Best Jio Plans: মাত্র ১৫৫ টাকায় আনলিমিটেড কল, ডেটা ও আরও অনেক কিছু, রিচার্জ করলে দারুণ সাশ্রয়

বিগত কয়েক বছরে প্রাইভেট টেলিকম কোম্পানিগুলি একাধিকবার নিজেদের ট্যারিফ শুল্ক অর্থাৎ রিচার্জ খরচ বাড়িয়েছে, যার ফলে গ্রাহকদের এখন একমাসের সাধারণ রিচার্জের জন্য সবচেয়ে কম দামি…

বিগত কয়েক বছরে প্রাইভেট টেলিকম কোম্পানিগুলি একাধিকবার নিজেদের ট্যারিফ শুল্ক অর্থাৎ রিচার্জ খরচ বাড়িয়েছে, যার ফলে গ্রাহকদের এখন একমাসের সাধারণ রিচার্জের জন্য সবচেয়ে কম দামি কোনো প্ল্যান বেছে নিলেও ১০০ টাকার বেশি খরচ করতেই হচ্ছে। এর মধ্যে শীর্ষস্থানীয় টেলিকম অপারেটর Reliance Jio, অন্যদের তুলনায় সস্তায় বেশি সুবিধাযুক্ত প্ল্যান অফার করে বটে, কিন্তু মাস হিসেবে রিচার্জ করতে গেলে সেগুলির দামও ১৫০ টাকার চেয়ে অনেক বেশি। অন্যদিকে তিনমাসের প্ল্যানগুলি রিচার্জের জন্য লাগে ৫০০ টাকার বেশি। মুশকিল হচ্ছে যে, এই সব প্ল্যান রিচার্জ করেও যে খুব লাভ হয় তা নয় – অনেকেই এদের সমস্ত সুবিধা (বিশেষ করে ডেইলি ডেটা বেনিফিট) কাজে লাগাতে পারেননা। সেক্ষেত্রে আপনি যদি শুধুমাত্র কলিংয়ের এবং হঠাৎ প্রয়োজনে ডেটা-এসএমএস ইত্যাদি ব্যবহারের জন্য রিচার্জ করতে চান, তাহলেও চিন্তার প্রয়োজন নেই! কারণ Jio ‘ভ্যালু প্যাক’ (Value Pack) ক্যাটেগরিতে এমন কিছু প্ল্যানও অফার করে, যেগুলি ৪০০ টাকার কমে রিচার্জ করা যাবে। এই প্ল্যানগুলি রিচার্জ করলে সাশ্রয়ও হবে, অন্যদিকে মিলবে পর্যাপ্ত সুবিধাও।

Jio Value Pack: ৪০০ টাকার কমে রিচার্জ করুন এই দুটি সাশ্রয়ী প্ল্যান

১. Jio-র ১৫৫ টাকার প্ল্যান: জিওর প্ল্যান পোর্টফোলিওতে ‘পপুলার’, ‘ট্রেন্ডিং’ (Trending) এবং ‘ভ্যালু’ (Value) নামক তিন ধরণের ক্যাটেগরি দেখা যায়, যার মধ্যে ‘ভ্যালু’ ক্যাটেগরিটি মিডিয়াম ইউজারদের জন্য সাশ্রয়ী তথা উপযোগী। এই ক্যাটেগরিতে সবচেয়ে সস্তা প্ল্যানের দাম ১৫৫ টাকা, যার বৈধতা ২৮ দিন। প্ল্যানটি আনলিমিটেড ভয়েস কল অফার করে, সাথে থাকে মোট ৩০০টি এসএমএস এবং ২ জিবি ডেটা ব্যবহারের সুবিধা। এছাড়া এটি জিও টিভি (JioTV), জিও সিনেমা (Jio Cinema) ইত্যাদির কম্প্লিমেন্টরি ফ্রি সাবস্ক্রিপশনও অফার করে।

২. Jio-র ৩৯৫ টাকার প্ল্যান: ৫০০ টাকার কম বাজেটে রিচার্জের জন্য এটি একটি ভালো বিকল্প। এতেও আপনি আনলিমিটেড কলিংয়ের সুবিধা পাবেন, এছাড়া মিলবে মোট ১,০০০টি এসএমএস এবং ৬ জিবি ডেটা ব্যবহারের সুযোগ। এই প্ল্যানের ভ্যালিডিটি ৮৪ দিন। প্রসঙ্গত উল্লেখ্য, এই প্ল্যান রিচার্জ করলে জিও অ্যাপের ফ্রি অ্যাক্সেস ছাড়াও আপনি আনলিমিটেড ৫জি (5G) পরিষেবা উপভোগ করতে পারবেন।

অতএব আপনি যদি বেশি ইন্টারনেট ব্যবহার না করেন, কিংবা আপনার ওয়াই-ফাই ব্যবহারের সুবিধা থাকায় মোবাইল ডেটার তেমন প্রয়োজন না হয়, তাহলে আপনি খরচ বাঁচাতে জিওর এই দুটি প্ল্যান বেছে নিতে পারেন।