অনবদ্য ক্যামেরা নিয়ে আসছে Xiaomi 14, স্টোরেজ ক্যাপাসিটি ল্যাপটপের থেকেও বেশি

শাওমি (Xiaomi) প্রথা অনুযায়ী প্রতি বছরের শেষের দিকে ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করে থাকে৷ অর্থাৎ, পরবর্তী প্রজন্মের Xiaomi 14 সিরিজের হ্যান্ডসেটগুলি বাজারে আসতে এখনও কয়েক মাস…

শাওমি (Xiaomi) প্রথা অনুযায়ী প্রতি বছরের শেষের দিকে ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করে থাকে৷ অর্থাৎ, পরবর্তী প্রজন্মের Xiaomi 14 সিরিজের হ্যান্ডসেটগুলি বাজারে আসতে এখনও কয়েক মাস বাকি রয়েছে। কোম্পানি সম্ভবত এই লাইনআপটি চলতি বছরের নভেম্বর বা ডিসেম্বর মাস নাগাদ উন্মোচন করবে। তবে এখন থেকেই Xiaomi 14 সিরিজের মডেলগুলিকে নিয়ে জল্পনা শুরু হয়ে গেছে। গত সপ্তাহে, এক জনপ্রিয় টিপস্টার Xiaomi 14-এর ডিজাইন স্কেচ শেয়ার করেছেন। এখন একই সূত্র থেকে ফোনটির সম্পর্কে আরও কিছু নতুন তথ্য সামনে এসেছে।

Xiaomi 14-এর ক্যামেরা স্পেসিফিকেশন ও স্টোরেজ ভ্যারিয়েন্ট প্রকাশ্যে এল

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, শাওমি ১৪-এ তার পূর্বসূরি মডেলের তুলনায় আরও বড় ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর থাকবে। এই সেন্সরের আকার ১/১.২৮ ইঞ্চি হবে বলে মনে করা হচ্ছে। স্মার্টফোনটির ফ্ল্যাট ডিসপ্লেতে আল্ট্রা-স্লিম বেজেল দেখা যাবে বলে জানা গেছে। টিপস্টার আরও জানিয়েছেন যে, শাওমি ১৪ ফোনটি ৫১২ জিবি এবং ১ টিবি স্টোরেজ অপশনে পাওয়া যাবে। জানিয়ে রাখি, বর্তমান প্রজন্মের শাওমি ১৩-এর সর্বোচ্চ স্টোরেজ ৫১২ জিবি।

এর আগে, ডিজিট্যাল চ্যাট স্টেশন প্রকাশ করেছিলেন যে, শাওমি ১৪-এ ৯০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৮৬০ এমএএইচ ব্যাটারি ইউনিট থাকবে। এতে কোয়ালকমের আসন্ন স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ ফ্ল্যাগশিপ প্রসেসর ব্যবহার করা হবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, Xiaomi 14-এর পূর্বে ফাঁস হওয়া স্কিম্যাটিক ফোনের সামনের দিকে স্লিম বেজেল এবং কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট সহ ফ্ল্যাট ডিসপ্লে প্রদর্শন করেছে। স্কিম্যাটিক অনুযায়ী, ডিভাইসটির রিয়ার প্যানেলে বর্গাকার-আকৃতির ক্যামেরা মডিউল থাকবে, যার সেন্সর লেআউটটি বর্তমান প্রজন্মের Xiaomi 13 সিরিজের মতোই হবে। তবে, আসন্ন মডেলের প্রধান এবং টেলিফটো লেন্সের ক্যামেরা কাটআউটগুলি তার পূর্বসূরির তুলনায় বড় দেখাবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন