নিশ্চিন্তে কিনুন Moto Razr 40 Ultra, স্থায়িত্বের পরীক্ষায় পুরো লেটার মার্কস

ইদানিং স্মার্টফোন ব্র্যান্ডগুলির মধ্যে ফোল্ডেবল ফোন লঞ্চ করার ক্ষেত্রে বিশেষ আগ্রহ দেখা যাচ্ছে। স্যামসাং (Samsung) বা মোটোরোলা (Motorola) এই বিভাগে বেশকিছু বছর ধরে ডিভাইস লঞ্চ করে থাকলেও, কয়েকটি শীর্ষস্থানীয় ব্র্যান্ড সম্প্রতি তাদের প্রথম ফোল্ডেবল ফোনের ওপর থেকে পর্দা সরিয়েছে। তা সত্ত্বেও, এখনও ফোল্ডেবল স্মার্টফোনগুলিকে বাজারে একটি বিশেষ সেগমেন্ট হিসাবেই গণ্য করা হয় এবং অনেক গ্রাহকই এখনও এগুলির সামগ্রিক স্থায়িত্ব নিয়ে চিন্তিত। তবে সেই সমস্ত ব্যক্তিদের কিছুটা আশ্বস্ত করতে পারে সাম্প্রতিক একটি ডিউরাবিলিটি টেস্ট। এই পরীক্ষাটি চালানো হয়েছে Motorola-এর লেটেস্ট Razr 40 Ultra স্মার্টফোনটির ওপর এবং আশ্চর্যজনকভাবে এটি প্রত্যাশার চেয়েও ভালো ফল করেছে।

সামনে এল Moto Razr 40 Ultra-এর ডিউরাবিলিটি টেস্টের ফলাফল

জনপ্রিয় টেক ইউটিউব চ্যানেল জেরিরিগএভরিথিং মোটো রেজার ৪০ আল্ট্রা-এর ডিউরাবিলিটি টেস্টের ভিডিওটি প্রকাশ করেছে। এখানে মোটোরোলার ফ্ল্যাগশিপ ফোল্ডেবল স্মার্টফোনটিকে বেশ কিছু কঠিন পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হয়েছে, যার মধ্যে স্ক্র্যাচ টেস্ট, বার্ন টেস্ট এবং বেন্ড টেস্টও অন্তর্ভুক্ত ছিল। স্ক্র্যাচ টেস্টের ক্ষেত্রে, মোটো রেজার ৪০ আল্ট্রা-এর প্রাইমারি স্ক্রিনটি দ্বিতীয় এবং তৃতীয় লেভেলেও খুব সহজেই স্ক্র্যাচের ভিজ্যুয়াল লক্ষণগুলি প্রকাশ করতে শুরু করে। তবে, বাইরের প্যানেলটি এর থেকে ভাল কাজ করেছে, এটি সপ্তম রাউন্ড পর্যন্ত স্থায়ী হয়েছে।

বার্ন টেস্টে, বাইরের প্যানেলটি ২০ সেকেন্ড পর্যন্ত টিকে থাকার মাধ্যমে প্রাইমারি ফ্লেক্সিবল স্ক্রিনকে আবারও ছাপিয়ে গেছে। এদিকে, ভিতরের স্ক্রিনটি মাত্র ৬ সেকেন্ড স্থায়ী হয়েছিল। স্ক্র্যাচ টেস্টের সময়, ডিভাইসটির পাওয়ার এবং ভলিউম বাটনগুলি স্ক্র্যাচ করা হয়েছিল, কিন্তু এগুলি তারপরও সাধারনভাবে পারফর্ম করে। আইপি৫২ (IP52) রেটিং পরীক্ষা করার জন্য, ইউটিউবার ফোল্ডেবল ফোনটিকে অনেক ধুলো দিয়ে ঢেকে দেন। কিন্তু এটি ডিভাইসের ফোল্ড করার প্রক্রিয়াটিকে প্রভাবিত করতে পারেনি।

পরীক্ষার চূড়ান্ত পর্যায়ে, Moto Razr 40 Ultra-এর স্থায়িত্ব পরীক্ষা করার জন্য বেন্ড টেস্ট করা হয়েছে। স্মার্টফোনের ফ্লেক্সিবল প্যানেলটিকে ভাঙাও সম্ভব হয়নি এবং এতে কোনও সমস্যাও দেখা যায়নি। তবে বাইরের প্যানেলের গ্লাসটি পুরোপুরি ভেঙে গেছে। এই সমস্ত কাঠিন্যের পরীক্ষা পরেও, ডিভাইসটিকে স্বাভাবিকভাবেই কাজ করতে দেখা যায়৷