Refund: ভুল করে অন্য নম্বরে রিচার্জ করেছেন? অস্থির না হয়ে করুন এই কাজ, পুরো টাকা ফেরত পাবেন

নিজের মোবাইল রিচার্জ করতে গিয়ে ভুল নম্বরে ব্যালান্স ভরানোর সমস্যা, দীর্ঘ সময় ধরেই আমাদের জীবনের সাথে জড়িয়ে আছে। কিছু বছর আগে দোকানে গিয়ে অন্য নম্বরে…

নিজের মোবাইল রিচার্জ করতে গিয়ে ভুল নম্বরে ব্যালান্স ভরানোর সমস্যা, দীর্ঘ সময় ধরেই আমাদের জীবনের সাথে জড়িয়ে আছে। কিছু বছর আগে দোকানে গিয়ে অন্য নম্বরে রিচার্জ করার ভুল আমাদের মধ্যে কম-বেশি অনেকেই ভুল করেছেন, যার জন্য পরে বেশ ভোগান্তির মুখে পড়তে হয়েছে। আবার এখন অনলাইনে বা স্মার্টফোনের মাধ্যমে নিজের বা পরিজন-পরিচিতদের রিচার্জ করতে গিয়েও মাঝে মাঝে এই ভুল হয়েই যায়। নিছক মনের বেখেয়ালই এই ভুলের কারণ! তবে আপনিও যদি কখনও ভুল করে অন্য নম্বরে রিচার্জ করে ফেলেন, তাহলে তারপরে ঠিক কী করণীয় – সেই মুশকিল আসানের তথ্য পাবেন আমাদের আজকের প্রতিবেদনে।

অন্য মোবাইল নম্বরে রিচার্জ করে ফেললে পাবেন পুরো রিফান্ড

জানিয়ে রাখি, আপনি যদি ভুলবশত অন্য মোবাইল নম্বরের জন্য রিচার্জ করেন, তাহলেও কিন্তু আপনি পুরো টাকা ফেরত পাবেন। কিন্তু সেক্ষেত্রে আপনাকে কিছু কিছু বিষয় মাথায় রাখতে হবে, এমনকি প্রয়োজনে আপনি অভিযোগ দায়েরও করতে পারেন।

কীভাবে ওই ভুল নম্বরে রিচার্জের পুরো টাকা ফেরত পাবেন?

আপনি যদি ভুল করে অন্য মোবাইল নম্বরে রিচার্জ করে থাকেন, তাহলে টাকা ফেরত পেতে আপনাকে টেলিকম অপারেটরের সাহায্য নিতে হবে। এক্ষেত্রে আপনি যে টেলিকম কোম্পানির সিম ব্যবহার করেন, তার কাস্টমার কেয়ার নম্বরে কল করে সমস্যার কথা জানিয়ে সাহায্য পেতে পারেন। চাইলে আপনি কাজে লাগাতে পারেন রিলায়েন্স জিও (Reliance Jio), ভারতী এয়ারটেল (Bharti Airtel) এবং ভোডাফোন আইডিয়া (Vodafone Idea)-র কাস্টমার কেয়ার ইমেইল আইডিও। আপনার সুবিধার জন্য এবং অনলাইন জালিয়াতি এড়ানোর জন্য নিচে এই অফিসিয়াল মেইল অ্যাড্রেসগুলি দেওয়া হল।

প্রসঙ্গত উল্লেখ্য, কাস্টমার কেয়ারে রিচার্জ সম্পর্কিত সমস্যার কথা জানিয়ে সমস্ত তথ্য দেওয়ার পর, সেগুলি কোম্পানির তরফে যাচাই হবে। এর পরেই রিফান্ডের প্রক্রিয়া এগিয়ে যাবে।

টেলিকম কোম্পানি সাহায্য না করলে কী করণীয়?

আপনি যদি কোম্পানির কাস্টমার কেয়ারের সাথে কথা বলে থাকেন এবং তারপরেও টাকা ফেরত পেতে বিলম্ব হয়, তাহলে কিন্তু আপনি এই বিষয়ে অভিযোগ জানাতে পারেন। এই পরিস্থিতিতে আপনাকে কনজিউমার ফোরামের কাস্টমার সার্ভিসের সাহায্য নিতে হবে। আপনি কনজিউমার ফোরামের কাস্টমার সার্ভিস অ্যাপ ডাউনলোড করে অ্যাপে প্রয়োজনীয় তথ্য ও নথি শেয়ার করে অভিযোগ নথিভুক্ত করতে সক্ষম হবেন। তবে মনে রাখবেন, এক্ষেত্রে আপনি যে নম্বরের জন্য ভুল করে রিচার্জ করেছেন, সেটি অবশ্যই আপনার নম্বরের সাথে সদৃশ হতে হবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন