Sony Bravia BZ50L: শুধু টিভির দামই 20 লাখ টাকা! হিরে দিয়ে তৈরি নাকি

সনি (Sony) সম্প্রতি ভারতে Bravia X90L টেলিভিশন সিরিজ লঞ্চ করেছে। আবার তার কিছুদিনের মধ্যেই জাপানি ব্র্যান্ডটি তাদের নতুন BZ50L সিরিজ নিয়ে ভারতে হাজির হয়েছে। এতে…

সনি (Sony) সম্প্রতি ভারতে Bravia X90L টেলিভিশন সিরিজ লঞ্চ করেছে। আবার তার কিছুদিনের মধ্যেই জাপানি ব্র্যান্ডটি তাদের নতুন BZ50L সিরিজ নিয়ে ভারতে হাজির হয়েছে। এতে প্রোফেশনাল ব্রাভিয়া ডিসপ্লে আছে, যা বিজ্ঞাপন, রিটেল, এডুকেশন, তথা কর্পোরেট ক্ষেত্রে ব্যবহারের অপ্টিমাইজ করা হয়েছে। এই সিরিজে একটি বিশাল ৯৮ ইঞ্চির ডিসপ্লে যুক্ত মডেল অন্তর্ভুক্ত রয়েছে, যা 4K ডিসপ্লে রেজোলিউশন, ৪০ ওয়াট কোয়াড স্পিকার সেটআপ, বিল্ট-ইন ক্রোমকাস্ট এবং এয়ারপ্লে সাপোর্ট অফার করে। আসুন তাহলে ভারতে আগত Sony BZ50L ৯৮-ইঞ্চির টিভিটির মূল্য, স্পেসিফিকেশন এবং ফিচারগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Sony BZ50L 98-inch: স্পেসিফিকেশন এবং ফিচার

সনি বিজেড৫০এল স্লিম বেজেল সহ শুধুমাত্র ৯৮ ইঞ্চির স্ক্রিন আকারে হাজির হয়েছে। এই ডিসপ্লেটি ফোর-কে ডিসপ্লে রেজোলিউশন, ৭৮০ নিট পিক ব্রাইটনেস, এইচডিআর১০, এইচএলজি এবং ডলবি ভিশন সাপোর্ট করে৷ এতে এক্সআর মোশন ক্ল্যারিটির সাথে ১২০ হার্টজ রিফ্রেশ রেটও রয়েছে। টেলিভিশনটি এক্সআর ট্রিলুমিনাস প্রো (XR Triluminous Pro) কালার টেকনোলজি সাপোর্ট করে।

সনি বিজেড৫০এল ৯৮-ইঞ্চি পোর্টেবল এবং ইনস্টলেশন-ফ্রেন্ডলি বলেই মনে করা হচ্ছে। টেলিভিশনটি একটি ভিইএসএ (VESA) হোল-পিচ ডিজাইন এবং একটি টিল্ট রেঞ্জ সহ পোর্ট্রেট বা ল্যান্ডস্কেপ ওরিয়েন্টেশনে ইনস্টল করা যেতে পারে। অডিওর ক্ষেত্রে, সনি বিজেড৫০এল ডাউন-ফায়ারিং এবং একটি সাইড ব্যাক কোয়াড-স্পিকার দ্বারা সজ্জিত যা মোট ৪০ ওয়াট সাউন্ড আউটপুট করতে সক্ষম।

৯৮ ইঞ্চির Sony BZ50L টিভিটির ব্রাভিয়া ডিসপ্লে এক্সআর কালার, এক্সআর ৪কে আপস্কেলিং, এক্সআর ক্ল্যারিটি এবং এক্সআর কনট্রাস্ট-এর মতো বিভিন্ন প্রযুক্তি সাপোর্ট করে। এটি ৩২ জিবি স্টোরেজ সহ একটি কগনিটিভ প্রসেসর এক্সআর দ্বারা চালিত। বিল্ট-ইন ক্রোমকাস্ট এবং এয়ারপ্লে সাপোর্ট সহ ডিসপ্লেটি অ্যান্ড্রয়েড ওএস-এ চলে।

টিভিটিতে ইকো (ECO) ড্যাশবোর্ড রয়েছে যা বর্তমান ইউজার সেটিংসের ওপর ভিত্তি করে বিদ্যুৎ খরচ সম্পর্কে স্পষ্ট ধারণা দেয়। এছাড়াও, Sony BZ50L-এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে ওয়াইফাই, চারটি এইচডিএমআই পোর্ট, দুটি ইউএসবি পোর্ট, একটি ইথারনেট পোর্ট, একটি মিনি জ্যাক এবং ডিজিটাল অডিও আউটপুট।

Sony BZ50L 98-inch: মূল্য ও লভ্যতা

ভারতের বাজারে সনি বিজেড৫০এল ৯৮-ইঞ্চির ব্রাভিয়া ডিসপ্লের মূল্য ২০,০০,০০০ টাকা। এটি আগামী ২৮ জুলাই থেকে সারা দেশে সনি-অনুমোদিত দোকানগুলিতে বিক্রির জন্য উপলব্ধ হবে।