Honda Activa ইতিহাস সৃষ্টি করল, দেশের প্রথম স্কুটার হিসাবে 3 কোটি বিক্রির রেকর্ড

হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া বা এইচএমএসআই (HMSI) ভারতে তাদের বেস্ট সেলিং স্কুটার Activa-এর ঐতিহাসিক মাইলফলক স্পর্শের কথা গর্বের সঙ্গে ঘোষণা করল। হোন্ডা জানিয়েছে, তাদের…

হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া বা এইচএমএসআই (HMSI) ভারতে তাদের বেস্ট সেলিং স্কুটার Activa-এর ঐতিহাসিক মাইলফলক স্পর্শের কথা গর্বের সঙ্গে ঘোষণা করল। হোন্ডা জানিয়েছে, তাদের এই স্কুটার এদেশে ৩ কোটি বিক্রির সংখ্যা স্পর্শ করেছে। ২২ বছরে এই অসাধ্য সাধন করে সকল দেশবাসীকে তাক লাগিয়ে দিয়েছে এটি। সেই ২০০১-এ দেশের বাজারে প্রথম পা রেখেছিল Honda Activa। সেই থেকে এখনও পর্যন্ত ৩ কোটি মানুষের ভরসার সাথে পথ চলার সঙ্গী হয়েছে দেখিয়েছে এটি।

Honda Activa ভারতে ৩ কোটি গ্রাহকের রেকর্ড স্পর্শ করল

হোন্ডা (Honda) জানিয়েছে, প্রতি বছর তারা অ্যাক্টিভা-র বিক্রি ক্রমেই বাড়াতে সক্ষম হয়েছে। যে কারণে ২০০১-এ প্রথম লঞ্চের তিন বছরের মধ্যে নিজের বিভাগে নেতৃত্ব প্রদানকারী মডেল হিসেবে আত্মপ্রকাশ করা এবং পরবর্তী দু’বছরের মধ্যে ১০ লাখ বিক্রির সংখ্যা স্পর্শ করতে পেরেছিল এটি। ২০১৫-এ ১ কোটি গ্রাহকের রেকর্ড গড়ে অ্যাক্টিভা। আবার ২০১৩ থেকে ২০২৩-এ আরও দু’কোটি বিক্রির নজিরবিহীন রেকর্ড গড়ে দেখালো।

Activa-র এই বিপুল বিক্রির প্রসঙ্গে হোন্ডার সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর সুতসুমু ওতানি বলেন, “Honda Activa-র এই গুরুত্বপূর্ণ যাত্রা দেখে আমরা অত্যন্ত গর্বিত। ২২ বছরে তিন কোটি ক্রেতার মাইলস্টোন স্পর্শ আমাদের কাছে একটি নজির। ক্রেতারা যে আমাদের উপর তাঁদের সমর্থন এবং ভরসা রেখেছে এটি তারই সাক্ষ্য বহন করে। এইচএমএসআই গ্রাহকদের সদা সেরা পরিষেবা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ।”

লঞ্চের ২২ বছর পরও হোন্ডা অ্যাক্টিভা ভারতের স্কুটার সেগমেন্টে বিক্রির নিরিখে সকলকে পথ দেখিয়ে চলেছে। এদেশে স্কুটারটির প্রতিপক্ষ হিসেবে রয়েছে – Hero Maestro Edge, TVS Jupiter, Suzuki Access ইত্যাদি। কিন্তু ক্রমবর্ধমান প্রতিযোগিতা সত্ত্বেও Activa নিজের জারিজুরি দেখিয়ে চলেছে।