125 সিসির নতুন স্কুটার আনছে Hero, স্টাইলিশ ডিজাইনের সঙ্গে থাকবে দারুণ ফিচার্স

ইদানিং প্রিমিয়াম মোটরসাইকেলের বাজারে দৃষ্টি নিক্ষেপ করেছে হিরো মোটোকর্প (Hero MotoCorp)। সম্প্রতি সংস্থাটি সংশ্লিষ্ট সেগমেন্টে Xtreme 160R 4V এবং Harley Davidson-এর সাথে জোট বেঁধে X440…

ইদানিং প্রিমিয়াম মোটরসাইকেলের বাজারে দৃষ্টি নিক্ষেপ করেছে হিরো মোটোকর্প (Hero MotoCorp)। সম্প্রতি সংস্থাটি সংশ্লিষ্ট সেগমেন্টে Xtreme 160R 4V এবং Harley Davidson-এর সাথে জোট বেঁধে X440 লঞ্চ করেছে। এবারে তাদের লক্ষ্য দেশের স্কুটার সেগমেন্টের দিকে। কারণ বিগত ক’বছরে এক্ষেত্রে তাদের আধিপত্য কমতে দেখা গেছে। তবে দারুণ স্টাইলিশ ও ফিচার সমৃদ্ধ Xoom 110 লঞ্চ করে ঘুরে দাঁড়ানোর বার্তাও দিয়েছে সংস্থাটি।

মনে করা হচ্ছে, Xoom 110-এর সাফল্যে অনুপ্রাণিত হয়ে এবার স্কুটারটির ১২৫ সিসি ভার্সন আনতে চলেছে হিরো। জল্পনা বাড়িয়ে সম্প্রতি জয়পুরে হিরোর গবেষণা এবং উন্নয়ন কেন্দ্রের সংলগ্ন এলাকায় স্কুটারটির প্রোটোটাইপ ভার্সনের পরীক্ষা করতে দেখা গিয়েছে।সম্পূর্ণ ক্যামোফ্লেজে মোড়ানো থাকলেও, কাছাকাছি ও পরিষ্কার ছবি ওঠায় Xoom 125-এর ডিজাইন সম্পর্কে ধারণা করা গিয়েছে।

Hero Xoom 125 : ডিজাইন

স্কুটারটির সামনে ও সাইডে পুরুষালি ডিজাইন দেওয়া হয়েছে। স্টাইলিং এর দিক থেকে জুম ১২৫ এর সাথে অনেকাংশেই মিল রয়েছে। পেছনের চাকা তুলনামূলক বড়। যার উপরে আছে ছোট ফেন্ডার। ডিজাইন ইঙ্গিত করছে, এটি আসলেই বড় Hero Xoom বা Xoom 125।

Hero Rear View1
Photo Credit: Rushlane

Hero Xoom 125 : ইঞ্জিন ও ফিচার্স

Hero Maestro Edge 125 ও Destini 125-র মতো ১২৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন থাকতে পারে এতে। সামনে ও পিছনে যথাক্রমে টেলিস্কোপিক ফর্ক এবং মনোনোশক ইউনিট থাকবে। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে Xoom 125-এর সামনে ডিস্ক ব্রেকের দর্শন মিলেছে। স্মার্টফোন কানেক্টিভিটি সহ ফুল ডিজিটাল কনসোল থাকতে পারে এতে। পরীক্ষার প্রাথমিক পর্যায়ে রয়েছে স্কুটারটি। তাই হিরোর তরফে অফিশিয়াল ঘোষণা আসতে এখনও বেশ কিছু সময় অপেক্ষা করতে হবে ক্রেতাদের।