj Pulsar NS200 ও Pulsar NS160: ইঞ্জিন

বাজাজ এ বছরের শুরুতে তাদের এনএস (NS) রেঞ্জ ডুয়েল চ্যানেল এবিএস ও অত্যাধুনিক সাসপেনশনের সঙ্গে আপডেট‌ করেছিল। Pulsar NS200-তে উপস্থিত একটি ১৯৯.৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুল্ড ইঞ্জিন। যা থেকে ২৪.১ বিএইচপি শক্তি এবং ১৮.৭৪ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৬-স্পিড গিয়ারবক্স।

অন্যদিকে, Pulsar NS160-তে আছে একটি ১৬০.৩ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড মোটর। ৫-স্পিড গিয়ারবক্স যুক্ত ইঞ্জিনটি থেকে সর্বোচ্চ ১৭.০৩ বিএইচপি শক্তি এবং ১৪.৬ এনএম টর্ক উৎপন্ন হয়। উভয় বাইকে রয়েছে ১৭ ইঞ্চি অ্যালয় হুইল, ইউএসডি ফ্রন্ট ফর্ক ও মোনোশক রিয়ার সাসপেনশন। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে দু’চাকাতেই ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে।

Bajaj Pulsar NS200 ও Pulsar NS160 : প্রতিপক্ষ

এদেশে Pulsar NS160-এর প্রতিদ্বন্দ্বী মডেল হিসেবে উপস্থিত Hero Xtreme 160R 4V ও Apache RTR 160 4V। অন্যদিকে Pulsar NS200-এর প্রতিপক্ষ হিসাবে বাজারে আছে Apache RTR 200 4V, Yamaha FZ25 ও Honda Hornet 2.0।