Samsung Galaxy S23 FE কেমন দেখতে হবে? লঞ্চের আগেই ফাঁস হল ডিজাইন, রইল ছবি

Samsung Galaxy FE সিরিজ তুলনামুলক ভাবে সাশ্রয়ী মূল্যে ফ্ল্যাগশিপ ফিচার প্রদান করার জন্য ব্যবহারকারীদের মধ্যে বেশ জনপ্রিয়। সংস্থার Fan Edition মডেলগুলি উৎকৃষ্ট মানের স্পেসিফিকেশন অফার…

Samsung Galaxy FE সিরিজ তুলনামুলক ভাবে সাশ্রয়ী মূল্যে ফ্ল্যাগশিপ ফিচার প্রদান করার জন্য ব্যবহারকারীদের মধ্যে বেশ জনপ্রিয়। সংস্থার Fan Edition মডেলগুলি উৎকৃষ্ট মানের স্পেসিফিকেশন অফার করে, যা নিঃসন্দেহে ভ্যালু-ফর-মানি। কিন্তু, গত বছর Galaxy S22 FE লঞ্চ না করার সিদ্ধান্ত সবাইকে অবাক করেছিল। তবে বিগত ক’মাস ধরে জল্পনা শোনা যাচ্ছে, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি চলতি বছর Galaxy S23 FE লঞ্চ করতে চলেছে। সেই সম্ভাবনা সত্যি করে এবার ফোনটির ডিজাইন প্রকাশ্যে চলে এসেছে।

Samsung Galaxy S23 FE-এর ডিজাইন ফাঁস

টিপস্টার অনলিক্স ও স্মার্টপ্রিক্স যৌথভাবে স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই ফোনের ডিজাইন সামনে এনেছে। এটি সংস্থার অন্যান্য প্রিমিয়াম ফোনের মতো একই ডিজাইন ল্যাঙ্গুয়েজ অনুসরণ করবে, যেমনটা গত ফেব্রুয়ারিতে লঞ্চ হওয়া গ্যালাক্সি এস২৩ সিরিজেও দেখা গেছে। অর্থাৎ, ফোনটির পিছনে উল্লম্বভাবে সজ্জিত তিনটি প্রসারিত ক্যামেরা লেন্স সহ মিনিমালিস্টিক ডিজাইন থাকবে। ফোনটির ধারগুলি কার্ভড হবে, ফলে একে হাতে ধরে রাখা আরামদায়ক হবে। আর হ্যান্ডসেটটির নীচে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং স্পিকার গ্রিল থাকবে৷

অন্যদিকে, স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই-এর ফ্রন্ট প্যানেলের চারধারে সম্ভবত প্রতিসম বেজেল দেখা যাবে এবং ওপরে সেলফি ক্যামেরার জন্য একটি ছোট কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট অবস্থান করবে। রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, এস২৩ এফই-এর ডিসপ্লেটির আকার প্রায় ৬.৪ ইঞ্চি হবে, যেখানে ডিভাইসটির সম্পূর্ণ পরিমাপ হবে ১৫৮ x ৭৬.৩ x ৮.২ মিলিমিটার। চলুন দেখে নেওয়া যাক স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই সম্পর্কে এখনও অবধি আর কি কি তথ্য জানা গেছে।

Samsung Galaxy S23 FE এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

Samsung Galaxy S23 FE এ বছরের তৃতীয় ত্রৈমাসিকে লঞ্চ হতে পারে৷ এটি কোম্পানির ইন-হাউস Exynos 2200 চিপসেট দ্বারা চালিত হবে। তবে এও শোনা যাচ্ছে যে কিছু বাজারে এই হ্যান্ডসেটটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেটের সাথে লঞ্চ হবে। নতুন FE মডেলে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ফুলএইচডি+ রেজোলিউশন সহ ৬.৪ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে।

Samsung Galaxy S23 FE একাধিক স্টোরেজ কনফিগারেশন পাওয়া যাবে বলে জানা গেছে। এটি ৬ জিবি/ ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি স্টোরেজ অপশনে লঞ্চ হতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, স্যামসাংয়ের এই হ্যান্ডসেটটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। Galaxy S23 FE-তে তোলা ছবির গুণমানও উন্নত হবে, কারণ পূর্বসূরি Galaxy S21 FE-এর ১২ মেগাপিক্সেলের ক্যামেরার পরিবর্তে ৫০ মেগাপিক্সেলের সেন্সর অফার করবে এটি।