Ola S1 Air: লঞ্চের আগেই 5 লক্ষ কিমি রাস্তায় ছুটল স্কুটার, ক্রেতাদের আস্থা অর্জনে ওলার কীর্তি

বর্তমানে ভারতের স্কুটারের দুনিয়ায় রাজমুকুট রয়েছে ওলা ইলেকট্রিক (Ola Electric)-এর মাথায়। মাঝেমধ্যেই নতুন কিছু ঘোষণা দিয়ে ক্রেতাদের চমকে দিতে সংস্থাটির জুড়ি মেলা ভার। এ মাসেই…

বর্তমানে ভারতের স্কুটারের দুনিয়ায় রাজমুকুট রয়েছে ওলা ইলেকট্রিক (Ola Electric)-এর মাথায়। মাঝেমধ্যেই নতুন কিছু ঘোষণা দিয়ে ক্রেতাদের চমকে দিতে সংস্থাটির জুড়ি মেলা ভার। এ মাসেই তারা আবার নতুন একটি ইভেন্টের আয়োজন করেছে। সেখানে একগুচ্ছ ঘোষণার ডালি সাজিয়ে হাজির হবে ওলা। যার মধ্যে সংস্থার সবচেয়ে সস্তা ইলেকট্রিক স্কুটার Ola S1 Air লঞ্চের ঘোষণা করতে চলেছে। তার আগে ওলা তাদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে একটি পোস্ট শেয়ার করে জানিয়েছে, এ পর্যন্ত এন্ট্রি-লেভেল স্কুটারটি ৫ লক্ষ কিলোমিটারের বেশি পথ চালিয়ে পরীক্ষা করে দেখা হয়েছে।

Ola S1 Air এমাসেই লঞ্চ করতে পারে

ওলার ধারণা ৫ লক্ষ কিলোমিটারের বেশি টেস্ট রাইড গুণমান যাচাইয়ের পাশাপাশি ক্রেতাদের আস্থা অর্জনে সহায়তা করবে। উল্লেখ্য, Ola S1 Air হাব মোটরের সঙ্গে আসবে। S1 ও S1 Pro-এর মতো বেল্ট ড্রাইভ এতে নেই। Air ভ্যারিয়েন্টে থাকা ২.৭ কিলোওয়াট মোটর থেকে ৪.৫ কিলোওয়াট শক্তি উৎপন্ন হবে। ৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাকে ছুটবে স্কুটারটি। ফুল চার্জে যা থেকে ১২৫ কিলোমিটার রেঞ্জ মিলবে বলে দাবি ওলার।

ব্যাটারিটি সম্পূর্ণ চার্জ হতে কত সময় লাগবে সে সম্পর্কে মুখ খোলেনি ওলা। S1 Air-তে তিনটি রাইডিং মোড অফার করা হবরে– ইকো, নর্মাল এবং স্পোর্টস। ঘন্টা প্রতি স্কুটারটি ৮৫ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ তুলবে। বৈশিষ্ট্য গত দিক থেকে S1 ও S1 Air-এর কিছু পার্থক্য বর্তমান। দাম কম রাখার উদ্দেশ্যে এন্ট্রি-লেভেল মডেলটির ফিচারের তালিকায় কাটছাঁট করা হতে পারে। সামনে টেলিস্কোপিক ফর্ক এক থাকলেও পেছনের মনোশকের জায়গা টুইন শক অ্যাবসর্বার থাকবে। ডিস্ক ব্রেকের পরিবর্তে ড্রাম ব্রেক দেওয়া হবে।

S1 ও S1 Pro-এর কার্ভড স্পিনের পরিবর্তে ফ্ল্যাট ফ্লোরের দেখা মিলবে। আবার রিয়ার গ্র্যাবরেলের বদলে একটি সাধারণ ইউনিট দেওয়া হবে। ডিজাইনের দিক থেকে Ola S1 Air অনেকাংশেই S1 ও S1 Pro-এর সদৃশ। এতে থাকছে এলইডি ডিআরএল, হেডল্যাম্প, ফ্রন্ট অ্যাপ্রন, বডি প্যানেল এবং রিয়ার টেল লাইট। পাঁচটি ভিন্ন কালার অপশনে বেছে নেওয়া যাবে স্কুটারটি – কোরাল গ্ল্যাম, পোর্সেলেইন হোয়াইট, মিডনাইট ব্লু এবং লিকুইড সিলভার।