50MP ক্যামেরার সঙ্গে Moto G14 লঞ্চ হবে 1 আগস্ট, এক চার্জে 16 ঘন্টা ভিডিয়ো দেখা যাবে

মোটোরোলা ভারতে তাদের G-সিরিজের একটি নতুন বাজেট স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে, যার নাম Moto G14। এটি আগামী ১ আগস্ট এদেশের বাজারে লঞ্চ হতে চলেছে৷…

মোটোরোলা ভারতে তাদের G-সিরিজের একটি নতুন বাজেট স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে, যার নাম Moto G14। এটি আগামী ১ আগস্ট এদেশের বাজারে লঞ্চ হতে চলেছে৷ তবে লঞ্চের আগে এখন, ফোনটির একটি ল্যান্ডিং পেজ ফ্লিপকার্ট (Flipkart)-এ উপস্থিত হয়েছে, যা এর কিছু বৈশিষ্ট্য এবং ডিজাইন নিশ্চিত করেছে৷ Moto G13-এর উত্তরসূরির কাছ থেকে কি কি আশা করা যায়, আসুন জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Moto G14-এর স্পেসিফিকেশন

মোটো জি১৪-এ ৬.৫ ইঞ্চির এলসিডি ফুলএইচডি+ পাঞ্চ-হোল ডিসপ্লে থাকবে। ডিভাইসটি ইউনিসক টি৬১৬ চিপসেট দ্বারা চালিত হবে, যার সাথে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ যুক্ত থাকবে। অতিরিক্ত স্টোরেজের জন্য একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লটও মিলবে। মোটো জি১৪ অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে। পরে এটি অ্যান্ড্রয়েড ১৪ ওএস আপগ্রেড এবং তিন বছর পর্যন্ত সিকিউরিটি আপডেট পাবে বলে নিশ্চিত করা হয়েছে৷

ফটোগ্রাফির ক্ষেত্রে, মোটো জি১৪-এ ৫০ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে, যা ব্যবহারকারীদের উচ্চ-মানের ছবি তুলতে সক্ষম করবে। এটি ম্যাক্রো ভিশন এবং নাইট ভিশন-এর মতো ফটোগ্রাফি ফিচার অফার করবে। এছাড়াও নিরাপত্তার জন্য, এটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ আসবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Moto G14-এ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটি ৩৪ ঘন্টা পর্যন্ত টকটাইম, ৯৪ ঘন্টার দীর্ঘ মিউজিক প্লেব্যাক টাইম এবং ১৬ ঘন্টার ভিডিও প্লেব্যাকের প্রতিশ্রুতি দেয়। অডিওর জন্য, G14 ডুয়েল স্টেরিও স্পিকারের সাথে আসবে যা ডলবি অ্যাটমস প্রযুক্তি দ্বারা সমর্থিত হবে। অতিরিক্ত স্থায়িত্বের জন্য, Moto G14-এ আইপি৫২ (IP52)-রেটযুক্ত বডি থাকবে, যা প্রতিদিনের ব্যবহার সহ্য করার জন্য নির্দিষ্ট স্তর পর্যন্ত জল এবং ধুলো প্রতিরোধে সক্ষম। অফিসিয়াল ইমেজটি নিশ্চিত করে যে ডিভাইসটি ব্ল্যাক এবং ব্লু শেডে পাওয়া যাবে।

ভারতে Moto G14-এর মূল্য (প্রত্যাশিত)

বর্তমানে, Moto G14-এর দাম সম্পর্কে কোন তথ্য সামনে আসেনি, তবে আশা করা যায় এটি তার পূর্বসূরির মতোই একটি বাজেট স্মার্টফোন হবে। গত মার্চ মাসে লঞ্চ হওয়া Moto G13-এর দাম ছিল ৯,৯৯৯ টাকা, G14-ও একই দামে আত্মপ্রকাশ করতে পারে।