Xiaomi 13 Ultra এবার বিশ্ব বাজারে ঝড় তুলতে হাজির, Leica ক্যামেরা সহ লেটেস্ট প্রসেসর, কি নেই

চলতি বছরের এপ্রিল মাসে চীনে লঞ্চ হয়েছিল Xiaomi 13 Ultra। তারপর গত সপ্তাহে এটি হংকং -এর বাজারে আত্মপ্রকাশ করে। আর প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ১২ই…

চলতি বছরের এপ্রিল মাসে চীনে লঞ্চ হয়েছিল Xiaomi 13 Ultra। তারপর গত সপ্তাহে এটি হংকং -এর বাজারে আত্মপ্রকাশ করে। আর প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ১২ই জুন Xiaomi তাদের এই লেটেস্ট ফ্ল্যাগশিপ ডিভাইসকে ইউরোপে উন্মোচন করল। আলোচ্য হ্যান্ডসেটটির ইউরোপীয়ান ভ্যারিয়েন্টের যাবতীয় স্পেসিফিকেশন এবং ফিচার মূল চীনা সংস্করণের অনুরূপ। Xiaomi 13 Ultra ফোনে কার্ভড এজ সহ QHD+ ডিসপ্লে প্যানেল, লাইকা ইঞ্জিনিয়ার্ড ৫০ মেগাপিক্সেলের কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট, অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কাস্টম স্কিন এবং ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে। চলুন ইউরোপের বাজারে Xiaomi 13 Ultra স্মার্টফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

ইউরোপের বাজারে Xiaomi 13 Ultra স্মার্টফোনের দাম

ইউরোপে শাওমি ১৩ আল্ট্রা ১২ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে এসেছে। যার দাম থাকছে ১,৫০০ ইউরো (ভারতীয় মূল্যে প্রায় ১,৩৩,১০০ টাকা)। এটি ব্ল্যাক এবং অলিভ কালার অপশনে এসেছে। ফোনটি আজ থেকেই ফ্রান্স, জার্মানি, স্পেন এবং ইতালিতে অর্ডার করার জন্য উপলব্ধ এবং আগামী ২১শে জুন থেকে সেল শুরু হবে।

Xiaomi 13 Ultra এর স্পেসিফিকেশন ও ফিচার

শাওমি ১৩ আল্ট্রা স্মার্টফোনকে বক্সী ফর্ম ফ্যাক্টর এবং লেদার-টেক্সচারড ব্যাক প্যানেল ডিজাইনের সাথে নিয়ে আসা হয়েছে, যার মধ্যেই একটি বড় আকারের বৃত্তাকার কোয়াড ক্যামেরা মডিউল বিদ্যমান রয়েছে। এই রিয়ার ক্যামেরাগুলি হল – ১ ইঞ্চি সাইজের ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ৭৫এম ফোকাল লেন্থ সহ ৫০ মেগাপিক্সেল টেলিফোটো শুটার এবং ৫০ মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফটো স্ন্যাপার। ডিভাইসে থাকা এই লাইকা সুমিক্রন (Leica Summicron) সেন্সরগুলি ডলবি ভিশন এইচডিআর এবং ৮কে রেজোলিউশন ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে। আবার ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা পাওয়া যাবে।

Xiaomi 13 Ultra স্মার্টফোনে গরিলা গ্লাস ভিকটাস প্রটেকশন এবং কার্ভড এজ সহ ৬.৭৩-ইঞ্চির কোয়াড এইচডি প্লাস AMOLED ডিসপ্লে আছে। এই ডিসপ্লে – ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২৬০০ নিট পিক ব্রাইটনেস, ডলবি ভিশন এবং এইচডিআর ১০+ প্রযুক্তি সাপোর্ট করে। আবার নিরাপত্তার জন্য এই ডিভাইসে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে, যার মধ্যেই হার্ট-রেট মনিটরিং এবং একটি IR সেন্সর এম্বেডেড থাকছে।

অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে, Xiaomi 13 Ultra ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে রান করে। কানেক্টিভিটির জন্য এতে – ৫জি, ডুয়াল ৪জি VoLTE, ওয়াই-ফাই ৬ই, ইউএসবি টাইপ-সি জেন ৩.২ পোর্ট এবং NFC অন্তর্ভুক্ত। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে এই ফ্ল্যাগশিপ মডেলে ৯০ ওয়াট ওয়্যারড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। এটি ধুলো এবং জল প্রতিরোধের জন্য IP68-রেটিং প্রাপ্ত।