Hero Karizma: নস্টালজিয়া উস্কে ফিরছে ‘ধুম মাচালে’ বাইক, নতুন হিরো কারিশমা মন জয় করতে পারবে কী

কথায় আছে “পুরানো চাল ভাতে বাড়ে”। আর এই প্রবাদকে মাথায় রেখে ভারত তথা বিশ্বের সবচেয়ে বড় টু-হুইলার নির্মাতা হিরো মটোকর্প (Hero MotoCorp) তাদের পুরানো অস্ত্রে…

কথায় আছে “পুরানো চাল ভাতে বাড়ে”। আর এই প্রবাদকে মাথায় রেখে ভারত তথা বিশ্বের সবচেয়ে বড় টু-হুইলার নির্মাতা হিরো মটোকর্প (Hero MotoCorp) তাদের পুরানো অস্ত্রে শান দিয়ে নতুন রূপে ফিরিয়ে আনতে চলেছে এক সময়কার বাজার কাঁপানো বাইক Karizma। গ্রাহকদের মনে জায়গা করতে আইকনিক বাইকটি নয়া অবতারে আগামী মাসে লঞ্চ করতে চলেছে তারা। কী কী চমক থাকবে এতে। চলুন জেনে নেওযা যাক।

মাস দুয়েক আগে দেখানো হয়েছিল ডিলারদের

মাস দুই আগেই হিরো তার ডিলারদের নিয়ে আয়োজিত অনুষ্ঠানে নতুন Karizma এর এক ঝলক দেখিয়েছিল। এবার টিজারে বাইকটির লঞ্চের দিনক্ষণ ঘোষণা হয়েছে। Karizma XMR নামে আগামী ২৯ আগস্ট স্বমহিমায় নিজের জায়গায় ফিরতে চলেছে এই স্পোর্টি মোটরসাইকেলটি।

ডিজাইন

শুরুতেই ডিজাইন নিয়ে কথা বলতে গেলে নিউ জেনারেশন হিরো কারিশমা-কে নতুন রূপ দিতে বেশ কিছু স্টাইলিং এলিমেন্ট সংযুক্ত করা হয়েছে । সামনের ফেন্ডারের উপর হেডল্যাম্পের মাধ্যমে শার্প ডিজাইন স্পষ্টভাবেই ফুটে ওঠে এতে। অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে সোনালী রঙের ইঞ্জিন, লম্বা এগজস্ট পাইপ, আলাদা সিট এবং অল ডিস্ক ব্রেক।

ইঞ্জিন স্পেসিফিকেশন

নতুন Karizma XMR একটি নতুন প্লাটফর্ম এর উপর ভিত্তি করে গঠিত হয়েছে। এতে ক্ষমতা প্রদানের জন্যে রয়েছে ২১০ সিসির লিকুইড কুল্ড ইঞ্জিন। এই ইঞ্জিনটি ২৫ বিএইচপি শক্তি এবং ৩০ এনএম টর্ক উৎপাদন করতে পারে। এছাড়া ট্রান্সমিশনেয দায়িত্বে রয়েছে ছয় ধাপ যুক্ত ম্যানুয়াল গিয়ার বক্স।

ফিচার্স

ইতিমধ্যেই এটা পরিষ্কার যে পুরনো কারিশমা থেকে অনেকাংশে উন্নত করার জন্য নতুন প্লাটফর্মের উপর ভিত্তি করে কারিশমার আপডেটেড সংস্করণ লঞ্চ করতে চলেছে। তাই একে আরও চমকপ্রদ ও আকর্ষণীয় করে তুলতে বেশ কিছু বিশেষত্ব চোখে পড়বে। উন্নত প্রযুক্তিতে সমৃদ্ধ হওয়ার পাশাপাশি এতে পাওয়া যাবে এলইডি লাইটিং, টার্ন বাই টার্ন নেভিগেশন, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাসটার, সংযুক্তিকরণ বৈশিষ্ট্য সহ আরো অনেক ফিচার।