Samsung Galaxy Z Fold 5 কে টেক্কা দিতে আগস্টেই বাজারে আসছে Oppo Find N3

Oppo হালফিলে মাইক্রোব্লগিং সাইট টুইটার বা বর্তমানে নামফেরে এক্স (X) প্ল্যাটফর্মের তাদের আপকামিং ফোল্ডেবল হ্যান্ডসেট Oppo Find N3 -এর জন্য একটি টিজার ভিডিও শেয়ার করে,…

Oppo হালফিলে মাইক্রোব্লগিং সাইট টুইটার বা বর্তমানে নামফেরে এক্স (X) প্ল্যাটফর্মের তাদের আপকামিং ফোল্ডেবল হ্যান্ডসেট Oppo Find N3 -এর জন্য একটি টিজার ভিডিও শেয়ার করে, যা স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে যে, আলোচ্য মডেলটি খুব শীঘ্রই হয়তো লঞ্চের মুখ দেখতে চলেছে। এক্ষেত্রে জানিয়ে রাখি, প্রকাশ্যে আসা টিজার ভিডিওতে প্রথমে ‘Z’ অক্ষর দেখে গেছে, যা মুহূর্তের মধ্যে পরিবর্তিত হয়ে যায় ‘N’ অক্ষরে। আসলে ব্যাপারটা হল, গতপরশু গ্লোবাল মার্কেটে নয়া Samsung Galaxy Z Fold 5 মডেলটিকে ঘোষণা করা হয়। এই লঞ্চ ইভেন্ট অনুষ্ঠিত হওয়ার মাত্র কয়েক ঘন্টা আগেই Oppo তাদের পরবর্তী প্রজন্মের ভাঁজযোগ্য স্মার্টফোনটির আগমনের খবর সামনে আনে। তাই আমাদের অনুমান, সংস্থাটি Samsung -এর Z সিরিজের এই ফোনকে টেক্কা দিতে Oppo N লাইনআপ নিয়ে আসতে চলেছে, এই ইঙ্গিত দেওয়ার চেষ্টাই করেছে টিজার ভিডিওতে।

Oppo Find N3 স্মার্টফোনের টিজার ভিডিও শেয়ার করলো স্বয়ং সংস্থা

রিপোর্ট অনুযায়ী, ওপ্পো ফাইন্ড এন৩ সম্ভবত আগস্ট মাসেই লঞ্চ হবে। এক্ষেত্রে পূর্ববর্তী কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছিল যে, আলোচ্য মডেলটিকে পূর্বসূরি ওপ্পো ফাইন্ড এন (Oppo Find N) এবং ফাইন্ড এন২ (Find N2) -এর ন্যায় শুধুমাত্র চীনের বাজারেই উপলব্ধ করা হবে। কিন্তু সম্প্রতি ডিভাইসটিকে থাইল্যান্ড এবং ইন্দোনেশিয়ার একাধিক সার্টিফিকেশন প্ল্যাটফর্মে উপস্থিত হতে দেখা যায়, যা নিশ্চিত করছে যে এই দেশগুলি সহ বিভিন্ন আঞ্চলিক বাজারে আত্মপ্রকাশ করবে ওপ্পো ব্র্যান্ডের এই নয়া ফোল্ডেবল হ্যান্ডসেট।

প্রসঙ্গত, OnePlus তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন হিসাবে, OnePlus Open আগামী ২৯শে আগস্ট গ্লোবাল মার্কেটে উন্মোচন করার পরিকল্পনা করছে। আপনারা হয়তো ভাবছেন Oppo -এর মোবাইল ছেড়ে হঠাৎ OnePlus -এর ফোল্ডেবল ফোন নিয়ে কেন কথা শুরু করলাম? আসলে কিছু টেক বিশ্লেষকদের অনুমান, OnePlus Open -কে Oppo Find N3 মডেলের রিব্র্যান্ডেড ভার্সন হিসাবে নিয়ে আসা হবে।

Oppo Find N3 -এর সম্ভাব্য স্পেসিফিকেশন

ওপ্পো ফাইন্ড এন৩ ফোনে ৬.৫-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED আউটার ডিসপ্লে দেওয়া হতে পারে যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। আবার ডিভাইসের ভিতরে ৮-ইঞ্চির বড় ২কে AMOLED ডিসপ্লে থাকবে হয়তো। এই ডিসপ্লেও ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। পারফরম্যান্সের জন্য এতে ৩.৩৬ গিগাহার্টজ ক্লক রেটের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট থাকবে। আবার স্টোরেজ হিসাবে ১৬ জিবি LPDDR5x র‍্যাম এবং ১ টেরাবাইট UFS 4.0 স্টোরেজ মিলতে পারে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩.১ (ColorOS 13.1) কাস্টম স্কিনে রান করতে বলে আশা করা হচ্ছে।

ক্যামেরা বিভাগের কথা বললে, Oppo Find N3 ফোল্ডেবল ফোনের পিছনে – OIS এনাবল ৫০ মেগাপিক্সেল Sony IMX890 প্রাইমারি সেন্সর, ৪৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৩২ মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফটো শুটার যুক্ত ট্রিপল ক্যামেরা সেটআপ বিদ্যমান থাকবে। আবার ডিসপ্লে প্যানেলের উপরে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হতে পারে। আর ভেতরের দিকে ৩২ মেগাপিক্সেল বা ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার থাকবে হয়তো। Oppo Find N3 ফোনকে ৪,৮০৫ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে লঞ্চ করার সম্ভাবনা আছে, যা ৮০ ওয়াট ওয়্যারড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি সমর্থন করবে।

জানিয়ে রাখি, গ্লোবাল মার্কেটে Samsung Galaxy Z Fold 5 স্মার্টফোনের প্রারম্ভিক মূল্য ১,৭৯৯ ডলার এবং ভারতে ১,৫৪,৯৯৯ টাকা রাখা হয়েছে। তাই সম্ভাবনা আছে যে, আপকামিং Oppo Find N3 -এর দাম স্যামসাং ডিভাইসটির তুলনায় কম ধার্য করা হবে।