বর্ষাকালে মারুতির পৌষমাস! নতুন Maruti Suzuki Invicto বুক করতে উপচে পড়ছে ভিড়

চলতি সপ্তাহে ভারতের বাজারে মারুতি সুজুকি (Maruti Suzuki) তাদের সবচেয়ে দামী এমপিভি Invicto লঞ্চ করেছে। এটি Toyota Innova Hycross-এর রিব্যাজ ভার্সন। গাড়িটির দাম ২৪.৭৯ লক্ষ…

চলতি সপ্তাহে ভারতের বাজারে মারুতি সুজুকি (Maruti Suzuki) তাদের সবচেয়ে দামী এমপিভি Invicto লঞ্চ করেছে। এটি Toyota Innova Hycross-এর রিব্যাজ ভার্সন। গাড়িটির দাম ২৪.৭৯ লক্ষ টাকা (এক্স শোরুম) ধার্য করা হয়েছে। দুটি ভ্যারিয়েন্টে এসেছে এটি – Zeta+ ও Alpha+। ৭ ও ৮ – দুই ধরনের সিটের কনফিগারেশনেই কেনা যাবে Maruti Suzuki Invicto। এর টপ-স্পেক মডেলটির মূল্য ২৮.৪২ লক্ষ টাকা রাখা হয়েছে। গত ১৯ জুন ২৫,০০০ টাকার বিনিময়ে গাড়িটির বুকিং গ্রহণ শুরু হয়েছিল। লঞ্চের আগেই ৬,২০০-এর বেশি বুকিং এসেছে বলে দাবি করেছে সংস্থা। যা এমন দামী গাড়ির জন্য বেশ সাফল্যের।

Maruti Suzuki Invicto: ওয়েটিং পিরিয়ড

Invicto গাড়িটি এদেশে টয়োটার কর্ণাটকের বিদাদির কারখানায় তৈরি হচ্ছে। যেমন Toyota Urban Cruiser Hyryder-এর রিব্যাজ মডেল হিসেবে এসেছিল Maruti Grand Vitara। এই দুটি গাড়িও বিদাদির কারখানাতে তৈরি হয়। বর্তমানে Hycross-এর ওয়েটিং পিরিয়ড দু’বছরের বেশি। অন্যদিকে, মারুতি সুজুকি তাদের সদ্য লঞ্চ করা গাড়িটির ডেলিভারি শুরুর প্রস্তুতি চালাচ্ছে। ফলে বুকিংয়ের পরিমাণ বাড়ছে। যা সাময়িকভাবে Hycross-এর বিক্রিতে প্রভাব ফেলতে পারে।

Maruti Suzuki Invicto : ইঞ্জিন স্পেসিফিকেশন ও ফিচার্স

Toyota Innova Hycross-এর রিব্যাজ মডেল হওয়ার দরুণ কারিগরি বৈশিষ্ট্যের দিক থেকে Invicto প্রায় সমান বললেই চলে। এতে রয়েছে একটি ২.০ লিটার ফোর সিলিন্ডার ইঞ্জিন এবং একটি ইলেকট্রিক মোটর। এদের সম্মিলিত আউটপুট ১৮৪ এইচপি এবং ১৮৮ এনএম টর্ক।

০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘন্টার গতিবেগ তুলতে গাড়িটি ৯.৫ সেকেন্ড সময় নেবে বলে দাবি করেছে মারুতি সুজুকি। এবং ১ লিটার পেট্রলে ২৩.২৪ কিলোমিটার মাইলেজ প্রদান করবে। যা এই মডেলটির একটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য। ফিচার হিসেবে এতে রয়েছে একটি ১০.১ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম সহ একটি ৭-ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার।

এছাড়া আছে একটি ৩৬০ ডিগ্রি ক্যামেরা, একটি প্যানোরামিক সানরুফ, ডুয়েল জোন ক্লাইমেট কন্ট্রোল এবং ভেন্টিলেটেড ফ্রন্ট সিট। সুরক্ষাজনিত ফিচার হিসেবে দেওয়া হয়েছে ছয়টি এয়ারব্যাগ, এবিএস, ইলেকট্রনিক পার্কিং ব্রেক, স্টেবিলিটি কন্ট্রোল এবং হিল স্টার্ট অ্যাসিস্ট।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন