ক্যামেরা থেকে প্রসেসর, OnePlus Nord 3 ও Nord CE 3 এর সম্পূর্ণ স্পেসিফিকেশন ফাঁস

ওয়ানপ্লাস (OnePlus) গত এপ্রিলে ভারতে Nord CE 3 Lite লঞ্চ করেছিল। আর এখন Nord CE 3-এর সাথে বহুল প্রত্যাশিত OnePlus Nord 3 মডেলটি লঞ্চ করার…

ওয়ানপ্লাস (OnePlus) গত এপ্রিলে ভারতে Nord CE 3 Lite লঞ্চ করেছিল। আর এখন Nord CE 3-এর সাথে বহুল প্রত্যাশিত OnePlus Nord 3 মডেলটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। দ্বিতীয় মডেলটি গত মার্চ মাসে চীনে লঞ্চ হওয়া OnePlus Ace 2V-এর রিব্র্যান্ডেড ভার্সন হবে বলে অনুমান করা হচ্ছে যে। দুটি ফোনই জুলাই মাসের মধ্যে লঞ্চ হয়ে যেতে তারে। ওয়ানপ্লাস এখনও আনুষ্ঠানিকভাবে Nord CE 3 এবং Nord 3 লঞ্চ সম্পর্কে কিছু ঘোষণা করেনি। তবে ইতিমধ্যেই উভয় হ্যান্ডসেটের বেশ কিছু তথ্য ফাঁস হয়েছে। আর এখন লঞ্চের আগে, OnePlus Nord CE 3 এবং Nord 3-এর সম্পূর্ণ স্পেসিফিকেশন প্রকাশ্যে চলে এসেছে।

OnePlus Nord 3- এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

টিপস্টার মুকুল শর্মা টুইটারে ওয়ানপ্লাস নর্ড ৩ এবং ওয়ানপ্লাস নর্ড সিই ৩-এর সম্পূর্ণ স্পেসিফিকেশনের তালিকাটি প্রকাশ করেছেন। তার মতে, নর্ড ৩ ৫জি-তে ৬.৭৪ ইঞ্চির ১.৫কে অ্যামোলেড ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এই স্ক্রিনের ওপরে সেলফি ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল কাটআউটও উপস্থিত থাকব। এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর ব্যবহার হবে, যা সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজের সাথে যুক্ত থাকতে পারে।

ওয়ানপ্লাস নর্ড ৩ ৫জি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেনওএস ১৩. ১ (OxygenOS 13.1) কাস্টম স্কিনে রান করবে। ফোনটির পিখনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। সেলফির জন্য, সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যেতে পারে।

পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus Nord 3-এ ৮০ ওয়াট সুপারভোক ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে। এছাড়াও, এই ফোনে ডুয়েল স্পিকার, ডলবি অ্যাটমস, এক্স-অ্যাক্সিস মোটর, এনএফসি, আইআর ব্লাস্টার এবং অ্যালার্ট স্লাইডার অন্তর্ভুক্ত থাকবে।

OnePlus Nord CE 3 এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

ওয়ানপ্লাস নর্ড সিই ৩ ৫জি-তে ৬.৭ ইঞ্চির ফ্লুইড অ্যামোলেড ডিসপ্লে থাকবে, যা ৯৫০ নিট পিক ব্রাইটনেস এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এই ফোনে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৮২জি প্রসেসর ব্যবহার করা হতে পারে। হ্যান্ডসেটটি ১২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‍্যাম (১৬ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম) সহ লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। নর্ড সিই ৩ ৫জি সম্ভবত অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেন ওএস ১৩.১ (OxygenOS 13.1) কাস্টম স্কিনে চলবে। এটি দুই বছরের অ্যান্ড্রয়েড আপডেট এবং তিন বছরের সিকিউরিটি আপডেট পাবে বলেও জানা গেছে।

ফটোগ্রাফির জন্য, OnePlus Nord CE 3-এর ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিটে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ প্রাইমারি ক্যামেরা, ১১২ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স উপস্থিত থাকবে৷

এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য, Nord CE 3-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ৮০ ওয়াট সুপারভোক ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। OnePlus Nord 3-এর মতোই Nord CE 3-তেও ডুয়েল স্পিকার, হাইপারটাচ, হাইপারবুস্ট, ডলবি অ্যাটমস, এক্স-অ্যাক্সিস মোটর, এনএফসি এবং আইআর ব্লাস্টার থাকবে। OnePlus Nord CE 3-এ প্লাস্টিকের ফ্রেম দেখা যাবে এবং এটি অ্যাকোয়া সার্জ ও গ্রে শিমার কালার অপশনে পাওয়া যেতে পারে।