অবেশেষে মধ্যবিত্তের সাধ পূরণ, Tata-র দৌলতে দেশের সবচেয়ে সস্তা সানরুফ যুক্ত গাড়ি হাজির

আধুনিক প্রযুক্তি আসার সাথে তালে তাল মিলিয়ে ভারতে প্যাসেঞ্জার গাড়িতে ‘সানরুফ’-এর চাহিদা বাড়তে দেখা যাচ্ছে। অপেক্ষাকৃত কম দামি মডেলেও এই ফিচার পেতে মরিয়া ক্রেতারা। ফলে…

আধুনিক প্রযুক্তি আসার সাথে তালে তাল মিলিয়ে ভারতে প্যাসেঞ্জার গাড়িতে ‘সানরুফ’-এর চাহিদা বাড়তে দেখা যাচ্ছে। অপেক্ষাকৃত কম দামি মডেলেও এই ফিচার পেতে মরিয়া ক্রেতারা। ফলে গাড়ি সংস্থাগুলি নিজেদের মধ্যে ব্যাপক রেষারেষিতে পড়েছে। তবে এবারে সংশ্লিষ্ট ক্ষেত্রে টাটা মোটরস (Tata Motors) সানরুফ সহ Altroz লাইনআপে XM ও XM(S) ভ্যারিয়েন্ট দুটি লঞ্চ করে নজির গড়লো। এদের দাম যথাক্রমে ৬.৯০ লক্ষ টাকা ও ৭.৩৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। টাটা দাবি করেছে, XM(S) ভ্যারিয়েন্ট যুক্ত হওয়ার ফলে Altroz বর্তমানে দেশের সবচেয়ে সস্তা সানরুফ যুক্ত প্রিমিয়াম
হ্যাচব্যাক গাড়ি।

Altroz XM ও XM(S) ভ্যারিয়েন্ট লঞ্চ হল

XM ও XM(S) ভ্যারিয়েন্ট জোড়া Altroz XE ও XM+ মডেল দুটির মাঝামাঝিতে স্থান পেয়েছে। এতে করে প্রিমিয়াম হ্যাচব্যাক গাড়িটির বিক্রিতে আরও প্লাবন আসবে বলেই মনে করছে টাটা। এই ভ্যারিয়েন্ট দুটি কেবল ম্যানুয়াল গিয়ার সহ ১.২ লিটার রিভোট্রন পেট্রোল ইঞ্জিনে বেছে নেওয়া যাবে।

Altroz XM ভ্যারিয়েন্টে দেওয়া হয়েছে হাই-এন্ড ফিচার। যেমন – স্টিয়ারিং মাউন্টেড কন্ট্রোল, ড্রাইভার সিট হাইট অ্যাডজাস্টার, ইলেকট্রিক্যালি অ্যাডজাস্টেবল ও ফোল্ডেবল ORVM, R16 ফুল হুইল কভার এবং একটি প্রিমিয়াম লুকের ড্যাশবোর্ড। XM(S) ভ্যারিয়েন্টে আছে ইলেকট্রিক সানরুফ। আবার অ্যাক্সেসরিজ ক্যাটালগ থেকে টাটা মোটরসের ক্রেতারা নিজেদের পছন্দ অনুযায়ী বড় মাপের ইনফোটেনমেন্ট সহ কিনতে পারবেন গাড়িটি।

উপরন্তু Altroz-এ এখন ফোর পাওয়ার উইন্ডো এবং রিমোট কিলেস এন্ট্রি, ম্যানুয়াল পেট্রোল ভ্যারিয়েন্টে স্ট্যান্ডার্ড ফিচার হিসেবে অফার করা হবে। XE ভ্যারিয়েন্টে রিয়ার পাওয়ার উইন্ডো এবং ফলো মি হোম ল্যাম্প সহ রিমোট কি লেস এন্ট্রি অফার করা হয়েছে। XM ও XM+S -এ থাকছে রিভার্স ক্যামেরা, ড্রাইভার সিট হাইট অ্যাডজাস্টার, ক্রুজ কন্ট্রোল, টপ-এন্ড ড্যাশবোর্ড লুক। আবার XT ট্রিমে মিলবে ড্রাইভার সিট হাইট অ্যাডজাস্টার, R16 হাইপার স্টাইল হুইল ও রিয়ার ডিফগার।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন