Honor ফোল্ডেবল ফোনের সংজ্ঞা বদলে দেবে, স্যামসাংকে চাপে ফেলতে এই দিন নয়া মডেল লঞ্চ

Honor Magic V2 ফোল্ডেবল স্মার্টফোনটি শীঘ্রই বাজারে লঞ্চ করতে চলেছে। ইতিমধ্যেই জানা গেছে যে অনরের এই হ্যান্ডসেট দুটি প্রসেসর ভ্যারিয়েন্টে লঞ্চ হবে। বুক-স্টাইলের ফোল্ডেবল ফোনটি…

Honor Magic V2 ফোল্ডেবল স্মার্টফোনটি শীঘ্রই বাজারে লঞ্চ করতে চলেছে। ইতিমধ্যেই জানা গেছে যে অনরের এই হ্যান্ডসেট দুটি প্রসেসর ভ্যারিয়েন্টে লঞ্চ হবে। বুক-স্টাইলের ফোল্ডেবল ফোনটি গত বছর জানুয়ারিতে আত্মপ্রকাশ করা Honor Magic V-এর উত্তরসূরি হিসেবে আসতে চলেছে, যা Qualcomm Snapdragon 8 Gen 1 অক্টা-কোর প্রসেসর এবং ৬৬ ওয়াট অনর সুপারচার্জ (Honor SuperCharge) প্রযুক্তির সাপোর্ট সহ বড় ৪,৭৫০ এমএএইচ ব্যাটারি অফার করে। আর এবার অবশেষে অনরের পক্ষ থেকে আপকামিং Honor Magic V2 ফোল্ডেবলটির লঞ্চের তারিখ ঘোষণা করা হয়েছে। চলতি মাসেই এই ফোনটির ওপর থেকে পর্দা সরানো হবে বলে নিশ্চিত করেছেন স্বয়ং অনরের সিইও। কবে এবং কি কি স্পেসিফিকেশনের সাথে বাজারে আসতে চলেছে Honor Magic V2, আসুন জেনে নেওয়া যাক।

প্রকাশিত হল Honor Magic V2-এর লঞ্চের তারিখ

জিএসএমএরিনা জানিয়েছে যে, সাংহাইতে আয়োজিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩ (Mobile World Congress 2023) ইভেন্টে অনর চিফ এক্সিকিউটিভ অফিসার (CEO) জর্জ ঝাও ঘোষণা করেছেন যে, আগামী ১২ জুলাই চীনে অনর ম্যাজিক ভি২ লঞ্চ করা হবে। ঝাও দাবি করেছেন যে তাদের এই হ্যান্ডসেটটি ‘ফোল্ডেবল এক্সপেরিয়েন্সে বিপ্লব আনবে’। জানিয়ে রাখি, অনরের ফোল্ডেবল সিরিজের লেটেস্ট মডেল, ম্যাজিক ভিএস লঞ্চ হয়েছে গত বছর নভেম্বরে। স্ট্যান্ডার্ড ম্যাজিক ভি মডেলের তুলনায় এই স্মার্টফোনটির বডি যথেষ্ট হালকা এবং এতে রিডিজাইন করা কব্জা রয়েছে। ফলে আশা করা যায়, আসন্ন ম্যাজিক ভি২ ফোনটি এর থেকেও ভাল এবং উন্নত অভিজ্ঞতা প্রদান করবে।

ইতিমধ্যেই বেশ কিছু রিপোর্টে দাবি করা হয়েছে যে, অনর ম্যাজিক ভি২ দুটি প্রসেসর ভ্যারিয়েন্টে লঞ্চ হবে। এটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ বা লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ ৫জি প্রসেসরের সাথে বাজারে আসতে পারে। এছাড়াও, বইয়ের মতো স্টাইলের এই অনর ম্যাজিক মডেলটিতে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা সেন্সরও থাকতে পারে। ফোনটির ডিসপ্লে এলটিপিও অ্যামোলেড (LTPO AMOLED) হবে বলে আশা করা হচ্ছে, যা পূর্বসূরিতে থাকা ওলেড (OLED) প্যানেলের তুলনায় একটি আপগ্রেড। এই অনর ফোল্ডেবল স্মার্টফোনের স্ক্রিনে ৯০ বা তার বেশি রিফ্রেশ রেট এবং পূর্বসূরির তুলনায় উচ্চতর মানের পিডাব্লিউএম (PWM) ডিমিং ফ্রিকোয়েন্সি থাকতে পারে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Honor Magic V2-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে, যা ৬৬ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে। একটি লিক থেকে জানা গিয়েছে যে, কোম্পানি Honor X50 স্মার্টফোনটিও একইসাথে লঞ্চ করার পরিকল্পনা করছে। তবে এ বিষয়ে কোম্পানির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

জানিয়ে রাখি, লঞ্চের সময় বর্তমান প্রজন্মের Honor Magic V-এর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল ৯,৯৯৯ ইউয়ান (প্রায় ১,১৬,০০০ টাকা), যেখানে এর উচ্চতর ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ মডেলটির মূল্য ১০,৯৯৯ ইউয়ান (মোটামুটি ২,৭০,৬১০ টাকা)। ফোনটি ব্ল্যাক, বার্ন অরেঞ্জ এবং স্পেস সিলভারের মতো কালার অপশনে উপলব্ধ।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন