দেখতে টপ ক্লাস, মাইলেজও হাই, তাও বিক্রি হচ্ছে না, এই গাড়ি কি বন্ধ করে দেবে Maruti

মারুতি সুজুকি (Maruti Suzuki)-র গাড়ি মানেই তার যে বিপুল সংখ্যক অনুরাগী থাকবে, তা ধরেই নেওয়া যায়। বলতে গেলে ইন্দো জাপানি সংস্থার গাড়ি এদেশে মুড়ি-মুড়কির ন্যায়…

মারুতি সুজুকি (Maruti Suzuki)-র গাড়ি মানেই তার যে বিপুল সংখ্যক অনুরাগী থাকবে, তা ধরেই নেওয়া যায়। বলতে গেলে ইন্দো জাপানি সংস্থার গাড়ি এদেশে মুড়ি-মুড়কির ন্যায় বিক্রি হয়। কিন্তু মারুতির সেডান Ciaz-এর ক্ষেত্রে সম্পূর্ণ উলটপূরাণ ঘটতে দেখা যাচ্ছে। এক সময় এদেশে ভাল চাহিদা থাকলেও, বর্তমানে গাড়িটির বিক্রিবাটায়াঝিমুনি দেখা যাচ্ছে। কিন্তু তা সত্ত্বেও Ciaz নিয়ে বিশেষ চিন্তিত নয় মারুতি সুজুকি। এর কারণ কী?

Ciaz নিয়ে Maruti Suzuki-র পরিকল্পনা

২০১৮-তে শেষবারের জন্য আপডেট পেয়েছিল Maruti Suzuki Ciaz। এরপর দীর্ঘ পাঁচ বছর কেটে গেছে। সাধারণত ৫ থেকে ৬ বছরের মধ্যেই যেখানে গাড়ির নতুন প্রজন্ম লঞ্চ হয়ে যায়, সেখানে সিয়াজ-এর ক্ষেত্রে উদাসীনতা লক্ষ্য করা যাচ্ছে। এখন প্রশ্ন মারুতি কেন তাদের এই গাড়িতে পরিবর্তনে আনতে তৎপরতা দেখাচ্ছে না কেন? হতে পারে, এই ধরনের গাড়ির চাহিদা কমে যাওয়ার কারণেই ইন্দো জাপানি সংস্থাটি সিয়াজ নিয়ে আর সেভাবে চিন্তিত নয়। তবি গাড়িটির প্রতিপক্ষ যেমন Verna, City, Slavia ও Virtus ইতিমধ্যেই আপডেট ভার্সনে বাজারে লঞ্চ হয়েছে। এদের দেখে Ciaz-এও কী আপডেট দেওয়া হবে?

2024 Maruti Suzuki Ciaz আপডেট

মারুতি সুজুকি যদি তাদের Ciaz-এর ফেসলিফ্ট ভার্সন আনে, সক্ষেত্রে কেমন পরিবর্তন নজরে পড়বে? যুগের সাথে তাল মেলাতে হলে গাড়িটির বহিরঙ্গ বদলানোর প্রয়োজন। যদিও এটি দর্শনের দিক থেকে খুব একটা খারাপ নয়। তবুও ক্রেতাদের আকৃষ্ট করতে চমকের প্রয়োজন। সে ক্ষেত্রে হেডল্যাম্প এবং বাম্পারে পরিবর্তন করা হতে পারে। আপহোলস্টেরি আপগ্রেড ও ফিচারে নতুনত্ব আনা উচিত।

2024 Maruti Suzuki Ciaz লঞ্চের সময়কাল

আগেই উল্লেখ করা হয়েছে Ciaz facelift-এর বিষয়ে সংস্থার তরফে এখনও কোন অফিশিয়াল বার্তা এসে পৌঁছায়নি। গত কয়েক বছরে মারুতি তাদের প্রায় সমস্ত গাড়িতেই আপডেট দিয়েছে। তাই ২০২৪-এ এর নতুন মডেলটি লঞ্চ হতে পারে বলে আশা করা হচ্ছে। আর যদি তা না হয়, সে ক্ষেত্রে Ciaz বিক্রি বন্ধের পথে হাঁটতে পারে মারুতি সুজুকি।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন