স্মার্টওয়াচের ছুটি, Samsung আনছে Galaxy Ring, খেয়াল রাখবে আপনার স্বাস্থ্যের

সম্প্রতি Samsung তার হেলথ অ্যাপ্লিকেশনের একটি বিটা সংস্করণ প্রকাশ করেছে, যার মাধ্যমে ‘Galaxy Ring’ নামে একটি Smart Ring-এর সম্ভাব্য লঞ্চের ইঙ্গিত পাওয়া গেছে। অ্যাপটির এই…

সম্প্রতি Samsung তার হেলথ অ্যাপ্লিকেশনের একটি বিটা সংস্করণ প্রকাশ করেছে, যার মাধ্যমে ‘Galaxy Ring’ নামে একটি Smart Ring-এর সম্ভাব্য লঞ্চের ইঙ্গিত পাওয়া গেছে। অ্যাপটির এই ৬.২৪.১.০২৩ ভার্সনে একটি “Feature List” নামের অপশন অন্তর্ভুক্ত আছে, যেখানে “Ring Support”-এর কথা উল্লেখ করা হয়েছে। তবে এই ফিচার সম্পর্কে এখনও বিশেষ কিছু জানা যায় নি। আর “Ring Support” বলতে Samsung-এর নিজস্ব Galaxy Ring কে বোঝানো হয়েছে, নাকি অন্য নির্মাতাদের দ্বারা তৈরি স্মার্ট রিং-এর কথা বলা হয়েছে, সেটি এখনো স্পষ্ট নয়।

প্রসঙ্গত, ফেব্রুয়ারিতে প্রকাশিত একটি রিপোর্ট অনুসারে, স্যামসাং হেলথ-ট্র্যাকিংয়ের উদ্দেশ্যে গ্যালাক্সি রিং নামের একটি ডিভাইস নিয়ে কাজ করছে। এজন্য কোরিয়া ইন্টেলেকচুয়াল প্রপার্টি রাইটস ইনফরমেশন সার্ভিসে (KIPRIS) সংস্থাটি একটি ট্রেডমার্কও ফাইলও করে। গ্যালাক্সি রিং-এর প্রোডাক্ট ডেসক্রিপশনে এটিকে ” স্বাস্থ্য সূচক বা ঘুমের পরিমাপক স্মার্ট ডিভাইস হিসেবে ” উল্লেখ করা হয়েছে৷

গ্যালাক্সি রিং বাজারে এলে, এটি পরিধানকারীর স্বাস্থ্য পর্যবেক্ষণ করবে এবং স্মার্টওয়াচের মতো শারীরিক ক্রিয়াকলাপ ট্র্যাক করবে বলে আশা করা হচ্ছে। এছাড়াও, মনে করা হচ্ছে এটি ব্যবহারকারীদের স্বাস্থ্য মেট্রিক্স ট্র্যাক করার জন্য আরও বিচক্ষণ এবং সুবিধাজনক উপায় সরবরাহ করতে পারবে।

ইতিমধ্যেই Samsung-এর হেলথ অ্যাপ্লিকেশন স্বাস্থ্য-সম্পর্কিত ডেটা ট্র্যাকিং এবং নিরীক্ষণের জন্য ব্যাপকভাবে ব্যবহৃত করা হচ্ছে। এর মাধ্যমে হার্ট রেট, ঘুমের ধরণ এবং এক্সারসাইজ অ্যাক্টিভিটিস জানা যাচ্ছে।