iPhone স্টাইলের ক্যামেরার সঙ্গে দেশে আসছে Redmi 12, খুব সস্তায় ফাটাফাটি ফিচার্স পাবেন

শাওমি (Xiaomi) বর্তমানে তাদের সবচেয়ে জনপ্রিয় Redmi Note সিরিজের পরবর্তী মডেলগুলির ওপর কাজ করছে। Redmi Note 13 সিরিজ চলতি বছরের ডিসেম্বরে বা আগামী জানুয়ারী মাসে…

শাওমি (Xiaomi) বর্তমানে তাদের সবচেয়ে জনপ্রিয় Redmi Note সিরিজের পরবর্তী মডেলগুলির ওপর কাজ করছে। Redmi Note 13 সিরিজ চলতি বছরের ডিসেম্বরে বা আগামী জানুয়ারী মাসে লঞ্চ হতে পারে। তবে, কোম্পানি বর্তমান প্রজন্মের Redmi Note 12 সিরিজের অধীনে এখনও নতুন মডেল লঞ্চ করা জারি রেখেছে। যেমন সম্প্রতি থাইল্যান্ডে Redmi 12 মুক্তি পেয়েছে। কোম্পানি আগামী সপ্তাহে ভারতে এই নতুন রেডমি ফোন লঞ্চ করবে বলে খবর পাওয়া গিয়েছে। একটি নতুন রিপোর্টে দেশে Redmi 12-এর লঞ্চের টাইমলাইন প্রকাশ করা হয়েছে।

Redmi 12 লঞ্চের টাইমলাইন ও স্পেসিফিকেশন

শাওমিইউআই অফিসিয়াল এমআইইউআই (MIUI) সার্ভারে আসন্ন রেডমি ১২ এর ভারতীয় ফার্মওয়্যার খুঁজে পেয়েছে। জানা গিয়েছে, স্মার্টফোনটির বিল্ড নম্বর হবে V14.0.2.0.TMXINXM। ফার্মওয়্যারের “IN” অক্ষরগুলি বোঝায় যে সফ্টওয়্যারটি ভারতীয় বাজারের জন্য তৈরি করা হয়েছে৷ “IN” কোডটি অন্যান্য বাজারে স্মার্টফোনের জন্য “EU” এবং অন্যান্য কোড দ্বারা প্রতিস্থাপিত হবে।

এছাড়াও বলা হয়েছে যে, স্মার্টফোনটি জুলাইয়ের প্রথম সপ্তাহে ভারতে লঞ্চ হতে পারে। আশা করা যায় যে রেডমির ভারতীয় শাখা শীঘ্রই আনুষ্ঠানিকভাবে স্মার্টফোটির লঞ্চের তারিখ ঘোষণা করবে। থাইল্যান্ডে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ রেডমি ১২-এর বেস ভ্যারিয়েন্টের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ১২,৫৩০ টাকা)। তবে কোম্পানি ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টগুলির মূল্য প্রকাশ করেনি।

অনুমান করা হচ্ছে, ভারতের বাজারে রেডমি ১২-এর বেস ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হবে ১০,৯৯৯ টাকা। স্মার্টফোনটি রেডমি ১২সি স্মার্টফোনের চেয়ে আরও ভাল ডিসপ্লে, প্রসেসর, ক্যামেরা এবং দ্রুত চার্জিং সাপোর্ট করবে। কোম্পানিটির থাইল্যান্ডে স্ট্যান্ডার্ড রেডমি ১২-কে মিডনাইট ব্ল্যাক, স্কাই ব্লু এবং পোলার সিলভার কালার অপশনে লঞ্চ করেছে।

স্পেসিফিকেশনের ক্ষেত্রে, Redmi 12-এ কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট সহ ৬.৭৯ ইঞ্চির ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ৩৯৬ পিপিআই পিক্সেল ডেনসিটি, ৫৫০ নিট পিক ব্রাইটনেস, ৭০% কালার গ্যামট অফার করে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি হেলিও জি৮৮ প্রসেসর দ্বারা চালিত হবে, যা একটি ১২ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত। এই চিপসেটটি মালি জি৫২ জিপিইউ, সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত। Redmi 12 অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) ইউজার ইন্টারফেসে রান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi 12-এর পিছনে আইফোনের স্টাইলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর সাজানো। আর ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি সেন্সর বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi 12-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে।

এছাড়া, Redmi 12-এর কানেক্টিভিটি অপশনে সামিল রয়েছে ডুয়েল-সিম কার্ড স্লট, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন/এসি, ব্লুটুথ ৫.৩, জিপিএস, গ্লোনাস, গ্যালিলেও, বেইদৌ, এফএম রেডিও, এনএফসি, একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক, ইউএসবি টাইপ-সি পোর্ট। নিরাপত্তার জন্য, Redmi 12-এ সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের পাশাপাশি এআই ফেস আনলক ফিচারটি সাপোর্ট করে। ফোনটিতে জল ও ধুলো প্রতিরোধের জন্য আইপি৫৩ (IP53) রেটিং প্রাপ্ত বডি রয়েছে।