বড় ডিসপ্লের সাথে বড় ব্যাটারি, Xiaomi Pad 6 Max ট্যাবলেট বাজারে এন্ট্রি নিচ্ছে

গত ১৩ই জুন ভারতের বাজারে আত্মপ্রকাশ করেছিল Xiaomi Pad 6। যেটি প্রথমে চীনের বাজারেও আত্মপ্রকাশ করেছিল। একই সাথে এর উচ্চতর ভ্যারিয়েন্ট Xiaomi Pad 6 Pro…

গত ১৩ই জুন ভারতের বাজারে আত্মপ্রকাশ করেছিল Xiaomi Pad 6। যেটি প্রথমে চীনের বাজারেও আত্মপ্রকাশ করেছিল। একই সাথে এর উচ্চতর ভ্যারিয়েন্ট Xiaomi Pad 6 Pro -কেও হোম-মার্কেটে লঞ্চ করেছিল Xiaomi। যদিও ভারতে কিন্তু এই টপ-এন্ড মডেলটিকে নিয়ে আসা হয়নি। কিন্তু এখন মনে হচ্ছে, সংস্থাটি এই ‘Pro’ মডেলকে নামফেরে Xiaomi Pad 6 Max হিসাবে অন্যান্য আঞ্চলিক বাজারে শীঘ্রই লঞ্চ করার পরিকল্পনা করছে। এমনটা বলার কারণে, সম্প্রতি Xiaomi Pad 6 Max নামের একটি ডিভাইসকে Bluetooth SIG সার্টিফিকেশন সাইটে উপস্থিত হতে দেখা গেছে।

Bluetooth SIG সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদন পেল Xiaomi Pad 6 Max ট্যাবলেট

শাওমি প্যাড ৬ ম্যাক্স ট্যাবলেটকে শীঘ্রই গ্লোবাল মার্কেটে লঞ্চ করা হবে বলে মনে হচ্ছে। কারণ, ডিভাইসটিকে হালফিলে ব্লুটুথ এসআইজি সার্টিফিকেশন সাইটে 23078KB5BC মডেল নম্বর তালিকাভুক্ত করা হয়েছে। সাইটটির লিস্টিং অনুসারে, আলোচ্য ট্যাবটি ব্লুটুথ ভি৫.১ সংযোগ সাপোর্ট করবে। এছাড়া আর কোনো ফিচার সংক্রান্ত তথ্য উল্লেখিত নেই এই সার্টিফিকেশন সাইটে।

প্রসঙ্গত, ব্লুটুথ এসআইজি -এর ওয়েবসাইটে 23078KB5BC মডেল নম্বরের সাথে তালিকাভুক্ত ডিভাইসটিকে কীবোর্ড হিসাবে চিহ্নিত করা হয়েছে। তবে মডেল নম্বর এবং ডিভাইসের নাম দেখে আমরা নিশ্চিত যে এটি একটি ট্যাবলেট।

এদিকে, চীনের বাজারে বিদ্যমান Xiaomi Pad 6 Pro মডেলটিকে Pad 6 Max হিসাবে লঞ্চ করা হচ্ছে কিনা তা কিন্তু এখনো সংস্থার তরফ থেকে নিশ্চিত করা হয়নি। তবে কিছু রিপোর্ট অনুসারে, আপকামিং Xiaomi Pad 6 Max মডেলটি Xiaomi Pad 5 Pro 12.4 ট্যাবলেটের উত্তরসূরি হিসেবে বিশ্ব বাজারে আত্মপ্রকাশ করতে পারে। যার অর্থ, আলোচ্য ডিভাইসটি Xiaomi Pad 6 Pro -এর রিব্র্যান্ডেড ভার্সন হতে চলেছে। যদি এমনটা সত্যি হয় তবে ফিচার হিসাবে Xiaomi Pad 6 Max -এ পাওয়া যাবে – ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ১১ ইঞ্চি (২৮৮০x১৮০০ পিক্সেল) এলসিডি ডিসপ্লে, ফ্ল্যাগশিপ-গ্রেড কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর এবং ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং যুক্ত ৮,৬০০ এমএএইচ ক্যাপাসিটির বড় ব্যাটারি। আবার ক্যামেরা বিভাগের ক্ষেত্রে, এই ট্যাবলেট ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপথ-অফ-ফিল্ড সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ সহ আসতে পারে।