ভারতে এন্ট্রি নিল Oppo Reno 10, Reno 10 Pro ও Reno 10 Pro+ 5G, দাম ও ফিচার দেখে নিন

জনপ্রিয় ব্র্যান্ড Oppo আজ (১০ই জুলাই) ভারতের বাজারে তাদের লেটেস্ট স্মার্টফোন সিরিজ Reno 10 লঞ্চ করেছে। নবাগত এই লাইনআপের অধীনে মোট তিনটি প্রিমিয়াম মডেল আত্মপ্রকাশ…

জনপ্রিয় ব্র্যান্ড Oppo আজ (১০ই জুলাই) ভারতের বাজারে তাদের লেটেস্ট স্মার্টফোন সিরিজ Reno 10 লঞ্চ করেছে। নবাগত এই লাইনআপের অধীনে মোট তিনটি প্রিমিয়াম মডেল আত্মপ্রকাশ করেছে, যথা – Oppo Reno 10, Reno 10 Pro এবং Reno 10 Pro+ 5G। উল্লেখিত মডেলের প্রত্যেকটি – ১২০ হার্টজ রিফ্রেশ রেটের কার্ভড ডিসপ্লে প্যানেল, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কাস্টম স্কিন এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ এসেছে। যদিও প্রসেসর, ক্যামেরা, সহ বাদবাকি বিভাগের ক্ষেত্রে বৈসাদৃশ্য লক্ষণীয়। যেমন সিরিজের স্ট্যান্ডার্ড মডেল Reno 10 এসেছে MediaTek Dimensity 7050 চিপসেটের সাথে। অন্যদিকে উচ্চতর, Reno 10 Pro এবং Reno 10 Pro+ 5G মডেলে থাকছে যথাক্রমে – Snapdragon 778G ও Snapdragon 8+ Gen 1 প্রসেসর। চলুন Oppo Reno 10 স্মার্টফোন সিরিজের দাম, লভ্যতা এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

ভারতে Oppo Reno 10 স্মার্টফোন সিরিজের দাম ও লভ্যতা

ভারতের বাজারে ওপ্পো রেনো ১০ ৫জি মডেলটিকে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সাথে লঞ্চ করা হয়েছে, যার দাম এখনো প্রকাশ্যে আনেনি সংস্থাটি। তবে আগামী ২০ই জুলাই ই-কমার্স সাইট ফ্লিপকার্টের মাধ্যমে ডিভাইসটির দাম ঘোষণা করা হবে। এটি – সিলভার গ্রে এবং আইস ব্লু কালার অপশনে এসেছে।

Oppo Reno 10 Pro 5G স্মার্টফোনকে লঞ্চ করা হয়েছে ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ অপশনের সাথে। এর দাম রাখা হয়েছে ৩৯,৯৯৯ টাকা। এটিকে – সিলভার গ্রে এবং গ্লসি পার্পল কালার অপশনে পাওয়া যাবে।

সিরিজের টপ-এন্ড মডেল Oppo Reno 10 Pro+ 5G স্মার্টফোনকেও ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টে ঘোষণা করা হয়েছে। এর দাম থাকছে ৫৪,৯৯৯ টাকা। ফোনটি – সিলভার গ্রে এবং গ্লসি পার্পল কালার অপশনে উপলব্ধ।

লভ্যতার কথা বললে Reno 10 Pro এবং Reno 10 Pro+ 5G উভয় মডেলই আগামী ১৩ই জুলাই থেকে এদেশে আনুষ্ঠানিকভাবে ওপেন সেলে বিক্রি হবে। আর লঞ্চ অফারের অংশ হিসাবে, ক্রেতারা আলোচ্য সিরিজ অন্তর্গত প্রত্যেকটি মডেলের সাথে নির্বাচিত ব্যাঙ্কের কার্ডের উপর ১০% পর্যন্ত ক্যাশব্যাক পেয়ে যাবেন।

Oppo Reno 10 সিরিজের স্পেসিফিকেশন ও ফিচার

কার্ভড ব্যাক এবং ফ্রেম সহ আসা ওপ্পো রেনো ১০ সিরিজের তিনটি ফোনই ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ৬.৭৪-ইঞ্চির কার্ভড OLED হোল-পাঞ্চ স্টাইলের ডিসপ্লে প্যানেল সহ এসেছে৷ এক্ষেত্রে রেনো ১০ এবং রেনো ১০ প্রো মডেল দুটি ফুল এইচডি প্লাস এবং রেনো ১০ প্রো+ ৫জি ১.৫কে রেজোলিউশন অফার করে। ডিভাইসগুলি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩.১ (ColorOS 13.1) কাস্টম ইউজার ইন্টারফেস দ্বারা চালিত। আবার স্টোরেজ হিসাবে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি মেমরি পাওয়া যাবে। উল্লেখিত তিনটি ডিভাইসের প্রসেসর ভ্যারিয়েন্ট ভিন্ন থাকছে। যেমন, রেনো ১০ এসেছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসরের সাথে। আর রেনো ১০ এবং রেনো ১০ প্রো+ ৫জি ফোন দুটিতে ব্যবহার করা হয়েছে যথাক্রমে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৭৮জি ও স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ চিপসেট।

ক্যামেরা বিভাগের কথা বললে, হ্যান্ডসেট-ত্রয়ী ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ এলেও, এগুলির মধ্যে রেজোলিউশন-গত পার্থক্য লক্ষণীয়। যেমন সিরিজের রেগুলার মডেলে – ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সর্নসের + ৩২ মেগাপিক্সেল টেলিফটো লেন্স + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল শুটার সহ ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট আছে। আবার রেনো ১০ প্রো মডেলে – OIS সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX890 প্রাইমারি সেন্সর + ৩২ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স দেওয়া হয়েছে। আর উচ্চতর রেনো ১০ প্রো+ ৫জি ফোনে মিলবে – OIS সমর্থিত ৫০ মেগাপিক্সেল Sony IMX890 প্রাইমারি সেন্সর + ৩এক্স জুম সহ ৬৪ মেগাপিক্সেল টেলিফোটো জুম লেন্স + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা। প্রত্যেকটি ডিভাইসের সামনে ৩২ মেগাপিক্সেলের Sony IMX709 সেলফি ক্যামেরা বিদ্যমান থাকছে।

হালকা ও পাতলা ডিজাইনের Oppo Reno 10 সিরিজে নিরাপত্তার জন্য ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হয়েছে। প্রত্যেকটি মডেল ১৪টি ৫জি ব্যান্ড সাপোর্ট করে। আর পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে Oppo Reno 10 স্মার্টফোনে ৬৭ ওয়াট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি মিলবে। Oppo Reno 10 Pro স্মার্টফোনে থাকছে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৪,৬০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি। আর Oppo Reno 10 Pro+ স্মার্টফোন এসেছে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটি ব্যাটারির সাথে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন