২০ হাজার টাকার কমে চিত্তাকর্ষক ফিচারের মোবাইল ফোন, Samsung, Realme, Vivo রয়েছে তালিকায়

বাজেট সীমিত কিন্তু হাতে থাকা চাই দুর্দান্ত ফিচারে ঠাসা একটি স্মার্টফোন? তাহলে আপনার চাহিদা মতো ফোনের খোঁজ আজ শেষ হতে চলেছে। কেননা আজ আমরা ২০০০০…

বাজেট সীমিত কিন্তু হাতে থাকা চাই দুর্দান্ত ফিচারে ঠাসা একটি স্মার্টফোন? তাহলে আপনার চাহিদা মতো ফোনের খোঁজ আজ শেষ হতে চলেছে। কেননা আজ আমরা ২০০০০ টাকার কমে এমন ৫টি সেরা ‘বাজেট ফ্রেন্ডলি’ হ্যান্ডসেটের সন্ধান দেব, যাতে আকর্ষণীয় ফিচার তো আছেই, সাথে ই-কমার্স সাইট Amazon থেকে কেনার ক্ষেত্রে ধার্য মূল্যের উপর অতিরিক্ত ছাড়ও মিলবে। আবার কিছু মডেল তো 5G নেটওয়ার্ক সাপোর্ট সহ এসেছে। এই তালিকায় সামিল রয়েছে – Vivo T2, Samsung Galaxy M34, Poco X5, Realme 10 এবং Infinix Note 30 স্মার্টফোন।

২০০০০ টাকার কমে ৫টি ভালো স্মার্টফোনের তালিকা

Vivo T2 : ভিভো ব্র্যান্ডিংয়ের এই স্মার্টফোনের দাম ২৩,৯৯৯ টাকা। কিন্তু Amazon -এ এটিকে ডিসকাউন্ট সহ মাত্র ১৯,৮৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে।

ফিচার – ভিভো টি২ স্মার্টফোনে ৬.৩৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০×১০৮০ পিক্সেল) AMOLED ডিসপ্লে আছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,৩০০ নিট পিক ব্রাইটনেস সমর্থন করে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটার-ড্রপ নচ স্টাইলের, যার কাটআউটের মধ্যে ১৬ মেগাপিক্সেলের সেলফি স্ন্যাপার উপস্থিত। আবার ফোনটির পেছনে ডুয়াল ক্যামেরা সেটআপ রয়েছে। এগুলি হল – OIS ও EIS প্রযুক্ত সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল বোকেহ সেকেন্ডারি সেন্সর। উন্নত পারফরম্যান্স সরবরাহের জন্য টি২-সিরিজের এই হ্যান্ডসেটে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর এবং অ্যাড্রেন ৬১৯জিবি গ্রাফিক্স কার্ড ব্যবহার করা হয়েছে। এটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচ ওএস (Funtouch OS) কাস্টম স্কিনে রান করে। নিরাপত্তার জন্য এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। আর পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

Samsung Galaxy M34 : স্যামসাং গ্যালাক্সি এম৩৪ স্মার্টফোনকে ২৪,৪৯৯ টাকায় লঞ্চ করা হয়েছে। তবে Amazon থেকে আপনি এটিকে মাত্র ১৮,৯৯৯ টাকা খরচ করে কিনে নিতে পারবেন।

ফিচার – স্যামসাং গ্যালাক্সি এম৩৪ ৫জি স্মার্টফোনে রয়েছে ৬.৫-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে প্যানেল, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এতে ইন-হাউস এক্সিনস ১২৮০ অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৩ প্রি-লোডেড থাকছে। ফটো ও ভিডিওগ্রাফির জন্য এম-সিরিজের এই ৫জি ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – OIS সমর্থিত ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর৷ এদিকে সেলফি এবং ভিডিও কলের সুবিধার্থে ডিভাইসের সামনে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার উপস্থিত রয়েছে। স্যামসাং গ্যালাক্সি এম৩৪ ৫জি স্মার্টফোনে ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আর ইউজারদের ডেটা সুরক্ষিত রাখতে এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচার উপলব্ধ।

Poco X5 : ই-কমার্স সাইট Amazon -এ পোকো এক্স৫ স্মার্টফোনকে ডিসকাউন্ট সহ কেবল ১৬,৬২০ টাকায় তালিকাভুক্ত করা হয়েছে।

ফিচার – পোকো এক্স৫ ৫জি ফোনের সামনে দেখা যাবে ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে, যা ১২০ হাটর্জ রিফ্রেশ রেট সাপোর্ট করে। উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম ইউজার ইন্টারফেসে রান করে। ছবি তোলার জন্য এই ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান থাকছে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি মিলবে। আর নিরাপত্তার জন্য পোকো এক্স৫ স্মার্টফোনে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হয়েছে।

Realme 10 : রিয়েলমি ১০ স্মার্টফোনের আসল দাম ১৫,৯৯৯ টাকা। তবে এখন আপনি Amazon থেকে এই মডেলটিকে ১৩,৪৯৯ টাকায় কিনতে পারবেন।

ফিচার – রিয়েলমি ১০ ৪জি স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন সহ ৬.৪-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লে ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পেলিং / রেসপন্স রেট এবং ১,০০০ নিট পিক ব্রাইটনেস সমর্থন করে। এই ডিসপ্লের ডিজাইন হোল-পাঞ্চ স্টাইলের, যার কাটআউটের মধ্যে ১৬ মেগাপিক্সেলের সেলফি শুটার অবস্থান করছে। আর ডিভাইসের পিছনে ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ব্ল্যাক-অ্যান্ড-হোয়াইট সেকেন্ডারি লেন্স। পারফরম্যান্সের জন্য এই ৪জি-এনাবল হ্যান্ডসেটে মিডিয়াটেক ডাইমেনসিটি জি৯৯ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে আলোচ্য ফোনে স্মার্টফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

Infinix Note 30 : ইনফিনিক্স নোট ৩০ স্মার্টফোনকে ১৭,৯৯৯ টাকায় পাওয়া যাবে।

ফিচার – ইনফিনিক্স নোট ৩০ ৫জি স্মার্টফোনে রয়েছে ৬.৭৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস IPS LTPS ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর দেওয়া হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এক্সওএস ১৩ (XOS 13) কাস্টম স্কিনে রান করে। আর ধার্য র‌্যাম বাদেও এতে অতিরিক্তভাবে আরো ৮ জিবি ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করবে। ক্যামেরা বিভাগের ক্ষেত্রে, উক্ত ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এগুলি হল – ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং একটি এআই (AI) লেন্স। এদিকে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। ইনফিনিক্স নোট ৩০ ৫জি ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।