প্রথমবার Apple iPhone 15 সিরিজে টাইটানিয়াম বডি, সাথে পাওয়া যাবে নতুন কালার অপশন

সব যদি পরিকল্পনা মাফিক চলে তবে আগামী ২ মাসের মধ্যেই লঞ্চের মুখ দেখতে চলেছে Apple iPhone 15 সিরিজ। তবে আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশের আগেই আলোচ্য লাইনআপের iPhone…

সব যদি পরিকল্পনা মাফিক চলে তবে আগামী ২ মাসের মধ্যেই লঞ্চের মুখ দেখতে চলেছে Apple iPhone 15 সিরিজ। তবে আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশের আগেই আলোচ্য লাইনআপের iPhone 15, iPhone 15 Plus, iPhone 15 Pro, এবং iPhone 15 Pro Max মডেলের ফিচার এবং ডিজাইন সম্পর্কিত একাধিক তথ্য ইতিমধ্যেই ফাঁস হয়েছে। তবে ফিচার ও ডিজাইন রেন্ডারের পাশাপাশি ডিভাইসগুলি কিরকম বডি-বিল্ড ও কালার বিকল্পের সাথে আসবে সেই বিবরণও হালফিলে সামনে আনা হয়েছে। জানা যাচ্ছে, ‘Pro’ এবং ‘Non-Pro’ মডেলগুলিকে দুটি নতুন তথা অভিনব কালার অপশনের সাথে লঞ্চ করা হবে।

নতুন কালার বিকল্প এবং বডি-মেটেরিয়ালের সাথে লঞ্চ করা হবে Apple iPhone 15 সিরিজকে

টেক জায়ান্ট অ্যাপল বিকশিত আইফোন মডেলগুলি শুধুমাত্র তাদের অ্যাডভান্স ফিচারের জন্যই নয় বরং ডিজাইন ও রঙ বেরঙের কালার অপশনের সাথে আসার দরুনও টেক-প্রেমীদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। যেকারণে টিম কুকের সংস্থাটি পুরোনো-প্রজন্মের আইফোন ১৪ -কে লঞ্চের দীর্ঘ সময় পর নতুন ‘ইয়ালো’ কালার ভ্যারিয়েন্টে লঞ্চ করার কথা জানিয়েছে। একইভাবে আইফোন ১৫ সিরিজের অধীনে আসন্ন ফোন চারটিকেও দুটি নতুন কালার বিকল্পের সাথে উন্মোচন করার পরিকল্পনা করা হচ্ছে। এক্ষেত্রে আইফোন ১৫ প্রো (iPhone 15 Pro) -কে গাঢ় লাল রঙে এবং আইফোন ১৫ (iPhone 15) ও আইফোন ১৫ প্লাস (iPhone 15 Plus) মডেল-দ্বয়কে নতুন সবুজ রঙে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

Apple iPhone 15 Pro ফোনের জন্য বরাদ্দ নতুন রেড কালার অপশনকে ‘ক্রিমসন’ (crimson) শেড নামে ডাকা হবে। এটি iPhone 14 Pro মডেলের ডিপ পার্পেল কালারের তুলনায় হালকা হবে ঠিকই, কিন্তু তাসত্ত্বেও এটিকে ‘ডার্ক শেড’ বলেই ধরা হবে। বিপরীতে, সিরিজের স্ট্যান্ডার্ড মডেল অর্থাৎ iPhone 15 এবং উচ্চতর iPhone 15 Plus আসবে হালকা গ্রীন কালার অপশনে, যা অনেকটা iPhone 12 এবং iPhone 11 -এর গ্রীন কালারের সমগোত্রীয় হবে বলে জানা যাচ্ছে।

প্রসঙ্গত, উল্লেখিত নতুন কালার বিকল্পগুলির পাশাপাশি আইফোন ১৫ লাইনআপকে পূর্বসূরিদের ন্যায় – সিলভার, স্পেস গ্রে এবং গোল্ড কালার অপশনেও উপলব্ধ করা হবে বলে দাবি করা হয়েছে কয়েকটি রিপোর্টে।

যাইহোক এবার আসা যাক বডি-বিল্ডের প্রসঙ্গে। আপকামিং iPhone 15 Pro মডেলটির বডি টাইটানিয়াম দিয়ে তৈরি করা হবে বলে কানাঘুষো শোনা যাচ্ছে। যদি এই খবর সত্যি হয়, তবে এই প্রথমবার কোনো আইফোনকে আলোচ্য উপাদানের সাথে নিয়ে আসা হবে। জানিয়ে রাখি, টেক জায়ান্ট অ্যাপল বিগত কয়েক বছর ধরে অ্যাপল ওয়াচে টাইটানিয়াম ব্যবহার করছে, যা ডিভাইসকে শক্তিশালী এবং টেকসই বিল্ট ক্ষমতা প্রদানে সক্ষম।