Nokia G42 5G ও G310 5G একইরকম ফিচার ও গোরিলা গ্লাসের সুরক্ষা নিয়ে শীঘ্রই লঞ্চ হচ্ছে

নোকিয়া বর্তমানে তাদের একটি মিড-রেঞ্জের ফোনের ওপর কাজ করছে বলে জানা গেছে, যার নাম Nokia G42। এই ডিভাইসটিকে সম্প্রতি গিকবেঞ্চ (GeekBench) বেঞ্চমার্কিং সাইটে দেখা গিয়েছিল।…

নোকিয়া বর্তমানে তাদের একটি মিড-রেঞ্জের ফোনের ওপর কাজ করছে বলে জানা গেছে, যার নাম Nokia G42। এই ডিভাইসটিকে সম্প্রতি গিকবেঞ্চ (GeekBench) বেঞ্চমার্কিং সাইটে দেখা গিয়েছিল। আর এখন, আসন্ন ফোনটি ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG) কর্তৃপক্ষের ডেটাবেসে উপস্থিত হয়েছে। এর পাশাপাশি Nokia G310 5G নাম সহ আরেকটি নতুন নোকিয়া ফোনও ব্লুটুথ এসআইজি-এর সার্টিফিকেশন পেয়েছে। এই হ্যান্ডসেটগুলির বিষয়ে এখনও পর্যন্ত কি কি তথ্য সামনে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

Nokia G42 5G এবং Nokia G310 5G পেল Bluetooth SIG-এর অনুমোদন

ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ এর সার্টিফিকেশন নিশ্চিত করেছে যে TA-1573 এবং TA-1591 / TA-1581 মডেল নম্বর সহ নোকিয়া ফোনগুলি নোকিয়া জি৩১০ ৫জি এবং নোকিয়া জি৪২ ৫জি নামে বাজারে আত্মপ্রকাশ করবে৷ উভয় ফোনের ব্লুটুথ লিস্টিং থেকে জানা গেছে যে, এগুলি ব্লুটুথ ৫.১ কানেক্টিভিটি সাপোর্ট করবে। এছাড়াও সেখানে হ্যান্ডসেটগুলির বৈশিষ্ট্যও প্রকাশ হয়েছে।

ব্লুটুথ এসআইজি ডেটাবেস অনুসারে, নোকিয়া জি৪২ ৫জি এবং নোকিয়া জি৩১০ ৫জি-তে একটি ৬.৫ ইঞ্চির এলসিডি প্যানেল থাকবে, যার ওপরে ভি-আকৃতির নচ দেখা যাবে। স্ক্রিনটি ৭২০ x ১,৬১২ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন, ২০:৯ অ্যাসপেক্ট রেশিও, ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৫৬০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করবে। স্ক্রিনটি গরিলা গ্লাস ৩ দ্বারা সুরক্ষিত থাকবে। নোকিয়া জি৪২ ৫জি এবং নোকিয়া জি৩১০ ৫জি উভয় স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০প্লাস ৫জি চিপসেট ব্যবহার হবে এবং অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে।

এর আগে, Nokia G42 5G-কে গিকবেঞ্চ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে ৪ জিবি র‍্যামের সাথে দেখা গেছে। অন্যান্য রিপোর্টে দাবি করা হয়েছে যে, এটি ৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টেও আসবে এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ অফার করবে। বর্তমানে, ফোনটির ক্যামেরা বা ব্যাটারি ক্যাপাসসিটি সম্পর্কে কোনও তথ্য উপলব্ধ নেই। Nokia G42 5G এবং Nokia G310 5G-এ একই ডিসপ্লে এবং চিপসেট থাকলেও অন্যান্য স্পেসিফিকেশন এক হবে না আলাদা, তা এখনও জানা যায়নি।