Hero Xtreme 440R: রয়্যাল এনফিল্ড-কে টেক্কা দিতে 440 সিসির বাইক আনছে হিরো, হাইটেক ফিচার্সে বাজার কাঁপাবে

ভারতের শীর্ষস্থানীয় টু-হুইলার সংস্থা হিরো মোটোকর্প (Hero MotoCorp) একটি নতুন ৪৪০ সিসি মোটরসাইকেলের উপর কাজ করছে। ২০২৪ সালের মধ্যে সেটি বাজারে লঞ্চ করা হতে পারে।…

ভারতের শীর্ষস্থানীয় টু-হুইলার সংস্থা হিরো মোটোকর্প (Hero MotoCorp) একটি নতুন ৪৪০ সিসি মোটরসাইকেলের উপর কাজ করছে। ২০২৪ সালের মধ্যে সেটি বাজারে লঞ্চ করা হতে পারে। নতুন মডেলটি Hero Xtreme 440R নাম নিয়ে বাজারে আসতে পারে। সম্প্রতি এক প্রতিবেদনে তেমনই দাবি করা হয়েছে। হিরো মোটোকর্প ও হার্লে ডেভিডসন (Harley Davidson)-এর যৌথ উদ্যোগে তৈরি X440-এর ইঞ্জিন দেওয়া হবে নয়া মডেলটিতে।

Hero Xtreme 440R আগামী বছর লঞ্চ হতে পারে

বলার অপেক্ষা রাখে না, যে Hero Xtreme 440R প্রিমিয়াম বাইক হিসেবে আসবে। বাজারে এর প্রতিপক্ষ হিসেবে উপস্থিত KTM Duke 390, Royal Enfield Himalayan ও Husqvarna Vitpilen 401। বাইকটিতে রয়েছে আগ্রাসী ডিজাইন এবং সর্বাধুনিক যন্ত্রাংশ। ফিচারের তালিকায় থাকছে প্রিমিয়াম ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, এলইডি হেডলাইট এবং অনবদ্য ডিজাইনের অ্যালয় হুইল।

Hero Xtreme 440R-এর সম্ভাব্য দাম ও ফিচার্স

সূত্রের দাবি, এক্সট্রিম ৪৪০আর কয়েকজন নির্দিষ্ট ক্রেতার সামনে উন্মোচিত করা হয়েছে। তবে কোনরকম ব্র্যান্ডিং অথবা নামবিহীন অবস্থায় সেটি দেখানো হয়েছিল। প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, নতুন মোটরসাইকেলটি ভারতে হিরো মোটোকর্পের মানেসারের কারখানায় তৈরি হবে। দাম ২ থেকে ৩ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে।

প্রসঙ্গত, হিরো মোটোকর্প নতুন মোটরসাইকেলের জন্য বর্তমানে তিনটি নতুন প্ল্যাটফর্মের উপর কাজ করছে। প্রথম প্ল্যাটফর্মটি হল একটি ২১০ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিনের Karizma XMR 210। দ্বিতীয় প্ল্যাটফর্মটি হল ৪৪০ সিসি এয়ার কুল্ড ইঞ্জিনের Harley Davidson X440। এবং তিন নম্বরটি হল একটি ৪২০ সিসির লিকুইড কুল্ড ইঞ্জিন, যা হিরোর লাইনআপে নতুন বাইকে ব্যবহার করা হবে।

এদিকে, Hero Xtreme 440R-এর উন্নয়ন কার্যের পাশাপাশি একটি নতুন আড়াইশো সিসি মোটরসাইকেল নিয়ে আসতে চলেছে দেশের টু-হুইলারের বৃহত্তম সংস্থাটি। যেটি চলতি বছরেই বাজারে লঞ্চ করা হবে বলে আশা করা হচ্ছে। এই মডেলগুলি হাজির করার মাধ্যমে সংস্থাটি যে প্রিমিয়াম সেগমেন্টে প্রতিযোগিতা আরও কঠিন করবে তা স্পষ্টতই বোঝা যাচ্ছে।