Infinix বাজার তোলপাড় করবে, স্মার্টফোনের ইতিহাসে প্রথমবার 26GB র‍্যাম ও 260W চার্জিং

স্মার্টফোন স্ট্যান্ডার্ড ফিচার হিসাবে ৮ জিবি র‍্যামের দিন অনেককাল আগেই ফুরিয়েছে। এখন অবস্থা এমন দাঁড়িয়েছে যে, ১৬ জিবি র‍্যামও কম হিসেবে বিবেচনা করা হচ্ছে। Oppo,…

স্মার্টফোন স্ট্যান্ডার্ড ফিচার হিসাবে ৮ জিবি র‍্যামের দিন অনেককাল আগেই ফুরিয়েছে। এখন অবস্থা এমন দাঁড়িয়েছে যে, ১৬ জিবি র‍্যামও কম হিসেবে বিবেচনা করা হচ্ছে। Oppo, OnePlus এবং Realme এর মতো ব্র্যান্ড ২৪ জিবি র‍্যাম দিয়ে বাজারে স্মার্টফোন আনবে বলে সম্প্রতি জল্পনা শুরু হয়েছে। সে দিক থেকে দেখতে গেলে Red Magic 8S Pro প্রথম ফোন, যা এতটা র‍্যাম নিয়ে লঞ্চ হয়েছে। তবে সেই দিন আসতে আর বেশি নেই যখন এর থেকেও বেশি র‍্যামযুক্ত ফোন মার্কেটে পা রাখবে। ইনফিনিক্স সম্পর্কে এমনই এক খবর জল্পনায় নতুন মাত্রা যোগ করেছে। সূত্রের দাবি, ২৬ জিবি র‍্যাম নিয়ে সংস্থার আপকামিং মডেল Infinix GT 10 Pro রীতিমতো স্মার্টফোন মার্কেট তোলপাড় করবে।

Infinix GT 10 Pro সর্বোচ্চ র‍্যাম যুক্ত স্মার্টফোন হিসাবে শীঘ্রই বাজারে আসতে পারে

টিপস্টার পারস গুগলানি তার টুইটে দাবি করেছেন যে, ইনফিনিক্স জিটি ১০ প্রো-তে ২৬ জিবি পর্যন্ত র‍্যাম পাওয়া যাবে। ফলে এটিই হবে ভারতের প্রথম ফোন যা এত বেশি র‍্যাম অফার করতে সক্ষম হবে। পারস আরও বলেছেন যে, এটি আগামী দুই মাসের মধ্যে ভারতে লঞ্চ করা হবে এবং আগস্টে গ্লোবাল মার্কেটে পা রাখবে। ফোনটির কিছু স্পেসিফিকেশনও শেয়ার করেছেন তিনি।

জানিয়ে রাখি, ইনফিনিক্স জিটি ১০ প্রো কোম্পানির নতুন জিটি গেমিং লাইনআপের অংশ হতে চলেছে। এই সিরিজটিতে জিটি ১০ প্রো প্লাস নামে আরেকটি মডেলও অন্তর্ভুক্ত থাকবে, তবে এটি ভারতে বিক্রির জন্য উপলব্ধ হবে না বলে জানিয়েছেন টিপস্টার। তার মতে, জিটি ১০ প্রো ফোনোমিডিয়াটেক ডাইমেনসিটি ৮০৫০ চিপসেট ব্যবহার করা হবে। স্মার্টফোনটির একটি ছবিও প্রকাশ্যে এসেছে।

Infinix GT 10 Pro সলিড গেমিং ফোন হিসাবে বাজারে আসবে বলে মনে করা হচ্ছে। কারণ টিপস্টার বলেছেন যে এতে বিশাল ৭,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হবে, যা দীর্ঘ ব্যাটারি লাইফ প্রদান করতে সক্ষম হবে। আবার এই ব্যাটারিটি আল্ট্রা ফাস্ট ২৬০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে বলেও জানা গেছে, যা চার্জিং এর দিক থেকে Realme GT 3/Neo 5-কেও পিছনে ফেলবে। তবে সম্ভবত এর একটি ১৬০ ওয়াট চার্জিং ভ্যারিয়েন্টও পাওয়া যাবে। Infinix GT 10 Pro-এর সামনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে এবং রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকতে পারে। এই সেটআপের মধ্যে ১০০ মেগাপিক্সেলে প্রাইমারি ক্যামেরার সাথে দুটি ৮ মেগাপিক্সেলের লেন্স যুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে।