Redmi Pad 2 হবে পূর্বসূরীর থেকে আরও সস্তা, 4 জিবি র‌্যাম ও এই প্রসেসর সহ দেখা গেল Geekbench-এ

Redmi বর্তমানে তাদের লেটেস্ট ট্যাবলেট মডেল Redmi Pad 2 লঞ্চের প্রস্তুতি চালাচ্ছে। এই আপকামিং ডিভাইসটিকে ইতিমধ্যেই FCC সার্টিফিকেশন সাইটে উপস্থিত হতে দেখা গেছে। যার দরুন…

Redmi বর্তমানে তাদের লেটেস্ট ট্যাবলেট মডেল Redmi Pad 2 লঞ্চের প্রস্তুতি চালাচ্ছে। এই আপকামিং ডিভাইসটিকে ইতিমধ্যেই FCC সার্টিফিকেশন সাইটে উপস্থিত হতে দেখা গেছে। যার দরুন এর একাধিক স্পেসিফিকেশন সামনে এসেছে। আবার আজ এই একই ট্যাবলেটকে বেঞ্চমার্কিং সাইট Geekbench -এ তালিকাভুক্ত করা হল, যেখান থেকে Redmi Pad 2 -এর প্রসেসর সহ বিভিন্ন তথ্য প্রকাশ পেয়েছে।

Redmi Pad 2 ট্যাবলেটকে দেখা গেল Geekbench-এ

আজ গিকবেঞ্চের ডেটাবেসে উপস্থিত হতে দেখা গেল আপকামিং রেডমি প্যাড ২ ট্যাবলেটকে, যা নিশ্চিত করেছে যে ডিভাইসটির মডেল নম্বর 23073RPBFC। উক্ত বেঞ্চমার্কিং সাইটটির লিস্টিং থেকে আরো জানা যাচ্ছে যে, এই ট্যাবে অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হবে, যার চারটি কোর ২.৪০ গিগাহার্টজ রেটে ক্লক করবে এবং বাদবাকি চারটি কোর পারফর্ম করবে ১.৯০ গিগাহার্টজ ক্লক রেটে। উল্লেখযোগ্যভাবে, ‘বেঙ্গল’ (Bengal) কোডনাম-যুক্ত এই চিপসেটের পোশাকি নাম হল – কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০। ফলে একটা বিষয়ে আমরা নিশ্চিত যে, রেডমি ব্র্যান্ডের আসন্ন ট্যাবলেটটি এই প্রসেসর দ্বারা চালিত হবে।

জানিয়ে রাখি, প্রথম প্রজন্মের রেডমি প্যাড মডেলে আরও শক্তিশালী মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর ব্যবহার করা হয়েছিল। এদিকে গিকবেঞ্চ থেকে আরও জানা গেছে যে, এই ডিভাইসে ৪ জিবি র‌্যাম এবং লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম প্রি-লোডেড থাকবে।

পারফরম্যান্সের কথা বললে, Redmi Pad 2 মডেলটি গিকবেঞ্চ পরিচালিত সিঙ্গেল-কোর টেস্টে ৪১৫ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ১,৪১১ পয়েন্ট অর্জন করেছে।

Redmi Pad 2 -এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

পূর্বে প্রকাশিত রিপোর্ট অনুসারে, রেডমি প্যাড ২ ট্যাবলেটে ২কে রেজোলিউশনের ডিসপ্লে প্যানেল দেওয়া হবে, যাতে সম্ভবত সাশ্রয়ী মূল্যের IPS LCD প্যানেল ব্যবহার করা হবে। এই ডিসপ্লের সাইজ ১০-ইঞ্চি থেকে ১১-ইঞ্চির মধ্যেই থাকবে বলে আশা করা হচ্ছে। এক্ষেত্রে কিছু রিপোর্টে দাবি করা হয়েছে যে, ডিভাইসটি হয়তো ১০.৯৫-ইঞ্চির (ডায়াগনাল) ডিসপ্লে অফার করবে, যার রিফ্রেশ রেট হবে ৯০ হার্টজ।

ক্যামেরা বিভাগের কথা বললে, আসন্ন এই রেডমি ট্যাবলেটে ৮ মেগাপিক্সেলের একটি রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হতে পারে। আর পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে Redmi Pad 2 ট্যাবলেটে ৮,০০০ এমএএইচ ক্যাপাসিটির শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হতে পারে।