Tata থেকে Hyundai, আগস্টে লঞ্চ হতে চলা এই 3 গাড়ির প্রতি সবার নজর

ভারতীয় গাড়ি প্রেমীদের জন্য ২০২৩ এর আগস্ট উদ্দীপনায় ভরপুর একটি মাস হতে চলেছে। অনান্য মাসের ন্যায় আগস্টেও দেশীয় গাড়ি শিল্প একাধিক নতুন মডেল লঞ্চের সাক্ষী…

ভারতীয় গাড়ি প্রেমীদের জন্য ২০২৩ এর আগস্ট উদ্দীপনায় ভরপুর একটি মাস হতে চলেছে। অনান্য মাসের ন্যায় আগস্টেও দেশীয় গাড়ি শিল্প একাধিক নতুন মডেল লঞ্চের সাক্ষী থাকবে। এ মাসে Hyundai, Tata ও Toyota লঞ্চ করতে পারে চোখ ধাঁধানো নতুন গাড়ি। যার মধ্যে দুটি এসইউভি (SUV) এবং একটি এমপিভি (MPV) গাড়ি। চলুন কথা না বাড়িয়ে মডেল তিনটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Hyundai Creta / Alcazar Adventure Edition

হুন্ডাই তাদের Creta ও Alcazar-এর অ্যাডভেঞ্চার এডিশন লঞ্চের প্রস্তুতি সেরে ফেলেছে। রেগুলার মডেলের চাইতে এগুলির ডিজাইনে কিছু পরিবর্তন নজরে পড়বে। গাড়ি দুটির ফ্রন্ট ও রিয়ার বাম্পার, উইং মিরর, রুফ রেল এবং অ্যালয় হুইলে ব্ল্যাকের ছোঁয়া দেওয়া হতে পারে। নতুন Exter মাইক্রো এসইউভি-এর মতো ওই মডেলগুলিতেও নতুন রেঞ্জার খাকি কালার স্কিম অফার করা হতে পারে। ইন্টেরিয়রে ব্ল্যাক-আউট এলিমেন্ট এবং আপহোলস্টেডির জন্য কনট্রাস্ট স্টিচিং দেওয়া হতে পারে। স্পেশাল এডিশনে ‘অ্যাডভেঞ্চার এডিশন’ ব্যাজ নজরে পড়বে। তবে এসইউভি মডেলগুলির কারিগরি ক্ষেত্রে কোন পরিবর্তন ঘটানো হবে না।

Punch CNG

টাটা তাদের Punch CNG এই মাসে লঞ্চ করতে পারে। এ বছর অটো এক্সপো-তে গাড়িটির সিএনজি মডেলের প্রদর্শন করা হয়েছিল। বাজারে এর প্রতিপক্ষ হিসেবে রয়েছে Hyundai Exter CNG। টাটার নতুন মডেলে থাকছে সংস্থার নয়া ডুয়েল সিএনজি সিলিন্ডার টেকনোলজি। ফলে আরও বেশি বুট স্পেস মিলবে। এর সমস্ত ভ্যারিয়েন্টে সিএনজি পাওয়ারট্রেন উপলব্ধ থাকবে। এগিয়ে চলার শক্তি জোগাতে এতে থাকছে ১.২ লিটার, ৩-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন। যাতে উপলব্ধ থাকবে ৫-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স। এটি থেকে ৭৭ বিএইচপি শক্তি এবং ৯৭ এনএম টর্ক পাওয়া যাবে। গাড়িটির পেছনের দরজায় থাকছে i-CNG ব্যাজ।

Toyota Rumion

দক্ষিণ আফ্রিকার বাজারে বিক্রিত Toyota Rumion এবারে ভারতেও প্রবেশ করতে চলেছে। সামনের মাসেই এটি এদেশে হাজির হবে। এমপিভি মডেলটির ভারতীয় ভার্সনে কিছু ডিজাইনগত পরিবর্তন থাকছে। যেমন টয়োটা সিগনেচার ট্র্যাপেজয়ডাল গ্রিল, যা Innova-তে বর্তমান। নতুন ডিজাইনের ফ্রন্ট বাম্পার ও ডায়মন্ড কাট অ্যালয় হুইল। স্টিয়ারিং হইলে টয়োটার লোগো এবং সম্পূর্ণ ব্ল্যাক ড্যাশবোর্ডের দেখা মিলবে। হুডের নিচে থাকছে একটি ১.৫ লিটার ফোর সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন। ৫-গতির ম্যানুয়াল এবং ৬-গতির অটোমেটিক গিয়ার সমেত উপলব্ধ হবে গাড়িটি। ইঞ্জিন থেকে ১০৩ বিএইচপি শক্তি এবং ১৩৮ এনএম টর্ক উৎপন্ন হবে।