কেবল 54,000 টাকা দিয়েই বাড়ি আনুন ব্র্যান্ড নিউ Harley-Davidson X440, কীভাবে জানুন

সম্প্রতি ভারতের ৫০০ সিসির কম ইঞ্জিনে যুক্ত প্রিমিয়াম মোটরসাইকেলের বাজারে হাজির হয়েছে Harley-Davidson X440। বাইকটি হিরো মোটোকর্প (Hero MotoCorp)-এর সাথে যৌথ উদ্যোগে আনা হয়েছে। এদেশে…

সম্প্রতি ভারতের ৫০০ সিসির কম ইঞ্জিনে যুক্ত প্রিমিয়াম মোটরসাইকেলের বাজারে হাজির হয়েছে Harley-Davidson X440। বাইকটি হিরো মোটোকর্প (Hero MotoCorp)-এর সাথে যৌথ উদ্যোগে আনা হয়েছে। এদেশে এটি মার্কিন সংস্থার সবচেয়ে সস্তার মডেল হিসেবে এসেছে। হার্লে ডেভিডসন-এর মেড-ইন-ইন্ডিয়া মোটরসাইকেলটির প্রতিপক্ষ মডেল হিসেবে এদেশে রয়েছে – Royal Enfield Classic 350, Honda H’ness CB350, Yezdi Roadster এবং Jawa-র একাধিক মডেল। আবার সদ্য হাজির হওয়া Triumph Speed 400-র সাথেও টক্কর নেবে বাইকটি।

Harley-Davidson X440 কিনতে হলে কত ডাউনপেমেন্ট করতে হবে?

এখন বিষয় হচ্ছে, Harley-Davidson X440 যদি নগদ অর্থে না কিনে মাসিক কিস্তির বিকল্পে বাড়ি নিয়ে আসার কথা চিন্তা করে থাকেন, তবে এই প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ুন। এখানে কত টাকা ডাউনপেমেন্ট করলে, ইএমআই এর পরিমাণ কত পড়তে পারে, তা নিয়ে বিস্তারিত তথ্য আলোচনা করা হয়েছে।

লোনে মোটরসাইকেলটি কেনার ক্ষেত্রে সর্বপ্রথম যে প্রশ্নটি মাথায় আসে, তা হচ্ছে কত টাকা ডাউনপেমেন্ট করতে হবে। এছাড়াও সুদের হার ও লোন পরিশোধের সময়সীমা নিয়ে ক্রেতাদের মধ্যে বিভ্রান্তির অন্ত থাকে না। এখানে জানিয়ে রাখি, বিভিন্ন ব্যাঙ্ক হরেক রকম সুদের হারে লোন দিয়ে থাকে। আবার ইদানিং লোন পরিশোধের জন্য ক্রেতাদের নিজের পছন্দ মতো সময়সীমা বেছে নেওয়ার সুবিধা অফার করা হচ্ছে। তাই আলোচনার সুবিধার জন্য ১০% সুদের হার ও পরিশোধের সময়কাল ৩ বছর ধরে নেওয়া হল।

জানিয়ে রাখি, Harley-Davidson X440 তিনটি ভ্যারিয়েন্টে হাজির হয়েছে – Denim, Vivid ও S। এদের অন-রোড প্রাইস যথাক্রমে – ২.৬৭ লাখ টাকা, ২.৯১ লাখ টাকা ও ৩.১৩ লাখ টাকা। ডেনিম মডেল কিনতে হলে যদি ৫৪,০০০ টাকা ডাউনপেমেন্ট করা হয়, তবে প্রতি মাসে ইএমআই-এর পরিমাণ দাঁড়াবে ৬,৯২৯ টাকা। আবার ভিভিড ও এস মডেল বাড়ি নিয়ে আসতে হলে যদি যথাক্রমে ৫৮,০০০ ও ৬২,০০০ টাকা এককালীন জমা করা হয়, সেক্ষেত্রে মাসিক কিস্তির পরিমাণ দাঁড়াবে যথাক্রমে ৭,৫০৭ টাকা ও ৮,০৮৫ টাকা।