কাউন্টডাউন শুরু! Samsung Galaxy Z Fold 5 এবং Z Flip 5 সেলের তারিখ লঞ্চের আগেই ফাঁস

স্যামসাং (Samsung) সম্প্রতি দক্ষিণ কোরিয়ার সিওলে নির্ধারিত আসন্ন গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked) ইভেন্টের তারিখ ঘোষণা করেছে। এটি আগামী ২৬ জুলাই অনুষ্ঠিত হতে চলেছে। প্রযুক্তি কোম্পানিটি…

স্যামসাং (Samsung) সম্প্রতি দক্ষিণ কোরিয়ার সিওলে নির্ধারিত আসন্ন গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked) ইভেন্টের তারিখ ঘোষণা করেছে। এটি আগামী ২৬ জুলাই অনুষ্ঠিত হতে চলেছে। প্রযুক্তি কোম্পানিটি এই প্রথম তাদের নিজ দেশে একটি আনপ্যাকড ইভেন্টের আয়োজন করছে। ইভেন্টে স্যামসাং একাধিক নতুন প্রোডাক্ট লঞ্চ করতে চলেছে। তার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হল Galaxy Z-সিরিজের ফ্ল্যাগশিপ ফোল্ডেবল স্মার্টফোনগুলি। স্যামসাং ইতিমধ্যেই ভারতে আসন্ন Samsung Galaxy Z Fold 5 এবং Z Flip 5-এর জন্য প্রি-রিজার্ভেশন গ্রহণ করা শুরু করেছে। যারা আগে থেকে রিজার্ভ করছেন, তাদের জন্য কোম্পানিটি বিভিন্ন অফারও ঘোষণা করেছে। এখন একটি সূত্র থেকে Samsung Galaxy Z Fold 5 এবং Z Flip 5 এর সেলের তারিখ প্রকাশ্যে এসেছে।

Samsung Galaxy Z Foldable এর সেল ডেট প্রকাশ

৯১মোবাইলস হিন্দির দাবি, ভারতে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৫ এবং জেড ফ্লিপ ৫-এর প্রি-রিজার্ভেশন পেজ নিশ্চিত করেছে যে এগুলি একই তারিখে দেশে লঞ্চ হবে। স্যামসাং ২৬ জুলাই এই স্মার্টফোনগুলির মূল্য এবং লভ্যতা ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে৷ রিপোর্টে স্যামসাংয়ের একটি শীর্ষস্থানীয় রিটেইল পার্টনারকে উদ্ধৃত করে সেলের তারিখ প্রকাশ করেছেন৷

দীর্ঘদিন ধরে স্যামসাংয়ের সাথে যুক্ত ওই রিটেইলার জানিয়েছেন যে স্মার্টফোনগুলির প্রি-বুকিং আগামী ২৬ জুলাই থেকে চালু হবে৷ তবে, কোম্পানিটি মাত্র দুই সপ্তাহ পরে, অর্থাৎ আগামী ১৪ আগস্ট থেকে ভারতের বাজারে বিক্রি করা শুরু করবে৷ স্যামসাং ১,৯৯৯ টাকায় প্রি-রিজার্ভেশন শুরু করেছে। এতে ৫,০০০ টাকা পর্যন্ত ভাউচার-এর মতো আরও বেশকিছু সুবিধা মিলবে।

শোনা যাচ্ছে ফ্রান্সে আসন্ন স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৫-এর ২৫৬ জিবি ভ্যারিয়েন্টের দাম হবে ১,৮৯৯ ইউরো (আনুমানিক ১,৭২,৫০০ টাকা)। আর এর ৫১২ জিবি এবং ১ টিবি ভার্সনেহ দাম যথাক্রমে ২,০৩৯ ইউরো (আনুমানিক ১,৮৫,০০০ টাকা) এবং ২,২৭৯ ইউরো (প্রায় ২,০৭,০০০ টাকা) হবে। অন্যদিকে, স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৫-এর ২৫৬ জিবি ভ্যারিয়েন্টের মূল্য হবে ১,১৯৯ ইউরো (প্রায় ১,০৯,০০০ টাকা)। আবার ৫১২ জিবি স্টোরেজ সহ টপ-এন্ড মডেলটির দাম ১,৩৩৯ ইউরো (আনুমানিক ১,২২,৩৩০ টাকা) হতে পারে। তবে ইউরোপে করের অঙ্ক বেশি থাকায় এদেশে দাম অনেকটাই কম হবে বলে আশা করা যায়।

এছাড়াও, রেন্ডার ইঙ্গিত দেয় যে স্যামসাংয়ের নতুন স্মার্টফোনগুলির ডিজাইনে উল্লেখযোগ্য পরিবর্তন দেখা যাবে না। Galaxy Z Fold 5-এ ৭.৬ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) প্রাইমারি স্ক্রিন এবং ৬.২ ইঞ্চির অ্যামোলেড সেকেন্ডারি ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে। উভয় ডিসপ্লে ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। Galaxy Z Flip 5-এ ৬.৭ ইঞ্চির অ্যামোলেড প্রাইমারি ডিসপ্লে এবং ৩.২ ইঞ্চির অ্যামোলেড কভার স্ক্রিন থাকবে।

দুটি স্মার্টফোনেই কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহারে হবে বলে আশা করা হচ্ছে। Samsung Galaxy Z Fold 5-এ সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ১ টিবি স্টোরেজ পাওয়া যাবে। আর Galaxy Z Flip 5 মডেলটি ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ অফার করবে। স্মার্টফোনগুলি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.১ সফ্টওয়্যার ভার্সনে রান করবে। সাম্প্রতিক চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) তালিকাটি নিশ্চিত করেছে যে, এতে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট মিলবে।