HTC A103 Plus: সস্তায় নতুন ট্যাবলেট আনছে এইচটিসি, মুখের সামনে ধরলেই লক খুলে যাবে

অফিসের কাজকর্ম এবং পড়াশোনার জন্য ট্যাবলেটের চাহিদা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। সেই দিক বিবেচনা করে এইচটিসি একটি নতুন ট্যাব লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে, যার নাম HTC…

অফিসের কাজকর্ম এবং পড়াশোনার জন্য ট্যাবলেটের চাহিদা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। সেই দিক বিবেচনা করে এইচটিসি একটি নতুন ট্যাব লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে, যার নাম HTC A103 Plus। ডিভাইসটি কর্মরত ব্যক্তি ও শিক্ষার্থী উভয়েরই বিভিন্ন প্রয়োজনীয়তা পূরণ করবে বলে দাবি করছে সংস্থা। লঞ্চের আগে এখন, HTC A103 Plus গুগল জিএমএস সার্টিফিকেশন সাইটে উপস্থিত হয়েছে, যা নির্দেশ করে যে এটি কঠিন পরীক্ষা এবং মূল্যায়নের মধ্য দিয়ে যাচ্ছে। চলুন আপকামিং এইচটিসি ট্যাবটির সম্পর্কে কি কি তথ্য প্রকাশ হল, জেনে নেওয়া যাক।

HTC A103 Plus-কে দেখা গেল Google GMS-এর ডেটাবেসে

এইচটিসি এ১০৩ প্লাস গুগল জিএমএস-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। সার্টিফিকেশনটি নিশ্চিত করেছে যে, এটি ৪জি ওয়াই-ফাই ট্যাবলেট। এতে ১০.১ ইঞ্চির ফুলএইচডি ডিসপ্লে থাকবে, যা ১,২০০×১,৯২০ পিক্সেলের রেজোলিউশন অফার করবে। ডিভাইসটি MTK8768A মডেল নম্বর যুক্ত একটি প্রসেসর দ্বারা চালিত হবে, যা ২.০ গিগাহার্টজে চলমান চারটি আর্ম কর্টেক্স-এ৫৩ কোর এবং ১.৫ গিগাহার্টজে রান করা চারটি আর্ম কর্টেক্স-এ৫৩ কোর নিয়ে গঠিত। এর মধ্যে একটি জিপিইউ (IMG8320) রয়েছে, যেটিকে গ্রাফিক্স প্রসেসিংয়ের জন্য ৬৫০ মেগাহার্টজে ক্লক করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য, ট্যাবলেটটির রিয়ার প্যানেলে ৫ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা উপস্থিত থাকবে এবং সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে আরেকটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা অবস্থান করবে, যা ফেস ডিটেকশন এবং এআই ফেস আনলক ফিচার সাপোর্ট করবে।

এছাড়া, এইচটিসি এ১০৩ প্লাস অ্যান্ড্রয়েড ১৩.০ অপারেটিং সিস্টেমে চলবে এবং এটি ৬৪ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে ৪ জিবি র‍্যাম অফার করবে। মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে ট্যাবলেটটির স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এইচটিসি এ১০৩ প্লাস বড় ৬,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি দ্বারা চালিত হবে এবং এতে ব্লুটুথ ৫.০ এবং ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই সাপোর্ট করবে।

ট্যাবলেটটিতে একটি টাইপ-সি ইউএসবি ২.০ পোর্ট, ওটিজি সাপোর্ট এবং গ্র্যাভিটি, অ্যাক্সসেলারেশন সহ বিভিন্ন সেন্সরও অন্তর্ভুক্ত থাকবে। সুনির্দিষ্ট অবস্থান ট্র্যাকিংয়ের জন্য ট্যাবলেটটিতে জিপিএস, এ-জিপিএস এবং গ্লোনাসের মতো স্ট্যান্ডার্ড ফিচারগুলিও মিলবে।

সামগ্রিকভাবে, HTC A103 Plus বিভিন্ন পেশাদার কাজ, বিনোদন, এবং যোগাযোগের উদ্দেশ্যে একটি উপযুক্ত বিকল্প হিসাবে আসবে। সার্টিফিকেশ থেকে প্রাপ্ত তথ্যগুলি দেখে বিচার করলে, HTC A103 Plus একটি বাজেট-ফ্রেন্ডলি ট্যাবলেট হতে চলেছে। সংস্থা খুব তাড়াতাড়িঅই লঞ্চের তারিখ এবং উপলব্ধতা সংক্রান্ত তথ্যগুলি প্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।