Maruti Suzuki Invicto: ফরচুনার ভুলে যাবেন, পেল্লাই সাইজের দুর্ধর্ষ গাড়ি লঞ্চ করল মারুতি

মারুতি সুজুকি (Maruti Suzuki) ভারতে তাদের নতুন মাল্টিপারপাস ভেহিকেল বা‌ এমপিভি হিসাবে Invicto আনুষ্ঠানিক ভাবে লঞ্চ করল। জানিয়ে রাখি, গাড়িটি Totoya Innova Hycross-কে অনুসরণ করে…

মারুতি সুজুকি (Maruti Suzuki) ভারতে তাদের নতুন মাল্টিপারপাস ভেহিকেল বা‌ এমপিভি হিসাবে Invicto আনুষ্ঠানিক ভাবে লঞ্চ করল। জানিয়ে রাখি, গাড়িটি Totoya Innova Hycross-কে অনুসরণ করে এসেছে। দাম ২৪.৭৯ লক্ষ টাকা থেকে শুরু হচ্ছে। তবে টপ ভ্যারিয়েন্টের মূল্য ২৮.৪২ লক্ষ টাকা নির্ধারণ করা হয়েছে। দুটিই এক্স-শোরুম প্রাইস। সংস্থার সবচেয়ে দামী ও প্রিমিয়াম মডেল হওয়ার কারণে Maruti Suzuki Invicto নেক্সা (Nexa) শোরুম থেকে বিক্রি করা হবে। এখান থেকে Ignis, Baleno, Ciaz, XL6, Fronx, Jimny এবং Grand Vitara-র মতো মডেল উপলব্ধ। বর্তমানে ভারতে মারুতির ৪৬০-এর বেশি নেক্সা আউটলেট রয়েছে।

Maruti Suzuki Invicto : দাম ও ভ্যারিয়েন্ট

এমপিভি মডেলটি দুটি ভ্যারিয়েন্টে উপলব্ধ হয়েছে – Zeta+ ও Alpha+। এগুলি আবার সাত ও আট আসন সংখ্যার কনফিগারেশন সহ বেছে নেওয়া যাবে। নিচে গাড়িটির ভ্যারিয়েন্ট অনুযায়ী দামের তালিকা দেওয়া রইল –

Invicto Zeta+ 7-Seater – ২৪.৭৯ লক্ষ টাকা
Invicto Zeta+ 8-Seater – ২৪.৮৪ লক্ষ টাকা
Invicto Alpha+ 7-Seater – ২৮.৪২ লক্ষ টাকা

Maruti Suzuki Invicto : ফিচার্স

বাহ্যিক ডিজাইনের নিরিখে Toyota Innova Hycross Invicto এবং তার রি-ব্যাজড ভার্সন Invicto-র বেশ কিছু পার্থক্য রয়েছে। যেমন গ্রিল, ফ্রন্ট বাম্পার এবং অ্যালয় হুইল দুই গাড়িকে পৃথক করেছে। আলাদা ধরনের ডুয়েল ক্রোম স্ল্যাট সহ ভিন্ন ডিজাইনের ফ্রন্ট গ্রিল, এলইডি ডিআরএল সহ টুইন এলইডি হেডল্যাম্প মারুতি সুজুকি ইনভিক্টোকে নিজস্ব চারিত্রিক বৈশিষ্ট্য প্রদান করেছে। পিছনে রয়েছে এলইডি টেলল্যাম্প এবং সাইডে নতুন ডিজাইনের ১৭ ইঞ্চি প্রিসিশন কাট অ্যালয় হুইল।

গাড়িটির অন্দরমহলে শ্যাম্পেন গোল্ড অ্যাক্সেন্ট সমেত অল ব্ল্যাক লেআউট এবং সফ্ট টাচ মেটেরিয়াল দেওয়া হয়েছে। মেমোরি ফাংশন সহ ৮-ওয়ে পাওয়ার্ড ড্রাইভার সিট, ভেন্টিলেটেড ফ্রন্ট সিট এবং সামনে ও পেছনের সারির জন্য ডুয়েল জোন ক্লাইমেট কন্ট্রোল খুব উপযোগী। অন্যান্য গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হিসেবে রয়েছে ১০.১ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ড্রাইভার মোড থিম সহ ৭-ইঞ্চি কালার্ড এমআইডি, রিয়ার ডোর সানশেড, পাওয়ার টেলগেট, ৩৬০ ডিগ্রি ভিউ মনিটর, অ্যাম্বিয়েন্ট লাইটিং এবং প্যানারামিক সানরুফ। ৫০টি কানেক্টেড ফিচার উপভোগ করা যাবে। যার মধ্যে ৩০-এর বেশি ফিচার অ্যালেক্সা কানেক্টিভিটি দ্বারা নিয়ন্ত্রণ করা যাবে।

Maruti Suzuki Invicto: সেফটি ফিচার্স

সুরক্ষাজনিত বৈশিষ্ট্য হিসেবে মারুতি সুজুকি ইনভিক্টো ছয়টি এয়ারব্যাগ পেয়েছে। এছাড়া দেওয়া হয়েছে ফ্রন্ট ও রিয়ার ডিস্ক ব্রেক, অটো হোল্ড সহ ইলেকট্রনিক পার্কিং ব্রেক, ইবিডি সহ এবিএস, হিল হোল্ড অ্যাসিস্ট সহ ভেহিকেল স্টেবিলিটি কন্ট্রোল, থ্রি-পয়েন্ট সিটবেল্ট এবং ISOFIX চাইল্ড সিট অ্যাঙ্কোরেজ। এতে টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম বর্তমান।

Maruti Suzuki Invicto : হাইব্রিড পাওয়ারট্রেন, মাইলেজ ও ব্যাটারি ওয়ারেন্টি

ইনভিক্টো-এর হুডের নিচে মারুতি সুজুকি ইন্টেলিজেন্ট ইলেকট্রনিক হাইব্রিড সিস্টেম সহ একটি ২.০ লিটার পেট্রোল ইঞ্জিন দিয়েছে। এটি থেকে সামগ্রিকভাবে ১৮৪ এইচপি ক্ষমতা উৎপন্ন হবে। আবার ইঞ্জিন ও মোটর থেকে মিলবে যথাক্রমে ১৫০ এইচপি ১১২ এইচপি পাওয়ার। ইঞ্জিন ও মোটরের টর্ক যথাক্রমে ১৮৮ এনএম ও ২০৬ এনএম।

Maruti Suzuki Invicto-তে চার ধরনের ড্রাইভিং মোড বর্তমান – ইভি, নরমাল, ইকো এবং পাওয়ার। ১ লিটার পেট্রোলে গাড়িটি ২৩.২৪ কিলোমিটার পথ ছুটতে পারবে বলে দাবি ইন্দো-জাপানি সংস্থার। হাইব্রিড সিস্টেম ব্যাটারিতে ৮ বছর অথবা ১,৬০,০০০ কিলোমিটারের (যেটি আগে হবে) স্ট্যান্ডার্ড ওয়ারেন্টি অফার করছে কোম্পানি। এটি একটি নিকেল মেটাল হাইড্রাইড ব্যাটারি প্যাক।