8,000 টাকায় 50MP সেলফি ক্যামেরা, 128 জিবি স্টোরেজ, ZTE আনল এমনই দুর্ধর্ষ 5G ফোন!

প্রত্যাশা মতোই আজ একটি প্রোডাক্ট লঞ্চ ইভেন্টে জেডটিই তাদের লেটেস্ট বাজেট-ভিত্তিক স্মার্টফোন, ZTE XiaoXian 50 লঞ্চ করেছে। ফোনটিতে রয়েছে এলসিডি ডিসপ্লে, Purple Light Exhibition Sharp…

প্রত্যাশা মতোই আজ একটি প্রোডাক্ট লঞ্চ ইভেন্টে জেডটিই তাদের লেটেস্ট বাজেট-ভিত্তিক স্মার্টফোন, ZTE XiaoXian 50 লঞ্চ করেছে। ফোনটিতে রয়েছে এলসিডি ডিসপ্লে, Purple Light Exhibition Sharp T760 5G প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৪,০০০ এমএএইচ ব্যাটারি। চলুন ডিভাইসটির সকল স্পেসিফিকেশন, দাম ও ফিচার সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ZTE XiaoXian 50-এর স্পেসিফিকেশন

জেডটিই শাওশিন ৫০-এ ৬.৫২ ইঞ্চির ১,৬৫০×৭২০ পিক্সলের এলসিডি ওয়াটারড্রপ ডিসপ্লে রয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৮৩% এনটিএসসি কালার গ্যামট সাপোর্ট করে। ডিভাইসটি পার্পল লাইট এক্সিবিশন শার্প টি৭৬০ ৫জি মোবাইল প্ল্যাটফর্ম দ্বারা চালিত, যা একটি ৬ ন্যানোমিটারের ইইউভি প্রক্রিয়া ব্যবহার করে তৈরি করা হয়। এটিতে ২.২ গিগাহার্টজ ক্লক স্পিডের চারটি কর্টেক্স-এ৭৬ এবং চারটি কর্টেক্স-এ৫৫ কোর রয়েছে।

গ্রাফিক্সের জন্য প্রসেসরটির সাথে যুক্ত রয়েছে মালি জি৫৭ জিপিইউ। বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম আনটুটু (AnTuTu)-তে চিপসেটটির স্কোর প্রায় ৪,০০,০০০। ডিভাইসটি দুটি ভ্যারিয়েন্টে এসেছে – ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ। জেডটিই শাওশিন ৫০ অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম ভিত্তিক মাইওএস ১৩ (MyOS 13) কাস্টম স্কিনে রান করে।

অপটিক্সের ক্ষেত্রে, জেডটিই শাওশিন ৫০ ফোনটিতে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা উপস্থিত রয়েছে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, শাওশিন ৫০-এ ইন-বিল্ট ৪,০০০ এমএএইচ ব্যাটারি অন্তর্ভুক্ত রয়েছে, যা ৫ ওয়াট চার্জিং সাপোর্ট করে। দ্রুত সংযোগের জন্য, ফোনটি স্ট্যান্ডঅ্যালোন/নন-স্ট্যান্ডঅ্যালোন ডুয়েল-মোড ৫জি উভয়ই সাপোর্ট করে। এর ৫জি ক্ষমতা ছাড়াও, জেডটিই শাওশিন ৫০ ডুয়েল সিম, ডুয়েল স্ট্যান্ডবাই এবং ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই সাপোর্ট করে।

ডিভাইসটি ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম সাপোর্ট প্রদান করে। বয়স্ক ব্যবহারকারীদের জন্য, ফোনটিতে বড় আইকন, বড় ফন্ট, উচ্চ ভলিউম এবং উইচ্যাট মিনি প্রোগ্রাম রিমোট গার্ডিয়ানশিপ, অ্যাপ্লিকেশন সিকিউরিটি, অ্যান্টি-ফ্রড এবং অ্যান্টি-হ্যারাসমেন্ট-এর মতো ফাংশন সহ দশটি কাস্টম ফিচার অন্তর্ভুক্ত রয়েছে।

ZTE XiaoXian 50-এর মূল্য এবং লভ্যতা

ZTE XiaoXian 50 দুটি কনফিগারেশনে চীনের মার্কেটে উপলব্ধ। এর ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটির দাম ৬৯৯ ইউয়ান (প্রায় ৮,০৫৯ টাকা) এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটির মূল্য ৭৯৯ ইউয়ান (প্রায় ৯,২৫০ টাকা)। ফোনের ডিজাইনে রয়েছে ফেক ব্যালিস্টিক নাইলন টেক্সচার, গোল্ড রেডিয়টিং লাইন এবং অবসিডিয়ান সিডি লাইন। এটি চায়না টেলিকম চ্যানেলের মাধ্যমে বিক্রি করা হবে। ZTE XiaoXian 50-কে টাইম গ্রে এবং স্প্রিং সানলাইট গ্রিন – এই দুটি কালার অপশনে বেছে নেওয়া যাবে। তবে, ডিভাইসটি গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে কিনা, সেসম্পর্কে এখনও কিছু জানা যায়নি।