৮ জিবি র‌্যামের সাথে পাওয়ারফুল প্রসেসর, Infinix Zero 30 5G এর সামনে ধরাশায়ী হবে রেডমি, রিয়েলমি

Infinix বর্তমানে ২০২২ সালে আত্মপ্রকাশ করা Infinix Zero 20 মডেলের উত্তরসূরির উপর কাজ করছে। এক্ষেত্রে Zero-সিরিজের অধীনে আসন্ন এই স্মার্টফোনটি সম্ভবত Zero 30 5G নামের…

Infinix বর্তমানে ২০২২ সালে আত্মপ্রকাশ করা Infinix Zero 20 মডেলের উত্তরসূরির উপর কাজ করছে। এক্ষেত্রে Zero-সিরিজের অধীনে আসন্ন এই স্মার্টফোনটি সম্ভবত Zero 30 5G নামের সাথে বাজারে আসবে। এই 5G ডিভাইসটিকে হালফিলে বেঞ্চমার্কিং সাইট Geekbench এবং Bluetooth SIG সার্টিফিকেশন সাইটের ডেটাবেসে উপস্থিত হতে দেখা গেছে। যা একপ্রকার ইঙ্গিত দিচ্ছে যে Infinix Zero 30 5G আগামী জুলাই মাসের মধ্যেই লঞ্চ হবে।

Geekbench এবং Bluetooth SIG সাইটে দেখা গেল Infinix Zero 30 5G স্মার্টফোনকে

X6731 মডেল নম্বর সহ আসন্ন ইনফিনিক্স ব্র্যান্ডিং ফোনটির অফিসিয়াল নাম ‘ইনফিনিক্স জিরো ৩০ ৫জি’ রাখা হবে বলে নিশ্চিত করেছে গিকবেঞ্চ এবং ব্লুটুথ এসআইজি সাইট। ফলে এটি ইনফিনিক্স জিরো ২০ মডেলের উত্তরসূরি হিসাবে আসতে চলেছে, যা ৪জি এলটিই (4G LTE) কানেক্টিভিটির সাথে এসেছিল। যেখানে কিনা এর উত্তরসূরি একটি ৫জি ডিভাইস হবে। এছাড়া ব্লুটুথ এসআইজি -এর লিস্টিং অনুসারে, ইনফিনিক্স জিরো ৩০ ৫জি স্মার্টফোন ব্লুটুথ ৫.৩ ভার্সন সংযোগ সমর্থন করবে।

অন্যদিকে এই ইনফিনিক্স জিরো ৩০ ৫জি ডিভাইসকে গিকবেঞ্চেও তালিকাভুক্ত হতে দেখা গেছে। যার দরুন আমরা জানতে পেরেছি যে, এটি মিডিয়াটেক এমটি৬৮৯১জেড / সিজেডএ (MediaTek MT6891Z/CZA) মডেল নম্বর যুক্ত প্রসেসর দ্বারা চালিত হবে। এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০২০ চিপসেট হবে। বেঞ্চমার্কিং সাইটটির লিস্টিং থেকে আরো জানা গেছে যে, আলোচ্য হ্যান্ডসেট ৮ জিবি র‌্যাম এবং অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কাস্টম ওএস -এর সাথে প্রি-লোডেড হয়ে আসবে।

উল্লেখিত তথ্যাদি ছাড়া এই মুহূর্তে Infinix Zero 30 5G স্মার্টফোনের ফিচার সংক্রান্ত আর কোনো বিশদ জানা সম্ভব হয়নি।

প্রসঙ্গত, আলোচ্য ৫জি স্মার্টফোনটির পাশাপাশি ইনফিনিক্স আরেকটি নতুন GT-সিরিজের স্মার্টফোন নিয়ে আসার পরিকল্পনা করছে। একটি সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, এই সিরিজের অধীনে আসা প্রথম ফোনটির নাম রাখা হবে Infinix GT 10 Pro। এই ফ্ল্যাগশিপ-গ্রেড ফোনে (মডেল নম্বর: X6739) থাকবে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ৬.৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED কার্ভড এজ ডিসপ্লে, OIS-এনাবল ২০০-মেগাপিক্সেলের মুখ্য রিয়ার ক্যামেরা, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ চিপসেট, ১২ জিবি র‌্যাম, ২৫৬ জিবি স্টোরেজ, অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এক্সওএস কাস্টম স্কিন, এবং ২৬০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি। আপকামিং Infinix GT 10 Pro স্মার্টফোনের লঞ্চের টাইমলাইন বা দাম সম্পর্কে কোনও তথ্য বর্তমানে উপলব্ধ নেই।