Best recharge plan: রোজ 3 টাকা খরচে পাবেন 365 দিনের ভ্যালিডিটি, সাথে আছে কল ও ডেটার সুবিধাও

এই ব্যস্ত জীবনে মোবাইল স্মার্টফোন যেমন জরুরি, তেমনই এটি ব্যবহার করার জন্য বারবার যে রিচার্জ করতে হয় সেই বিষয়টিও অত্যন্ত ঝামেলাজনক। সেক্ষেত্রে প্রতিমাসে রিচার্জ করা…

এই ব্যস্ত জীবনে মোবাইল স্মার্টফোন যেমন জরুরি, তেমনই এটি ব্যবহার করার জন্য বারবার যে রিচার্জ করতে হয় সেই বিষয়টিও অত্যন্ত ঝামেলাজনক। সেক্ষেত্রে প্রতিমাসে রিচার্জ করা এবং সময়ে সময়ে তার জন্য নির্দিষ্ট টাকা আলাদা করে হাতে রাখার বিষয়টি এড়ানোর জন্য অনেকেই সারা বছরের রিচার্জ সেরে রাখেন। স্বাভাবিকভাবেই এর জন্য দীর্ঘমেয়াদী প্ল্যানগুলি এখন অধিকাংশের পছন্দের তালিকায় থাকে। এমতাবস্থায় আপনি যদি BSNL অর্থাৎ Bharat Sanchar Nigam Limited-এর কানেকশন ব্যবহার করেন এবং এই মুহূর্তে এক বছরের জন্য নিজের ওই নম্বর রিচার্জ করতে চান, তাহলে আজ আপনার জন্যই আমাদের আজকের এই প্রতিবেদন। আসলে আজ আমরা রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটির দুটি সেরা বার্ষিক রিচার্জ প্ল্যানের হদিশ দেব, যেগুলিতে আপনি অত্যন্ত কম খরচে প্রয়োজনীয় সমস্ত সুবিধা উপভোগ করতে পারবেন – আলোচ্য BSNL প্ল্যানগুলির দাম পড়বে ১,১৯৮ টাকা এবং ১,৪৯৯ টাকা। তো আসুন, এখন এই দুটি BSNL প্ল্যান সম্পর্কে খুঁটিনাটি তথ্য জেনে নিই।

BSNL-এর ১,১৯৮ টাকার প্রিপেইড প্ল্যানের সুবিধা

বিএসএনএলের ১,১৯৮ টাকার প্রিপেইড প্ল্যানটির বৈধতা ৩৬৫ দিন অর্থাৎ পুরো এক বছর। এটি রিচার্জ করলে যেকোনো নেটওয়ার্কে ৩০০ মিনিট ভয়েস কল এবং ৩ জিবি মাসিক হাই-স্পিড ডেটা পাওয়া যাবে। এছাড়াও, এতে বছরের প্রতি মাসে ৩০টি ফ্রি এসএমএস উপভোগ করতে পারবেন।

তবে এই প্ল্যানের আরও একটি চমকপ্রদ দিক রয়েছে। এই বিএসএনএল প্ল্যানটিতে ভ্যালিডিটি অ্যাক্যুমুলেশন অপশনের সাথে আসে, যার ফলে গ্রাহকরা তাদের রিচার্জের মেয়াদ শেষ হওয়ার আগে একই ভাউচার প্ল্যান দিয়ে দ্বিতীয়বার রিচার্জ করলে তাদের অব্যবহৃত ভ্যালিডিটি জমা থাকবে, ঠিক জিওর মতো। অন্যদিকে দিন হিসেবে এর গড় খরচ মাত্র ৩ টাকা। তাই যারা কম ভয়েস কল, ডেটা বা এসএমএস ব্যবহার করেন তাদের জন্য এটি সেরা বিকল্প। তাছাড়া বিএসএনএল নম্বরটিকে সস্তায় সেকেন্ডারি নম্বর হি,সাবে সক্রিয় রাখতেও প্ল্যানটি ব্যবহার করা যেতে পারে।

BSNL-এর ১,৪৯৯ টাকার প্রিপেইড প্ল্যানের সুবিধা

এই বিএসএনএল প্ল্যানের বৈধতা আগের প্ল্যানটির থেকে কিছুটা কম, এটি আপনি ৩৩৬ দিন ব্যবহার করতে পারবেন। সাথে থাকবে আনলিমিটেড ভয়েস কল, প্রতিদিন ১০০টি করে এসএমএস এবং ২৪ জিবি বাল্ক হাই-স্পিড ডেটার বেনিফিট। এছাড়া এতেও ভ্যালিডিটি অ্যাক্যুমুলেশনের সুবিধা উপলব্ধ। আর, এর গড় খরচ দিনে ৪ টাকা। সেক্ষেত্রে কোন রিচার্জ প্ল্যানটি আপনার জন্য সুবিধাজনক হবে, সে সিদ্ধান্ত আপনার ওপরেই তোলা রইল!

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন