Realme C53 দশ হাজার টাকার কমে 108 মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল, রয়েছে 5000mAh ব্যাটারি

Realme C53 আজ প্রত্যাশা মতোই ভারতে লঞ্চ হল, যার দাম শুরু হয়েছে ৯,৯৯৯ টাকা থেকে। গত মে মাসে ডিভাইসটি মালয়েশিয়ায় প্রথমবার আত্মপ্রকাশ করে। তবে ভারতীয়…

Realme C53 আজ প্রত্যাশা মতোই ভারতে লঞ্চ হল, যার দাম শুরু হয়েছে ৯,৯৯৯ টাকা থেকে। গত মে মাসে ডিভাইসটি মালয়েশিয়ায় প্রথমবার আত্মপ্রকাশ করে। তবে ভারতীয় ভ্যারিয়েন্টের স্পেসিফিকেশন গ্লোবাল ভ্যারিয়েন্টের থেকে আলাদা। এদেশে Realme C53 এলসিডি ডিসপ্লে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ১০৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সহ এসেছে। এছাড়া এতে পাওয়া যাবে UniSoC প্রসেসর। আসুন Realme C53 ফোনের দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

রিয়েলমি সি৫৩ এর মূল্য (Realme C53 Price in India)

ভারতে রিয়েলমি সি৫৩ এর ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৯,৯৯৯ টাকা। আর ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ধার্য করা হয়েছে ১০,৯৯৯ টাকা। লঞ্চ অফার হিসেবে ICICI, HDFC, ও SBI ব্যাঙ্কের কার্ডধারীরা অতিরিক্ত ১,০০০ টাকা ডিসকাউন্ট পাবেন।

আগামী ২৬ জুলাই Flipkart ও Realme Store থেকে Realme C53 এর সেল শুরু হবে। আর আজ সন্ধ্যা ৬টা থেকে এর আর্লি বার্ড সেল অনুষ্ঠিত হবে। এছাড়া আগামী ২৪ জুলাই দুপুর ১২-২টো পর্যন্ত রয়েছে এর স্পেশাল সেল।

Realme C53 এর স্পেসিফিকেশন ও ফিচার

রিয়েলমি সি৫৩ ফোনে ৬.৭৪ ইঞ্চির এইচডি প্লাস আইপিএস এলসিডি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৫৬০ নিট পিক ব্রাইটনেস অফার করে৷ পারফরম্যান্সের জন্য রিয়েলমি সি৫৩ মডেলে মালি-জি৫৭ জিপিইউ সহ ইউনিসক টি৬১২ অক্টা-কোর চিপসেট ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি ৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ অফার করে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২ টিবি পর্যন্ত প্রসারিত করা যাবে।

ক্যামেরার কথা বললে Realme C53 ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স রয়েছে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

সফটওয়্যারের কথা বললে, Realme C53 লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই টি (Realme UI T) সংস্করণে চলে। পাওয়ার ব্যাকআপের জন্য, এতে দেওয়া হয়েছে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

সিকিউরিটির জন্য Realme C53 মডেলে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। আর এর অতিরিক্ত বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে, অডিও সংযোগের জন্য ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক, দ্রুত ডেটা ট্রান্সফার ও চার্জিংয়ের জন্য একটি ইউএসবি টাইপ-সি পোর্ট।