Xiaomi 14: বারবার চার্জে দেওয়ার ঝক্কি থেকে রেহাই, শাওমির নয়া স্মার্টফোনের প্রথম ঝলক প্রকাশ্যে

শাওমি (Xiaomi) গত বছর ডিসেম্বরে তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ Xiaomi 13 সিরিজ বাজারে এনেছিল, তাই আশা করা হচ্ছে আপকামিং Xiaomi 14 সিরিজটিও এ বছরের শেষের দিকে…

শাওমি (Xiaomi) গত বছর ডিসেম্বরে তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ Xiaomi 13 সিরিজ বাজারে এনেছিল, তাই আশা করা হচ্ছে আপকামিং Xiaomi 14 সিরিজটিও এ বছরের শেষের দিকে লঞ্চ হবে। এই লাইনআপে স্ট্যান্ডার্ড এবং প্রো – এই দুই ভ্যারিয়েন্ট অন্তর্ভুক্ত থাকবে। বিভিন্ন রিপোর্ট থেকে ইতিমধ্যেই ফোনগুলির নানা তথ্য প্রকাশ্যে এসেছে। আর এখন এক জনপ্রিয় টিপস্টার Xiaomi 14-এর ডিজাইন স্কেচ প্রকাশ করেছেন। তাহলে কেমন দেখতে হবে শাওমির নতুন ফ্ল্যাগশিপ ফোন, আসুন জেনে নেওয়া যাক।

Xiaomi 14 এর ডিজাইন স্কেচ ফাঁস

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন চীনা মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম ওয়েইবোতে শাওমি ১৪-এর স্কিম্যাটিক স্কেচটি শেয়ার করেছেন, যা এর ডিজাইনটি স্পষ্টভাবে তুলে ধরেছে। শাওমি ১৪-এর সামনের দিকে আল্ট্রা-স্লিম বেজেল এবং কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট সহ ফ্ল্যাট ডিসপ্লে দেখা গিয়েছে।

Xiaomi Design Sketch Leaked

অন্যদিকে, হ্যান্ডসেটটির রিয়ার প্যানেলে একটি বর্গাকার-আকৃতির ক্যামেরা মডিউল দেখা যাবে, যার মধ্যে একটি সেন্সরের অবস্থান বর্তমান শাওমি ১৩ সিরিজের মতো হবে। তবে, প্রধান এবং টেলিফটো লেন্সের কাটআউটগুলি তার পূর্বসূরির তুলনায় বড়। এছাড়াও একটি আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল লেন্স এবং একটি এলসিডি ফ্ল্যাশ রয়েছে। স্কিম্যাটিক শাওমি ১৪-এর সব দিকে কার্ভড এজগুলিও প্রদর্শন করেছে। যদিও, চূড়ান্ত ডিজাইন এই স্কেচ থেকে আলাদা হওয়ার সম্ভাবনাও রয়েছে।

প্রসঙ্গত,এক সাম্প্রতিক রিপোর্ট থেকে জানা গেছে যে, শাওমির এই ফ্ল্যাগশিপটি ৪,৮৬০ এমএএইচ ব্যাটারি ইউনিটের সাথে আসবে, যা ৯০ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। ডিভাইসটিতে আগের মডেলের মতো একটি ১-ইঞ্চি ক্যামেরা সেন্সরের সাথে আপগ্রেডেড ১.৩৩-ইঞ্চির সেন্সর উপস্থিত থাকবে, যা বর্তমানে গবেষণা ও বিকাশ (R&D) পর্যায়ে রয়েছে। আসন্ন Xiaomi 14 সিরিজটি কোয়ালকমের সবচেয়ে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর দ্বারা চালিত হবে বলে জানা গেছে।