Oppo Find N3 ফোনে 100W ফাস্ট চার্জিং সাপোর্ট নিশ্চিত, আগস্টেই লঞ্চের জল্পনা

ওপ্পো (Oppo) ২০২১ সালে তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোনটি বাজারে লঞ্চ করে। এরপর কোম্পানি গত বছরের শেষের দিকে Oppo Find N2 মডেলটিও উন্মোচন করেছে। আর বর্তমানে…

ওপ্পো (Oppo) ২০২১ সালে তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোনটি বাজারে লঞ্চ করে। এরপর কোম্পানি গত বছরের শেষের দিকে Oppo Find N2 মডেলটিও উন্মোচন করেছে। আর বর্তমানে চীনা কোম্পানিটি তাদের তৃতীয়-প্রজন্মের ফোল্ডেবল ফ্লিপ ফোনটি লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে, যা Oppo Find N3 নামে আত্মপ্রকাশ করবে। আর এখন এর লঞ্চের আগে, স্মার্টফোনটি তাদের হোম মার্কেট চীনে একটি সার্টিফিকেশন প্রক্রিয়া সম্পূর্ণ করেছে, যা এর ফাস্ট চার্জিং স্পিডটি প্রকাশ করেছে। আসুন দেখে নেওয়া যাক।

সামনে এল Oppo Find N3-এর চার্জিং স্পিড

PHN110 মডেল নম্বর যুক্ত এবং ওপ্পো গুয়াংডং মোবাইল কমিউনিকেশনস লিমিটেড দ্বারা নির্মিত ফোনের লেটেস্ট সার্টিফিকেশনটি প্রকাশ করেছে যে ডিভাইসটি VCB7CACH মডেল নম্বর যুক্ত চার্জার সহ আসবে, যা ১০০ ওয়াট পর্যন্ত ফাস্ট চার্জিং সাপোর্ট করবে৷ উল্লেখিত মডেল নম্বরটি ওপ্পো ফাইন্ড এন৩-এর সাথে যুক্ত বলে মনে করা হচ্ছে। এতে প্রতিটি পোর্টের জন্য সিঙ্গেল-পোর্ট ১০০ ওয়াট আউটপুট এবং ডুয়াল-পোর্ট ৫০ ওয়াট আউটপুট সহ ইউএসবি-সি এবং ইউএসবি-এ ইন্টারফেস রয়েছে।

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, ওপ্পো ফাইন্ড এন৩ ফোল্ডেবল স্মার্টফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং 2K স্ক্রিন রেজোলিউশন অফার করবে। এটির প্রাইমারি ডিসপ্লে ৮ ইঞ্চি এবং বাইরের কভার ডিসপ্লেটি ৬.৫ ইঞ্চির হবে বলে আশা করা হচ্ছে। এই ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে।

ক্যামেরার ক্ষেত্রে, নতুন ফোল্ডেবলটিতে ট্রিপল-ক্যামেরা সেটআপ থাকবে, যা ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 প্রাইমারি ক্যামেরা, একটি ৪৮ মেগাপিক্সেলের IMX581 আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি পেরিস্কোপ জুম ক্যামেরা দ্বারা গঠিত হবে। সেলফির জন্য, Oppo Find N3-এর সামনে কভার স্ক্রিনে একটি ৩২ মেগাপিক্সেলের সেন্সর এবং ভিতরের স্ক্রিনে আরেকটি ক্যামেরা সেন্সর থাকবে বলে জানা গেছে।

এছাড়া, Oppo Find N3 মডেলটি ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ করবে বলে আশা করা হচ্ছে। এটি কোম্পানির নিজস্ব কালারওএস (ColorOS) কাস্টম ইন্টারফেসের সাথে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চলবে। ডিভাইসটি ৪,৮০৫ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা এখন ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে জানা গেছে। যদিও, কোম্পানি এখনও আনুষ্ঠানিকভাবে Oppo Find N3 ফোল্ডেবল স্মার্টফোনের লঞ্চের তারিখ নিশ্চিত করেনি, তবে ডিভাইসটি চলতি মাসে ওপ্পো দ্বারা আয়োজিত একটি বিশেষ ইভেন্টে উন্মোচিত হবে বলে শোনা যাচ্ছে।