OnePlus আগামী পাঁচ মাসে চারটি দুর্দান্ত ফোন আনছে বাজারে, লঞ্চের তারিখ ফাঁস হয়ে গেল

ওয়ানপ্লাস (OnePlus) চলতি বছরের শেষের দিকে তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ OnePlus 12 লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। স্মার্টফোনটি লঞ্চের তারিখ এখনও প্রকাশ করা হয়নি। তবে,…

ওয়ানপ্লাস (OnePlus) চলতি বছরের শেষের দিকে তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ OnePlus 12 লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। স্মার্টফোনটি লঞ্চের তারিখ এখনও প্রকাশ করা হয়নি। তবে, সম্প্রতি টিপস্টার ম্যাক্স জাম্বোর তার দাবি করেছেন যে, এটি আগামী ডিসেম্বরে চীনে লঞ্চ হবে। এছাড়াও টিপস্টার নিশ্চিত করেছেন যে, কোম্পানির প্রথম ফোল্ডেবল স্মার্টফোন, OnePlus Open আগামী ২৯ আগস্ট লঞ্চ হবে। আর এখন, এক সুপরিচিত টিপস্টার OnePlus 12-এর গ্লোবাল লঞ্চ টাইমলাইন প্রকাশ করেছেন। আপকামিং ফ্ল্যাগশিপটির লঞ্চের টাইমলাইন সংক্রান্ত তথ্যের পাশাপাশি, আরও কয়েকটি ওয়ানপ্লাস স্মার্টফোনের লঞ্চের টাইমলাইন সামনে এসেছে।

OnePlus Open এবং OnePlus Ace 2 Pro আগামী মাসে লঞ্চ হতে পারে

টিপস্টার যোগেশ ব্রার তার একটি টুইটে জানিয়েছেন যে, ওয়ানপ্লাস ১২ বিশ্ব বাজারে আগামী বছরের ফেব্রুয়ারি মাসে লঞ্চ হবে৷ ডিভাইসটি চলতি বছরের ডিসেম্বরে চীনে আত্মপ্রকাশ করতে পারে। ওয়ানপ্লাস ১২-এর গ্লোবাল লঞ্চের টাইমলাইন বর্তমান প্রজন্মের ওয়ানপ্লাস ১১-এর লঞ্চের সাথে মিলে যায়। যদিও, এটি চীনে লঞ্চ হয়েছিল এবছর জানুয়ারিতে। ওয়ানপ্লাসের নম্বর সিরিজের ফ্ল্যাগশিপটির লঞ্চের টাইমলাইন সম্পর্কিত তথ্য ছাড়াও, যোগেশ ব্রার তার টুইটে আরও উল্লেখ করেছেন যে, ওয়ানপ্লাস এস২ প্রো এবং ওয়ানপ্লাস ওপেন আগামী আগস্ট মাসে লঞ্চ হবে।

ওয়ানপ্লাস ১২-এর স্পেসিফিকেশন সম্পর্কে বললে, এতে কিউএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে। স্মার্টফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর ব্যবহার হতে পারে, যা অক্টোবরে কোয়ালকম সামিটে লঞ্চ হবে বলে জানা গেছে। হ্যান্ডসেটটি ১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে আসতে পারে।

ফটোগ্রাফির ক্ষেত্রে, OnePlus 12-এ ট্রিপল-ক্যামেরা সেটআপ দেখা যাবে। রিয়ার ক্যামেরা মডিউলটিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ৬৪ মেগাপিক্সেলের ওমনিভিশন সেন্সর অন্তর্ভুক্ত থাকতে পারে। সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে সম্ভবত একটি ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus 12-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে।

অন্যদিকে, OnePlus Fold/Open-এ 2K রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৭.৮ ইঞ্চির ফোল্ডেবল অ্যামোলেড ডিসপ্লে থাকতে পারে। ডিভাইসের কভার ডিসপ্লেটি ৬.৩ ইঞ্চির হতে পারে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। স্মার্টফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহার করা হতে পারে, যা ১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে যুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে।

ফটোগ্রাফির জন্য, ডিভাইসটিতে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং একটি ৬৪ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus Open ৪,৮০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে।