Kawasaki মাত্র 60 কেজি ওজনের মোটরবাইক লঞ্চ করে সাড়া ফেলল, দাম সহ খুঁটিনাটি জানুন

উঁচু-নীচু মেঠোপথে দুরন্ত গতিতে কোন কিছুর পরোয়া না করে এগিয়ে চলার জন্য আদর্শ ডার্ট বাইক। এগুলি সাধারণত রোড লিগাল হয় না। রেসিং-ট্র্যাক বা অফ-রোড অ্যাডভেঞ্চারের…

উঁচু-নীচু মেঠোপথে দুরন্ত গতিতে কোন কিছুর পরোয়া না করে এগিয়ে চলার জন্য আদর্শ ডার্ট বাইক। এগুলি সাধারণত রোড লিগাল হয় না। রেসিং-ট্র্যাক বা অফ-রোড অ্যাডভেঞ্চারের জন্য ব্যবহৃত হয় এই জাতীয় মোটরবাইক। কাওয়াসাকি (Kawasaki) একসাথে এমন তিনটি মোটরসাইকেল ভারতে আনুষ্ঠানিক লঞ্চের ঘোষণা করেছে – KX65, KX112 ও KLX 230RS। প্রসঙ্গত, ভারতে বর্তমানে সংস্থার ঝুলিতে থাকা অন্য মোটোক্রস বাইকগুলি হল KX100, KX250, KX450, KLX 110, KLX 140G ও KLX 450R। আর সদ্য লঞ্চ হওয়া নতুন মডেলগুলির দাম ৩.১২ লক্ষ টাকা থেকে ৫.২১ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে।

Kawasaki KX65

Kawasaki KX65 সংস্থার সবচেয়ে সস্তা এবং ছোট ডার্ট বাইক হিসেবে এসেছে। দাম ৩.১২ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। বাইকটির ওজন ৬০ কেজি। একটি ৬৬ সিসি, লিকুইড কুল্ড, টু-স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার কার্বুরেটেড ইঞ্জিন দেওয়া হয়েছে এতে। গিয়ারের সংখ্যা ছয়। যদিও ইঞ্জিনের ক্ষমতা সম্পর্কে কিছুই জানায়নি সংস্থা। হার্ডওয়্যার লিস্টে রয়েছে ১৪ ইঞ্চি ফ্রন্ট হুইল, ১২ ইঞ্চি রিয়ার হুইল, ৩৩ মিমি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, মোনোশক রিয়ার সাসপেনশন এবং ফন্ট ও রিয়ার ডিস্ক ব্রেক।

Kawasaki KX112

KX65-এর তুলনায় Kawasaki KX112 অধিক শক্তিশালী ভার্সন। বাইকটির মূল্য ৪.৮৮ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এতে ৬-স্পিড গিয়ারবক্স সহ ১১২ সিসি, লিকুইড কুল্ড, টু স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন উপলব্ধ। অ্যাডজাস্টেবল ৩৬ মিমি ইউএসডি ফ্রন্ট ফর্ক, ১৯ ইঞ্চি ফ্রন্ট ও ১৬ ইঞ্চি রিয়ার হুইল এবং পেটাল ডিস্ক ব্রেক পাবেন ব্যবহারকারীরা।

Kawasaki KLX 230RS

Kawasaki KLX 230RS-এর দাম ৫.২১ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। দাম যেমন বেশি এর ইঞ্জিনের ক্ষমতাও বেশি। বাইকটিতে দেওয়া হয়েছে একটি ২৩৩ সিসি, এয়ার কুল্ড, ফুয়েল ইনজেক্টেড, ফোর স্ট্রোক ইঞ্জিন। এতে হার্ডওয়্যার হিসাবে রয়েছে একটি লং ট্রাভেল সাসপেনশন। মাটি থেকে ৯২৫ মিমি সিট হাইট যুক্ত মডেলটি ইলেকট্রিক স্টার্ট সহ হাজির হয়েছে।