Ola S1 Air-কে টেক্কা দিতে চমৎকার স্কুটার লঞ্চ করছে Ather Energy, দাম-মাইলেজ জেনে নিন

Ola S1 Air-কে টেক্কা দিতে আগস্টের ৩ তারিখে এথার এনার্জি (Ather Energy) ভারতে তাদের সবচেয়ে সস্তা ইলেকট্রিক স্কুটার 450S লঞ্চ করবে বলে ঘোষণা করেছে। যদিও…

Ola S1 Air-কে টেক্কা দিতে আগস্টের ৩ তারিখে এথার এনার্জি (Ather Energy) ভারতে তাদের সবচেয়ে সস্তা ইলেকট্রিক স্কুটার 450S লঞ্চ করবে বলে ঘোষণা করেছে। যদিও তার আগেই এন্ট্রি-লেভেল মডেলটির দাম জানিয়েছে সংস্থা। বর্তমানে Ather 450S-এর বুকিং চলছে। এখন বিষয়, আপনি যদি একটি নতুন ইলেকট্রিক স্কুটার কেনার পরিকল্পনা করে থাকেন, তবে 450S-এর জন্য অপেক্ষা করা কতটা কার্যকর হবে দেখে নিন।

Ather 450S – ডিজাইন ও প্ল্যাটফর্ম

নতুন এথার ৪৫০এস, সংস্থার ফ্ল্যাগশিপ মডেল 450X-এ ব্যবহৃত প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে আসবে। এমনকি ফিচার ও ডিজাইনগত দিক থেকেও মডেল দুটি অনুরূপ হবে। 450X-এর মতো এতেও শার্প, ছিমছাম অথচ স্পোর্টি ডিজাইন নজরে পড়বে। তবে 450S-এ সামান্য ভিন্ন গ্রাফিক্স দেওয়া হয়েছে।

Ather 450S – ব্যাটারি প্যাক

নতুন Ather 450S এর ৩ কিলো ওয়াট আওয়ার ব্যাটারি প্যাকটি সম্পূর্ণ চার্জে ১১৫ কিলোমিটার রেঞ্জ প্রদান করতে পারবে বলে দাবি করা হয়েছে। প্রতি ঘন্টায় এর সর্বোচ্চ গতিবেগ ৯০ কিমি। যেখানে Ather 450X ফুল চার্জে ১৪৬ কিলোমিটার পথ ছোট এবং প্রতি ঘন্টায় টপ স্পিড ৯০ কিমি।

Ather 450S – ফিচার ও যন্ত্রাংশ

এথারের সবচেয়ে সস্তার ব্যাটারি চালিত স্কুটার 450S-এ থাকছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, একটি রিয়ার মোনোশক, উভয় চাকায় ডিস্ক ব্রেক, ডিজিটাল ড্যাশবোর্ড ইত্যাদি। এতে স্মার্টফোন কানেক্টিভিটি থাকলেও টিএফটি ড্যাশ অনুপস্থিত। যা 450X-এ দেখা মেলে। এছাড়া 450S-এ নেভিগেশন অফার করা হতে পারে, তবে 450X-এর মতো তা অতটা উন্নত নয়।

Ather 450S – দাম ও প্রতিপক্ষ

Ather 450S-এর মূল্য ১.২৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। যদিও পরবর্তীতে এই স্কুটির প্রারম্ভিক দাম বাড়ানো হবে। ৩ আগস্ট লঞ্চের পর বাজারে উপস্থিত TVS iQube, Ola S1 Air সহ অন্যান্য ইলেকট্রিক স্কুটারের সাথে টক্কর নেবে এটি।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন