জনপ্রিয় Ola S1 ইলেকট্রিক স্কুটারের বিক্রি বন্ধ হয়ে গেল, আচমকা সিদ্ধান্তে অবাক সবাই

ওলা ইলেকট্রিক (Ola Electric) এর স্কুটারগুলি অল্প সময়ের মধ্যেই যে জনপ্রিয়তা পেয়েছে, তা এখন অন্যতম চর্চার বিষয়। খুব সম্প্রতি সংস্থাটি তাদের সবচেয়ে সস্তা ই-স্কুটার S1…

ওলা ইলেকট্রিক (Ola Electric) এর স্কুটারগুলি অল্প সময়ের মধ্যেই যে জনপ্রিয়তা পেয়েছে, তা এখন অন্যতম চর্চার বিষয়। খুব সম্প্রতি সংস্থাটি তাদের সবচেয়ে সস্তা ই-স্কুটার S1 Air-এর বুকিং চালু করেছে। মাত্র তিন ঘন্টার মধ্যে যার অর্ডার ৩,০০০ ছাড়িয়েছে। কিন্তু এদিকে আচমকাই কঠোর সিদ্ধান্ত নিয়েছে ওলা। সংস্থাটি পুরনো S1 মডেলের বিক্রি বন্ধ করে দিয়েছে।ওয়েবসাইট থেকেও এটির যাবতীয় তথ্য মুছে ফেলা হয়েছে। ফলে ওলা এবার থেকে শুধু S1 Air ও S1 Pro বিক্রি করবে।

Ola S1 ইলেকট্রিক স্কুটারের বিক্রি বন্ধ হল

S1 বন্ধ করার পিছনে অন্যতন কারণ হতে পারে প্রোডাকশন নিয়ে সমস্যা এবং প্রিমিয়াম প্রোডাক্টে জোর। বর্তমানে অবশ্য ওলার কমিউনিটি মেম্বাররা নতুন S1 Air স্কুটারটি বুক করতে পারছেন। আগামী ৩১ জুলাই থেকে জনসাধারণের জন্য কেনার উইন্ডো খুলে দেওয়া হবে। স্পেসিফিকেশনের কথা বললে ই-স্কুটারটির ৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক হাব মোটরকে শক্তি জোগায়।

ওলার দাবি ফুল চার্জে S1 Air ১২৫ কিলোমিটার পথ ছুটতে সক্ষম। এর ব্যাটারিটি সম্পূর্ণ চার্জ হতে ৫ ঘন্টা সময় নেবে। আবার ০-৪০ কিমি/ঘন্টার গতিবেগ ৩.৩ সেকেন্ডে তুলতে পারবে। প্রতি ঘন্টায় স্কুটার সর্বোচ্চ গতিবেগ ৯০ কিলোমিটার। এতে তিনটি রাইডিং মোড উপলব্ধ – ইকো, নরমাল ও স্পোর্টস।

Ola S1 Air-এর ফিচারের তালিকায় রয়েছে ক্রুজ কন্ট্রোল, টাচস্ক্রিন, প্রক্সিমিটি আনলক, কল অ্যালার্ট, পার্টি মোড, নেভিগেশন, ভ্যাকেশন মোড, ডিজিটাল কি, ডকুমেন্ট স্টোরেজ, প্রোফাইল এবং মুড। খরচ কাটছাঁট করতে স্ক্রিন রেজুলেশন ৮০০×৮৪০ রেখেছে ওলা। এর ফ্লোরবোর্ডটি ফ্ল্যাট। এছাড়া আছে সিঙ্গেল পিস মেটাল গ্র‍্যাব হ্যান্ডেল, ৩৪ লিটার আন্ডার সিট স্টোরেজ, উভয় চাকায় ড্রাম ব্রেক, টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং ডুয়েল শক অ্যাবজর্বার। অ্যালয় হুইলের পরিবর্তে স্টিল হুইল দেওয়া হয়েছে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন