Nokia থেকে Redmi, ৬০০০ টাকার কমে সেরা চারটি ফোন দেখে নিন

আপনারা যারা অত্যন্ত কম দামে একটি ‘ব্র্যান্ড-নিউ’ স্মার্টফোন কিনতে চান? তাদের জন্য রয়েছে বিশেষ সুখবর! আসলে জনপ্রিয় অনলাইন শপিং সাইট Amazon বর্তমানে বেশ কয়েকটি বাজেট-রেঞ্জ…

আপনারা যারা অত্যন্ত কম দামে একটি ‘ব্র্যান্ড-নিউ’ স্মার্টফোন কিনতে চান? তাদের জন্য রয়েছে বিশেষ সুখবর! আসলে জনপ্রিয় অনলাইন শপিং সাইট Amazon বর্তমানে বেশ কয়েকটি বাজেট-রেঞ্জ হ্যান্ডসেটকে ডিসকাউন্ট এবং নানাবিধ অফারের সাথে বিক্রি করার ঘোষণা করেছে। এই তালিকায় – Nokia, itel, Redmi এমনকি Jio ব্র্যান্ডিংয়ের হ্যান্ডসেট সামিল রয়েছে। উল্লেখিত সংস্থার ফোনগুলিকে এখন আপনারা সর্বোচ্চ ৩৭% ডিসকাউন্ট সহ অতিশয় সস্তায় অর্থাৎ ৬,০০০ টাকারও কমে কিনে নিতে পারবেন। আর যদি প্রযোজ্য ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্ট ও এক্সচেঞ্জ বোনাসের ফায়দা তুলতে সক্ষম হন, তাহলে মাত্র কয়েক’শো টাকা খরচ করে নিজেদের পছন্দসই স্মার্টফোনকে বাড়ি নিয়ে আসতে পারবেন। চলুন ই-কমার্স প্ল্যাটফর্ম Amazon -এ ৬,০০০ টাকার কমে তালিকাভুক্ত বাজেট স্মার্টফোনের তালিকাটি দেখে নেওয়া যাক…

Amazon -এ ৬,০০০ টাকার কমে উপলব্ধ বাজেট স্মার্টফোনের তালিকা

Nokia C12

নোকিয়া সি১২ স্মার্টফোনের ২ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ অপশনের এমআরপি (MRP) ৭,৪৯৯ টাকা। কিন্তু অ্যামাজনে এখন এই মডেলকে ডিসকাউন্ট সহ মাত্র ৫,৯৯৯ টাকায় তালিকাভুক্ত করা হয়েছে। তবে ব্যাঙ্ক অফারের লাভ ওঠাতে পারলে আলোচ্য স্মার্টফোনকে ১,৭৫০ টাকা পর্যন্ত সাশ্রয় করে কিনে নেওয়া যাবে। আর পুরোনো মোবাইল আপগ্রেড করে নোকিয়া সি১২ কিনলে ৫,৬৫০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাস পাওয়া যাবে। এই ফোনটি ৬.৩-ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে এবং অতিরিক্তভাবে আরো ২ জিবি ভার্চুয়াল র‍্যাম সহ এসেছে।

Jio Phone Next

অ্যামাজন থেকে আপনারা জিও ফোন নেক্সট মডেলটিকে ফ্লাট ৩২% ছাড়ের সাথে মাত্র ৪,৯৯৯ টাকা খরচ করে কিনে নিতে পারবেন। এর সাথে ১,৭৫০ টাকা পর্যন্ত ব্যাঙ্ক ডিসকাউন্ট এবং সর্বাধিক ৪,৭০০ টাকার এক্সচেঞ্জ বোনাস অফার করা হচ্ছে। ফিচারের কথা বললে, আলোচ্য হ্যান্ডসেটে ৫.৪৫-ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। এছাড়া এতে – ২ জিবি র‍্যাম, ৩২ জিবি স্টোরেজ এবং ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা বর্তমান।

itel P40

আইটেল পি৪০ স্মার্টফোনের ২ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ যুক্ত বিকল্পের এমআরপি (MRP) ৭,৯৯৯ টাকা। তবে অ্যামাজনে এটি বর্তমানে ফ্লাট ২,০০০ টাকা ডিসকাউন্ট সহ মাত্র ৫,৯৯৯ টাকায় উপলব্ধ৷ আবার অফার হিসাবে, এর সাথে আপনারা ১,৭৫০ টাকা পর্যন্ত ব্যাঙ্ক ডিসকাউন্ট পেয়ে যাবেন। একইভাবে, পুরোনো মোবাইলের পরিবর্তে আলোচ্য হ্যান্ডসেটটি কিনলে মিলবে ৫,৬৫০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ ভ্যালু। আইটেল পি৪০ – অক্টা কোর প্রসেসর, ১৩ মেগাপিক্সেরল AI ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ২জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম ফিচারের সাথে এসেছে।

Redmi A2

রেডমি ব্র্যান্ডিংয়ের এই স্মার্টফোনকে ৮,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছিল। কিন্তু অ্যামাজন থেকে এটিকে এখন ৫,৬৯৯ টাকার বিনিময়ে কিনে নেওয়া যাবে। এক্ষেত্রে ডিসকাউন্টের পরিমাণ থাকছে ৩৭% বা ৩,৩০০ টাকা। এছাড়া ৫,৪০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফারের লাভও ওঠানো যাবে। জানিয়ে রাখি এই অফার ফোনটির ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ অপশনের সাথে প্রযোজ্য থাকছে। ফিচার হিসাবে রেডমি এ২ স্মার্টফোনে – এইচডি প্লাস রেজোলিউশন (১৬০০x৭২০ পিক্সেল) সমর্থিত ৬.৫২-ইঞ্চির IPS LCD ডিসপ্লে প্যানেল আছে। এছাড়া ৮ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারিও মিলবে এই ডিভাইসে।