Samsung Galaxy Ring: আংটির ব্যবসায় পা রাখছে স্যামসাং, আঙুলে ঢোকালেই বলে দেবে আপনার স্বাস্থ্যের হাল

স্যামসাং (Samsung) সম্প্রতি তাদের গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked 2023) ইভেন্টে লেটেস্ট Z সিরিজের ফোল্ডেবল স্মার্টফোন, Tab S9 ট্যাবলেট লাইনআপের পাশাপাশি Galaxy Watch 6 সিরিজের স্মার্টওয়াচগুলি…

স্যামসাং (Samsung) সম্প্রতি তাদের গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked 2023) ইভেন্টে লেটেস্ট Z সিরিজের ফোল্ডেবল স্মার্টফোন, Tab S9 ট্যাবলেট লাইনআপের পাশাপাশি Galaxy Watch 6 সিরিজের স্মার্টওয়াচগুলি লঞ্চ করেছে। তবে শোনা যাচ্ছে যে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি আরেকটি নতুন ওয়্যারেবল ডিভাইস লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। আর এখন একটি অনলাইন রিপোর্টে দাবি করা হয়েছে যে স্যামসাংয়ের নতুন ওয়্যারেবল ডিভাইসটি হল একটি স্মার্ট রিং, যা খুব সম্ভবত Samsung Galaxy Ring নামে লঞ্চ হবে। আসুন এই নয়া ডিভাইসটির সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Ring শীঘ্রই বাজারে লঞ্চ হতে পারে

আসন্ন স্যামসাং গ্যালাক্সি রিং একটি স্বাস্থ্য সম্বন্ধীয় গেজেট। এই স্মার্ট রিংটিকে একটি সাধারণ আংটির মতো পরিধান করার জন্য ডিজাইন করা হয়েছে এবং বলা হচ্ছে এতে একাধিক সেন্সর রয়েছে যা ব্যবহারকারীর শরীর এবং স্বাস্থ্য সংক্রান্ত তথ্য সংগ্রহ করবে। স্যামমোবাইলের একটি নতুন রিপোর্ট জানা গেছে যে, স্যামসাং গ্যালাক্সি রিং আগামী মাসে অর্থাৎ আগস্টে গণ উৎপাদনের পর্যায়ে প্রবেশ করতে পারে। রিপোর্টে আরও বলা হয়েছে যে গ্যালাক্সি রিংয়ের চূড়ান্ত সংস্করণটির ওপর কাজ প্রায় শেষ এবং স্যামসাং এটির জন্য দেশীয় ও আন্তর্জাতিক উভয় যন্ত্রাংশ সরবরাহকারীদের সাথে কোলাবরেশন করছে। যদিও, কোম্পানি এখনও গণ উৎপাদন আরম্ভের নির্দিষ্ট তারিখটি নির্ধারণ করেনি, তবে আগামী মাসের কোনও এক সময় চালু হবে বলে আশা করা হচ্ছে।

এছাড়াও, প্রতিবেদনে ইঙ্গিত দেওয়া হয়েছে যে স্যামসাং ২০২৪ সালের আগে Galaxy Ring আনুষ্ঠানিকভাবে উন্মোচন করতে পারবে না। Galaxy Watch-এর মতোই, এই নতুন স্মার্ট রিংয়ের হেল্থ এবং ফিটনেস ট্র্যাকিং কার্যকারিতার জন্য মেডিকেল ডিভাইস সার্টিফিকেশনেরও প্রয়োজন হবে এবং তার জন্য সাধারণত দীর্ঘমেয়াদী প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতেতে হয়। তাই স্যামসাং আগামী বছর তাদের ফ্ল্যাগশিপ Galaxy S24 সিরিজের সাথে এই Galaxy Smart Ring-টি লঞ্চ করবে বলে অনুমান করা হচ্ছে।

ভারতে Samsung Galaxy Watch 6 এবং Watch 6 Classic-এর প্রি-অর্ডার চালু হয়েছে

ইতিমধ্যেই স্যামসাং তাদের সদ্য লঞ্চ হওয়া Galaxy Watch 6 এবং Galaxy Watch 6 Classic স্মার্টওয়াচগুলির জন্য প্রি-অর্ডার নেওয়া শুরু করেছে। স্মার্টওয়াচগুলি প্রি-অর্ডার করার জন্য ব্যবহারকারীদের ১,৯৯৯ টাকা জমা দিতে হবে। এই স্মার্টওয়াচগুলির মূল্য কত, একনজরে দেখে নেওয়া যাক।

Samsung Galaxy Watch 6 এবং Galaxy Watch 6 Classic-এর দাম

Samsung Galaxy Watch 6-এর সকল ভ্যারিয়েন্টের মূল্যগুলি হল –

Samsung Galaxy Watch 6 (40mm Bluetooth): ২৯,৯৯৯ টাকা।

Samsung Galaxy Watch 6 (40mm LTE): ৩৩,৯৯৯ টাকা।

Samsung Galaxy Watch 6 (44mm ব্লুটুথ): ৩২,৯৯৯ টাকা।

Samsung Galaxy Watch 6 (44mm LTE): ৩৬,৯৯৯ টাকা।

Samsung Galaxy Watch 6 Classic (43mm Bluetooth): ৩৬,৯৯৯ টাকা

Samsung Galaxy Watch 6 (43mm LTE): ৪০,৯৯৯ টাকা

Samsung Galaxy Watch 6 (47mm ব্লুটুথ): ৩৯,৯৯৯ টাকা

Samsung Galaxy Watch 6 (47mm ব্লুটুথ: ৪৩,৯৯৯ টাকা