আচমকাই বড় ঘোষণা, Vivo Y27 আগামীকাল ১২ জিবি র‌্যাম ও ৫০ মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হচ্ছে

Vivo সম্প্রতি তাদের গ্লোবাল ওয়েবসাইটে Vivo Y27 5G নামের একটি নতুন স্মার্টফোনকে তালিকাভুক্ত করে। আর এই লিস্টিং থেকে জানা যায়, ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ -এর…

Vivo সম্প্রতি তাদের গ্লোবাল ওয়েবসাইটে Vivo Y27 5G নামের একটি নতুন স্মার্টফোনকে তালিকাভুক্ত করে। আর এই লিস্টিং থেকে জানা যায়, ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ -এর রিব্র্যান্ডেড ভার্সন ডাইমেনসিটি ৬০২০ চিপসেট দ্বারা চালিত হবে। যদিও ফোনের গুরুত্বপূর্ণ তথ্য সামনে আসলেও, এর আগমনের তারিখ ওয়েবসাইটে উল্লেখ ছিল না। কিন্তু আজ ব্র্যান্ডটি আপকামিং Vivo V27 স্মার্টফোনের ভারতে লঞ্চের তারিখ ঘোষণা করল।

Vivo Y27 স্মার্টফোনের ভারতীয় লঞ্চের তারিখ ঘোষণা করল স্বয়ং সংস্থা

ভিভো তাদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে থেকে একটি পোস্ট শেয়ার করে নিশ্চিত করেছে যে, আগামীকাল অর্থাৎ ২০ই জুলাই ভিভো ওয়াই২৭ স্মার্টফোনকে ভারতের বাজারে লঞ্চ করা হবে৷ যদিও এদেশে ফোনটির ৪জি (4G) নাকি ৫জি (5G) কোন ভ্যারিয়েন্টকে নিয়ে আসা হবে, তা এই মুহূর্তে অনিশ্চিত৷ তবে সম্প্রতি আলোচ্য ফোনটির ৫জি (5G) ভ্যারিয়েন্টের সম্পূর্ণ স্পেসিফিকেশন তালিকা সামনে এসেছে। সেক্ষেত্রে এই ভ্যারিয়েন্টটিই লঞ্চ হতে পারে। চলুন Vivo Y27 5G স্মার্টফোনের ফিচার দেখে নেওয়া যাক।

Vivo Y27 5G এর স্পেসিফিকেশন

ভিভো ওয়াই২৭ ৫জি ফোনের সামনে ৬.৪৪-ইঞ্চির ফুল এইচডি প্লাস LCD ডিসপ্লে দেখা যাবে। এই ডিসপ্লের ডিজাইন হবে ওয়াটারড্রপ নচ স্টাইলের এবং এটি ৬০০ নিট পিক ব্রাইটনেস অফার করবে। এক্ষেত্রে ডিসপ্লের উপরিঅংশে থাকা কাটআউটের মধ্যে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করবে। আর ডিভাইসের পিছনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এই ক্যামেরাগুলি – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি বোকেহ লেন্স হতে পারে।

আর পারফরম্যান্সের জন্য Vivo Y27 5G স্মার্টফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০২০ প্রসেসর ব্যবহার করা হবে। ডিভাইসটি ৪ জিবি / ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ অফার করবে। তবে নির্ধারিত র‌্যামের পাশাপাশি এটি অতিরিক্তভাবে আরো ৬ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম অফার করবে। অপারেটিং সিস্টেম হিসেবে এতে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচ ওএস ১৩ (Funtouch OS 13) কাস্টম স্কিন প্রি-লোডেড পাওয়া যাবে।

কানেক্টিভিটির জন্য Vivo Y27 5G স্মার্টফোনে সামিল থাকবে – ৫জি সিম স্লট, ওয়াইফাই, ব্লুটুথ, এনএফসি, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক। আবার এই হ্যান্ডসেটের পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এম্বেডেড মিলবে। এছাড়া ফোনটি ১৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এএমএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ আসবে বলেও জানা যাচ্ছে।