মোবাইল ফোন থেকে শুরু করে চার্জিং কেবল, ডিজাইনে বৈচিত্র্য এনে চমক দেখাল Nothing

নাথিং (Nothing) এর ফোন বলুন বা ইয়ারবাডস সেগুলির অন্যতম বিশেষত্ব হল ট্রান্সপারেন্ট বা স্বচ্ছ ডিজাইন। এখনও পর্যন্ত, সংস্থাটি স্বচ্ছ ডিজাইনের ট্রু ওয়্যারলেস স্টিরিও (TWS) ইয়ারবাড…

নাথিং (Nothing) এর ফোন বলুন বা ইয়ারবাডস সেগুলির অন্যতম বিশেষত্ব হল ট্রান্সপারেন্ট বা স্বচ্ছ ডিজাইন। এখনও পর্যন্ত, সংস্থাটি স্বচ্ছ ডিজাইনের ট্রু ওয়্যারলেস স্টিরিও (TWS) ইয়ারবাড এবং স্মার্টফোন বাজারে এনেছে। বর্তমানে কোম্পানিটি তাদের পরবর্তী প্রজন্মের Nothing Phone (2) লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে। ফোনটির বিষয়ে একাধিক তথ্য ইতিমধ্যেই কোম্পানির তরফে নিশ্চিত করা হয়েছে। সম্প্রতি নাথিংয়ের প্রতিষ্ঠাতা ও সিইও (CEO) কার্ল পেই জানিয়েছিলেন যে, তারা শীঘ্রই একটি স্বচ্ছ টাইপ-সি টু টাইপ-সি কেবল নিয়ে আসতে চলেছে। কথামতো এবার তারটির ডিজাইন প্রকাশ করা হয়েছে। ট্রান্সপারেন্ট চার্জিং কেবলটি আপাতত আপকামিং Nothing Phone (2) এর সাথেই উপলব্ধ হবে বলে অনুমান।

Nothing Phone (2) একটি ট্রান্সপারেন্ট টাইপ-সি কেবলের সাথে বাজারে আসতে চলেছে

আগামী ১১ জুলাই নাথিং ভারতে এবং অন্যান্য গ্লোবাল মার্কেটে তাদের দ্বিতীয় স্মার্টফোনটি লঞ্চ করার জন্য প্রস্তুত হচ্ছে৷ নতুন নাথিং ফোন (২)-এ তার পূর্বসূরি মতোই স্বচ্ছ ডিজাইন থাকবে। তবে আশা করা হচ্ছে যে, এই হ্যান্ডসেটে গ্লাইফ ইন্টারফেস এবং এলইডি লাইটিংয়ের ক্ষেত্রে কিছু উন্নতি হতে পারে। নাথিং ফোন (১) তার স্বচ্ছ ডিজাইনের জন্য অসংখ্য মিড-বাজেট রেঞ্জের স্মার্টফোনের মধ্যে আলাদা স্থান তৈরি করতে পেরেছে।

,কোম্পানির প্রতিষ্ঠাতা ও চিফ এক্সিকিউটিভ অফিসার কার্ল পেই তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে নাথিং ফোন (২)-এর স্বচ্ছ টাইপ-সি কেবলের ফার্স্ট লুক প্রকাশ করেছেন। নতুন চার্জিং কেবলটির উভয় প্রান্তের পোর্টে সাধারণ কেবলগুলির মতো প্লাস্টিকের পরিবর্তে স্বচ্ছ আবরণ থাকবে। পোর্টের ভিতরে, নাথিংয়ের লোগোটিও দেখা গেছে। পোর্ট বাদে বাকি অংশটি অর্থাৎ তারের অংশটি সম্ভবত পলিকার্বোনেট দ্বারা আবৃত হবে বলে মনে করা হচ্ছে। চার্জিং কেবলটির সম্পর্কে বাকি তথ্য এখনও সামনে আসেনি। এটি আলাদাভাবে বিক্রি হবে নাকি শুধু নাথিং ফোন (২)-এর বক্সেই থাকবে, তা এখনই বলা যাচ্ছে না।

Nothing Phone 2 স্পেসিফিকেশন (সম্ভাব্য)

Nothing Phone (2) একটি প্রিমিয়াম গ্রেডের স্মার্টফোন হিসাবে বাজারে পা রাখবে। এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ফুলএইচডি+ রেজোলিউশন সাপোর্ট করবে। এতে কোয়ালকমের ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট থাকবে, যার সাথে ৮ জিবি/১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত থাকতে পারে। Phone (2) অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক নাথিং ওএস ১.৫ (Nothing OS 1.5) ইউজার ইন্টারফেসে রান করবে। বর্তমানে নাথিং OS 2.0-এর ওপর কাজ চলছে বলে কোম্পানির পক্ষ থেকে সম্প্রতি জানানো হয়েছে।

ফটোগ্রাফির জন্য, Nothing Phone (2)-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা উপস্থিত থাকবে। আর ফোনের সামনে সম্ভবত একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Phone (2)-এ ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। এছাড়াও, এতে গ্লিফ ইন্টারফেস, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ডুয়েল স্পিকার অন্তর্ভুক্ত থাকবে। আশা করা হচ্ছে, নাথিংয়ের আসন্ন হ্যান্ডসেটটি ভারতে প্রায় ৪০,০০০ টাকায় লঞ্চ হবে।