সস্তায় কিছু দুর্দান্ত ফিচার্স নিয়ে আসছে Redmi Note 12R, লঞ্চের আগেই দাম ও ছবি ফাঁস হল

রেডমি (Redmi) গত মে মাসে Qualcomm Snapdragon 4 Gen 1 প্রসেসর সহ চীনের মার্কেটে Note 12R Pro স্মার্টফোনটি উন্মোচন করেছে। এই হ্যান্ডসেটটি ব্র্যান্ডের লেটেস্ট Note…

রেডমি (Redmi) গত মে মাসে Qualcomm Snapdragon 4 Gen 1 প্রসেসর সহ চীনের মার্কেটে Note 12R Pro স্মার্টফোনটি উন্মোচন করেছে। এই হ্যান্ডসেটটি ব্র্যান্ডের লেটেস্ট Note 12 সিরিজে যোগদান করেছে, যার মধ্যে Note 12 5G, Note 12 Pro, Note 12 Pro+ সহ একাধিক মডেল অন্তর্ভুক্ত রয়েছে। তবে রেডমি এই সিরিজের অধীনে আরও একটি নতুন মডেল লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে, যার নাম Redmi Note 12R। লঞ্চের আগেই এখন হ্যান্ডসেটটি তার সম্পূর্ণ স্পেসিফিকেশন, ছবি এবং মূল্য সহ চায়না টেলিকমে উপস্থিত হয়েছে। আসুন তাহলে ফোনটির সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Redmi Note 12R শীঘ্রই লঞ্চ হতে চলেছে

টেকগোয়িং-এর রিপোর্ট অনুযায়ী, 23076RA4BC মডেল নম্বর সহ রেডমি নোট ১২আর ফোনটিকে চায়না টেলিকমের ডেটাবেসে দেখা গেছে, যা এর মূল স্পেসিফিকেশন, ডিজাইন এবং দাম – সবই প্রকাশ করেছে। সাইটে উপলব্ধ ছবিগুলি দেখিয়েছে যে, এই ফোনটিতে নোট ১২ সিরিজের অন্যান্য ডিভাইসের মতোই ডিজাইন রয়েছে। তবে, এর ক্যামেরা মডিউলটি অনেকটা পোকো এফ৫-এর মতো দেখতে, যদিও এটি ততটা গ্লসি নাও হতে পারে। নোট ১২আর-এর সামনে পুরু বেজেল সহ একটি পাঞ্চ-হোল ডিসপ্লে দেখা গেছে। আর হ্যান্ডসেটটির পাশে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং পিছনে ডুয়েল ক্যামেরা অবস্থান করছে।

চায়না টেলিকমের লিস্টিং অনুসারে, রেডমি নোট ১২আর-এ ৬.৭৯ ইঞ্চির ডিসপ্লে থাকবে, যা ফুলএইচডি+ রেজোলিউশন অফার করবে। ডিভাইসটিতে নতুন স্ন্যাপড্রাগন ৪ জেন ২ চিপসেট ব্যবহার করা হতে পারে। এমনকি, নোট ১২আর এই প্রসেসর দ্বারা চালিত প্রথম ফোনগুলির মধ্যে একটি হতে পারে। এটি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজের সাথে আসবে।

এছাড়াও, Redmi Note 12R মাইক্রোএসডি কার্ড সাপোর্ট করবে, যার মাধ্যমে ব্যবহারকারীরা ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়াতে সক্ষম হবেন। সফ্টওয়্যারের ক্ষেত্রে, Note 12R অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) ইউজার ইন্টারফেসে রান করবে। ফটোগ্রাফির জন্য, ডিভাইসটির রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স অন্তর্ভুক্ত থাকবে।

অন্যদিকে, সেলফির জন্য ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Note 12R-এ ২২.৫ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। এই রেডমি ফোনটি মিডনাইট ব্ল্যাক, টাইম ব্লু এবং স্কাই ফ্যান্টাসি-এর মতো কালার অপশনে পাওয়া যাবে।

Redmi Note 12R-এর সম্ভাব্য মূল্য

চায়না টেলিকমের লিস্টিং অনুযায়ী, Redmi Note 12R-এর বেস ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হবে ১,০৯৯ ইউয়ান (প্রায় ১২,৫৫০ টাকা)। এছাড়া, এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং টপ-এন্ড ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টগুলি যথাক্রমে ১,১৯৯ ইউয়ান (প্রায় ১৩,৭০০ ইউয়ান),১,৫৯৯ ইউয়ান (প্রায় ১৮,২৬০ টাকা) এবং ১,৭৯৯ ইউয়ান (প্রায় ২০,৫৫০ টাকা) মূল্যে লঞ্চ হতে পারে।